Category: অকোটাভুক্ত

0

স্বাস্থ্য নিকেতনের উদ্বোধন, সাইফুর রহমানের ৯বম মৃত্যুবার্ষিকী

আজ সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ৯ম মৃত্যু বার্ষিকী আব্দুল ‌ওয়াদুদ, মৌলভীবাজার।। সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী ও বিএনপির সাবেক বর্ষীয়ান নেতা মরহুম এম সাইফুর রহমানের ৯ম মৃত্যু বার্ষিকী (৫ সেপ্টেম্বর) আজ। ৯ম মৃত্যুবাষির্কী উপলক্ষে নানা...

0

জোরদাবী মেডিকেল কলেজ চাই, ধর্ষণের দায়ে গ্রেফতার, কৃতি সম্বর্ধনা ও অভিষেক

মৌলভীবাজার অফিস।। মেডিকেল কলেজ চাই সকলের জোরদাবী, এ নিয়ে শুরু হয়েছে গণস্বাক্ষর, সভা-সমাবেশ। এরই ফাঁকে হয়েছে কৃতি শিক্ষার্থী সম্বর্ধনা, হয়েছে ছাত্রকল্যাণ পরিষদ বাছিরপুরের অভিষেক ও কমিটি গঠন। সভাপতি হয়েছেন সাজেদুল, সাধারণ সম্পাদক আশরাফ। বসে নেই পুলিশ প্রশাসনও। ধর্ষণের দায়ে গ্রেফতার করা হয়েছে একজনকে। এ নিয়েই দিন যায় এই জন-জনপদের।

0

দলিল লেখক আব্দুল মছব্বিরের জীবনাবসান, সড়ক সচেতনতার উপর প্রচারপত্র বিলি, খালেদা জিয়ার মু্ক্তি চেয়ে দোয়া

মৌলভীবাজার অফিস।। দলিল লেখক সমিতির সভাপতি আব্দুল মছব্বিরের জীবনাবসান। সিলেটের একটি হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। দীর্ঘ তিরিশ-পয়ত্রিশ বছর তিনি এ পেশায় জড়িত ছিলেন। মছব্বির একসময় জাতীয় সমাজতান্ত্রিক দলের সহযোগী ছিলেন। এদিকে মৌলভীবাজারে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় সায়রা মহসিনের পক্ষে মাঠে নেমেছে ‘ওয়াটস এপ গ্রুপ’ নামে একটি বায়বীয় ওয়েব ভিত্তিক সংগঠন। এমপি সায়রা মহসিন তাদের হয়ে সড়কে সচেতনতার উপর প্রচারপত্র বিলি করেছেন। একই সময়ে স্থানীয় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তি প্রার্থনা করে এ আয়োজনে দোয়া করা হয়।

0

শিক্ষক সমিতির মতবিনিমিয়, আনন্দ মিছিল, পরিচয় পত্র ও বৃক্ষমেলা

মৌলভীবাজার অফিস।। গত শুক্রবার সকালে মৌলভীবাজারে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সমিতির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-সচিব বদরুল আমিন সরকার(ফরহাদ) এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মৌলভীবাজার জেলায় ৬৯টি বিদ্যালয় এখনও জাতীয়করণ হয়নি। এসব বিদ্যালয়ের ২৭৬ জন শিক্ষক বিনা বেতনে দীর্ঘ দিন ধরে ১৪হাজার শিক্ষার্থীকে পাঠদান করে আসছেন। এসব শিক্ষকদের অর্থনৈতিক অবস্থা শোচনীয়। অন্যদিকে, নিরাপদ সড়কের দাবী মেনে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে মৌলভীবাজার সদর উপজেলার মখলিছুর রহমান ডিগ্রী কলেজ। ওই একই সময়ে নাগরীক জাতীয় পরিচয় পত্র “স্মার্ট কার্ড” দেয়ার উদ্বোধন করেছেন পৌরসভা আর সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন করেছেন স্থানীয় এমপি সায়রা মহসিন।

0

শতভাগ বিদ্যুতায়ন, বৃত্তিপ্রদান ও শিশুভাতা বিতরণ

আমাদের প্রতিনিধি।। ভিডিও সম্মেলনের মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ২১টি উপজেলা বিদ্যুতায়নের উদ্বোধন করেন গত রোববার। মৌলভীবাজারে আলাপকালে প্রধানমন্ত্রী একজন চা-শ্রমিক ও জেলা প্রশাসক তোফায়েল ইসলামের সাথে কথা বলেন। মহিলা এমপি সায়রা মহসিন সম্প্রতি সদর উপজেলার ৬নং একাটুনা ইউনিয়নের বড়বাড়ী গ্রাম বিদ্যুতায়নের উদ্বোধন করেন। জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব আব্দুল মালিক তরফদার সুয়েবসহ অনেকেই এ সময় তার সাথে ছিলেন। গত বৃহস্পতিবার কমলগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌরমেয়র মো: জুয়েল আহমদ ৫০জন শিশুর মাঝে শিশুভাতা কার্ড বিতরণ করেন। এ ছাড়াও গত সোমবার দুপুরে সদর উপজেলা সম্মেলন কক্ষে উপজেলার কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি বন্টন করা হয়।

0

যাবজ্জীবন শাস্তি, সিন্দুকভেঙ্গে চুরি, ভুক্তাধিকার সংরক্ষন অভিযান ‌ও একজন ওসি জাহাঙ্গীর

মৌলভীবাজারে মনতাজ উদ্দিন হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার সদর উপজেলার মাসকান্দি গ্রামের মনতাজ উদ্দিন (৭০)কে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ও ২জনের স্বশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে মৌললভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা...

0

আটক হয়েছে জুয়ারী, ফেঁসেছেন নিজেই, নতুন বিদ্যুৎ সংযোগ এবং জরিমানা আদায়

মৌলভীবাজার অফিস।। লোকে জানতো না ঠিকই তবে ভেতরে ভেতরে তাদের মধ্যে জমি-জমা নিয়ে বিরোধ চলছিল। সেই বিরোধ থেকে জন্ম নেয়া হিংসা মেটাতে গিয়ে নিজেই ধরা খেয়ে এখন হাজত বাস করছেন দূর্গানগরের একজন সুমন মিয়া। বাজার তদারকিতে এ সপ্তাহে জরিমানা হিসেবে সরকারের আয় হয়েছে ৫হাজার ৫শত টাকা। আইন শৃঙ্ক্ষলার কাজ করতে গিয়ে পুলিশ রাজনগরে ৫জুয়ারীকে আটক করেছে। বিদ্যুৎ সেবায় ১৮০ পরিবারকে নতুন করে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। আর এ সবের মধ্যদিয়েই সময় যায় এই জন জনপদের

0

এ কেমন দূর্ব্যবহার!

ফেইচ বুকের একটি ছবি। আমাদের গাড়ীচালকদের চলাফেরা এবং কর্তব্য ও দায়ীত্ববোধের এক অপমানকর কীর্তি!  হতে পারে এটি একটি দূর্ঘটনা। সম্পূর্নটাই অনিচ্ছাকৃত। কোন পূর্ববিবাদ ছাড়া কেউই চায়না অন্যের ক্ষতি করতে এরকমটা ভাবতেই পারি। কোন ধরনের বিবাদ বিসংবাদ ছাড়াও...

0

মামলার পরের দিনই চোরাই গরু উদ্ধার, ফতেহপুর ওয়ার্ড নির্বাচন সম্পন্ন, শ্রীমঙ্গলে 4G উদ্বোধন

মৌলভীবাজার অফিস।। মামলা দেয়ার পরেরদিনই স্থানীয় পুলিশ চুরি যাওয়া গরু উদ্ধার করতে সক্ষম হয়। বৃহস্পতিবার ২৫শে জুলাই আদালতের অনুমতি সাপেক্ষে মালিক পক্ষের কাছে গাভী-বাছুর হস্থান্তর করা হবে। আজই উপজেলার একটি ইউনিয়নের উপনির্বাচন হয়ে গেলো খুবই শান্ত সুন্দর পরিবেশে। ওই ওয়ার্ডের সাবেক সদস্য সুজামিয়া আকস্মিকভাবে মৃত্যুবরণ করায় ওয়ার্ডটি শুন্য হওয়াতে বুধবার, ২৫শে জুলাই নির্বাচন সম্পন্ন হলো। গরু উদ্ধার আর নির্বাচনের ফাঁকে একটি ফোন সেন্টারের গ্রাহক ব্যবস্থাপক, সাংবাদিক, পরিবেশক হাউজের প্রতিনিধি ও মাঠ কর্মিসহ শ্রীমঙ্গল শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে উদ্বোধন করা হয়েছে 4G নেটওয়ার্কের। পরে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। আর এভাবেই যায় দিন এই জন জনপদের।

0

ভোক্তা অধিকারের অভিযান মৌলভীবাজারে, মাদক ব্যবসায়ী আটক শ্রীমঙ্গলে

মৌলভীবাজার প্রতিনিধি।। সদরে ভোক্তা অধিকার অধিদপ্ত’রের অভিযানে ৩,৫০০টাকা জরিমানা আদায়। মৌলভীবাজার ঈদগাহ সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন পৌর মেয়র ফজলুর রহমান। শ্রীমঙ্গলের ভাড়াউড়া বাগান সড়কস্থ আবাসিক এলাকা থেকে ৭০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ ১জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে রেব-৯। জাতীয় জনসেবা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যুগ্মসচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা জেলা পরিষদের বিধায়ক রায় চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজ এর অধ্যক্ষ ড.মো. ফজলুল আলী। সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুর রহমান।

0

ভোক্তা অধিকার দপ্তরের অভিযান, সংবাদ সম্মেলন, মানববন্ধন ও হজ্ব প্রশিক্ষন

মৌলভীবাজার অফিস।। “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” কথাগুলিকে সামনে রেখে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত সাংস্কৃতিক উৎসব নিয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসন। এ সময় ভোক্তা অধিকার অধিদপ্ত’র শ্রীমঙ্গল ও মৌলভীবাজার সদরে অভিযান চালিয়ে ১৯হাজার টাকা জরিমানা আদায় করেছে অসাধু ব্যবসায়ীদের থেকে। খলিলপুর ইউনিয়নবাসী ও হামরকোনা বয়েজক্লাব “সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে যাবো বাড়ি” নীতিবাণী নিয়ে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে করেছে মানব বন্ধন। এভাবেই যায় দিন এই জন-জনপদের।

0

কর্মশালায় অভিনেতা ইলিয়াচ, সংবর্ধনা, বৃক্ষরোপন; টিন বন্টন, মানব বন্ধন ও হজ্জ প্রশিক্ষন

মৌলভীবাজার অফিস।। বিচিত্র মানুষের সমাজে ঘটনাপ্রবাহও বিচিত্র। নিরাপদ সড়কের দাবী নিয়ে দেশ-বিদেশ চষে বেড়ানো শিল্পী অভিনেতা ইলিয়াচ কাঞ্চন এসেছিলেন পর্যটন জেলা মৌলভীবাজারে।সড়ক দূর্ঘটনায় স্ত্রীর মৃত্যুর পর ১৯৯৩ সালের ১লা ডিসেম্বর থেকে “নিরাপদ সড়ক নিরাপদ জীবন” শ্লোগান নিয়ে বিগত ২৪ বছর যাবৎ তিনি কাজ করে যাচ্ছেন। তার অভিযোগ, আজ অবদি কোন সরকারই, গাড়ী কিভাবে চলাচল করবে এর কোনো নীতিমালা করেনি, সবই অপরিকল্পিত। এদিকে, অরপিংটনের বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন কামারচক ইউনিয়ন রাজনগরের বণ্যার্থদের মাঝে ঢেউটিন বিতরণ করেছে। মনুনদীর বাঁধ রক্ষা ও নদী শাসনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবীতে শহরে মানববন্ধন ও পথসভা করেছে খেলাফত মজলিশ মৌলভীবাজার জেলা শাখা। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ ফারুককে অবসরে যাওয়ায় বিদায়ী সম্ভর্ধনা জানিয়েছে তার স্কুল রাজনগর রামভদ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিবাবকবৃন্দ। একই সপ্তাহে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা শহরে চালিয়েছে বৃক্ষরোপন অভিযান এবং শেষে শোভাযাত্রা। মবশ্বির-রাবেয়া ট্রাষ্টের উদ্যোগে হজ্ব প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হয় একই সপ্তাহে। এভাবেই দিন যায়, যায় দিন এই জন-জনপদের।

0

প্রতিবাদ, বিক্ষোভ, যুবমহিলালীগ সন্মেলনের সাথে বিদায়-বরণ; এরই পাশাপাশি ইয়াবা ব্যবসাও কম যায় না

মৌলভীবাজার প্রতিনিধি।। আদর্শ শহর মৌলভীবাজার। অনেক অনেক আগে মৌলভীবাজারকে আদর্শ শহরে গড়ে তোলার কথা শুনাগিয়েছিল। এখনও সে মহতি কাজ চলছে বলে মাঝে মধ্যে বিভিন্ন মাধ্যমে শুনা যায়। আদর্শ শহর হিসেবে গড়ে উঠার কোন পর্যায়ে বর্তমান মৌলভীবাজার অনেকেরই জানার ইচ্ছে জাগে। যতটুকু জানা যায় মৌলভীবাজার পৌরসভাকে প্রথম কাতারের পৌরসভার মর্যাদা দিয়ে শুরু হয়েছিল মডেল বা আদর্শ শহর গড়ে তোলার আনুষ্ঠানিক প্রচেষ্টা। তারও আগে গুচ্ছগ্রাম প্রতিষ্ঠা করে হাইল হাওরে কিছু জমি বরাদ্ধ দেয়া হয় কিন্তু পরবর্তীতে সেই গুচ্ছগ্রাম দখল হয়ে গিয়ে খামারে পরিণত হয়। আজও তা উদ্ধার করা সম্ভব হয়নি।

0

‘নিসচা’র সদস্য সংগ্রহ, ‘অর্পণ’র ত্রাণ বিতরণ, এনটিভি’র বর্ষপূর্তি

মৌলভীবাজার অফিস।। ‘নিরাপদ সড়ক চাই’ এই সাবধানী ধ্বনির কাজ চলছে মৌলভীবাজারে। মৌলভীবাজার মহাবিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, প্রবাসে টাওয়ার হেমলেটস কাউন্সিলের লিবারেল ডেমোক্রেট দলীয় প্রাক্তন কাউন্সিলার, বর্তমানে বাংলাদেশের নিজগ্রামে একটি মহাবিদ্যালয় প্রতিষ্ঠা করে পরিচালনা করছেন বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম সিআইপি এই নিরাপদ সড়ক চাই এর সদস্য সংগ্রহের কাজ চালিয়ে যাচ্ছেন। ঠিক একই সময় ‘অর্পণ’ বাংলাদেশ বানভাসীদের সাহায্যার্থে মৌলভীবাজারে ত্রাণকাজ চালাচ্ছে যদিও বন্যার প্রকোপ এখন আর নেই। তবে বন্যা পরবর্তী সময়ে নতুন নতুন অনেক সমস্যা দেখা দেয়। যেমন খাবার জলের অভাব, ডায়রিয়া, নিত্যপ্রয়োজনীয় জিনিষপত্রের মূল্যবৃদ্ধি ইত্যাদি ইত্যাদি। অর্পণ নিশ্চয়ই এসব দিকে খেয়াল রেখেই তাদের ত্রাণকার্য চালাচ্ছেন। এতোসব ঝড়-ঝাপটার মাঝেও আনন্দ থেমে নেই। কথায় আছে, জগতের কোন কিছুই থেমে থাকে না। এমনি সময়ে বাংলাদেশ দূরদর্শন এনটিভি পালন করেছে তাদের ১৬বছরে পদার্পণ দিবস।

0

জেলা ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের কমিটি, ইক্বরা’র ত্রাণ বিতরণ

মৌলভীবাজার অফিস।। “ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন” গঠিত হয়েছে মৌলভীবাজারে। গোটা বিশ্ব এখন ইন্টারনেটের যুগে প্রবেশ করেছে। বিশ্ব মানব সমাজ এখন পুরোপুরিভাবে গণমাধ্যমের উপর নির্ভরশীল হয়ে উঠেছে। সারা বিশ্বের এমন কোন সংবাদপত্র নেই যাদের ওয়েবসাইট নেই। সকলেরই আছে। এছাড়াও দুনিয়ার কোটি কোটি মানুষের নিজেদের ওয়েবসাইট রয়েছে। রয়েছে ‘ফেইচবুক’, ‘টুইটার’, ‘লিঙ্কড ইন’, প্রিন্টারেষ্ট’ ইত্যাদি ইত্যাদি। উন্নত বিশ্বের দেশে দেশে এখন ইন্টারনেটের মাধ্যমে চলে বেচা-কেনা। আমাদের মত স্বল্পোন্নত দেশেও ইন্টারনেটের এই ছড়াছড়ি বিশেষভাবে লক্ষ্যনীয়। চলচ্চিত্র, বেতার কিংবা দূরদর্শন সবকিছুর উপরে টক্কা দিয়ে অপ্রতিহত গতিতে চলেছে গণমাধ্যমের এ সময়। ফলে “ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট”দের দায় ও দায়ীত্ব বিশেষ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।
দুনিয়া যখন ইন্টারনেটের যুগে পা দিয়েছে ঠিক এমনি এক শুভ সময়ে ছোট্ট এই জেলা শহরে এমন ধরণের একটি সংগঠনের জন্ম কোনভাবেই ছোট করে দেখার বিষয় নয়। এই গুণ-আবহের মানুষজন আছেন বলেই কমিটি গঠন সম্ভব হয়েছে। আমরা যে পেছনে পড়ে থাকতে চাই না, এ উদ্যোগই তার প্রমাণ। আমাদের এগিয়ে যাবার ভরসা এখানেই।

0

ঠিকই ভারত কি মেয়েদের বসবাসের জন্য হুমকির এক দেশ?

রাতারাতি অনেক কিছুই বদলে যাচ্ছে। আজ যে ভাল কাল সেই শয়তান হয়ে দাড়াচ্ছে। রাতারাতি মানব সমাজের এমন পরিবর্তন কোন মানুষের জন্যই কল্যাণ বয়ে নিয়ে আসার বার্তা নয়। বরং অশণি সংকেত! সারা দুনিয়ায় মেয়েদের জন্য সবচেয়ে হুমকির...

0

যুবদলের বিক্ষোভ, আ‌ওয়ামীলীগের ইফতার, যায়যায় দিনের প্রতিষ্ঠা ‌ও ভুক্তা অধিকার সংরক্ষনে অভিযান

মৌলভীবাজার অফিস।। রাজনীতির রকমফের পর্যটন শহর মৌলভীবাজারের ঐতিহ্য। রাজনীতিতে এখানে উগ্রতা মাঝে মাঝে মাথাচাড়া দিয়ে উঠলে‌ও সহনীয়তা এখানের সামষ্টিক চরিত্র। উদার মনোভাব এখানে লালিত হয় সমাজের তলানি থেকে মাথা অবদি। কোন দলই তাদের রাজনৈতিক কর্মকাণ্ডে কখনই কোনভাবে বাধার সন্মুখীন হয়না। এইতো সেদিন খালেদা জিয়ার মুক্তি ‌ও সালাহ উদ্দীন টুকুর গ্রেপ্তারের প্রতিবাদে মৌলভীবাজার যুবদল বিক্ষোভ মিছিল করে গেল। ভুক্তা অধিকার সংরক্ষণ ভেজাল অসাধুতার বিরুদ্ধে অভিযান চালিয়েছে। শুধু এ সময়ই নয় কোন সময়ই স্থানীয় সরকারী দল এসব নিয়ে কোন দুশ্চিন্তায় ভোগে না বরং গেল সপ্তাহে তারা ব্যস্ত সময় কাটিয়েছেন ইফতার নিয়ে। এ অবসরে পত্রিকা ‘যায়যায় দিন’ তাদের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে আড়ম্বরের সাথে।

0

অপহরণ-উদ্ধার, ইফতারের পাশাপাশি জেলা ছাত্রদলের কমিটি

মৌলভীবাজার প্রতিনিধি।। অপহরণের একদিনের মাথায় রেব উদ্ধার করতে সমর্থ হয় অপহৃত মোকদ্দছ আলীকে(৫৫)। অপহরণ কাজ ঘটে মৌলভীবাজারে। তাকে পাওয়া যায় শায়েস্তাগঞ্জ মহাসড়ক মোড়ে। মৌলভীবাজার থেকে শায়েস্তাগঞ্জ মোড়ের দূরত্ব প্রায় ৩২ মাইলের মত। গাড়ীতে করে যেতে ১ঘন্টা ১৯ মিনিট সময় লাগে। কে বা কারা কোন উদ্দেশ্যে তাকে এতোদূর নিয়ে গেলো(?) এর সুরাহা হওয়া প্রয়োজন। এরপরও কোন কিছুই থেমে থাকে না। সময় কারো জন্য অপেক্ষা করেনা। প্রয়াত সাইফুর রহমান স্মৃতি পরিষদ ইফতার আয়োজন করেছে। ইফতারের আয়োজনে পেছনে নয় শ্রমিক কল্যাণ ফেডারেশনও। এরই পাশাপাশি জেলা ছাত্রদলের নতুন কমিটি পেয়েছে অনুমোদন।

0

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ‌এবং রেপিড একশন বেটেলিয়ানের অভিযান ‌ও জরিমানা, জনমতিথি আর খেলাফত ‌ও বিএনপি’র ইফতার

মুক্তকথা সংবাদকক্ষ।। রেপিড একশন বেটেলিয়ান-৯, মৌলভীবাজার ও হবিগজ্ঞ দুই জেলা সদরের বেসরকারী স্বাস্থ্য সেবা অঙ্গনে অভিযান চালায়। তাদের অভিযানের লক্ষ্য ছিল ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ঔষুধের পাশাপাশি নিম্নমানের সেবাদান, ভেতরে বাহিরে পরিবেশের অপরিচ্ছন্নতা এবং বাজারে লাইসেন্স বিহীন অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য তৈরী ও বিক্রি। সবচেয়ে অবাক করা হলেও সত্য যে হবিগঞ্জ সদর বিসিক শিল্পনগরী এলাকায় বিএসটিআই’র নকল সীল ও লাইসেন্স তাদের হাতে ধরা পড়ে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরও মৌলভীবাজার সদরে ভেজালযুক্ত খাদ্যদ্রব্যের সন্ধানে জরিমানা আদায়ী অভিযান পরিচালনা করে।
এতোসব ভেজাল-দূর্ণীতির মাঝে, ক্ষীণ হলেও আশার এক আলোকচ্ছটার মতই মানুষ ভাবে ইফতারকে কিংবা কোন জনম তিথি পালনকেও। তাই কবি ইদ্রিছীর জনম তিথির স্মরণ, শহরের কবিকূলের মনের উচ্ছাস প্রকাশের সে সুযোগ করে দেয়।

0

ইয়াবা ব্যবসায়ী আটক, খুনের আসামীর রিমাণ্ড ও ইফতার আয়োজন

মুক্তকথা সংবাদকক্ষ।। পুলিশ দু’জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে মৌলভীবাজারে। প্রায় একই সময়ে জোড়া খুনের আসামী একজন আদালতে আত্মসমর্পণ করেছিল। পুলিশকে আদালত ৩দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন। রমজানের ইফতারের রাজসিক আয়োজন করেছে একটি শ্রমিক সংগঠন ও একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। তারা শহরের ভিন্ন ভিন্ন দু’টো স্থানে একই দিনে ইফতারের আয়োজন করেছিলেন। শ্রমিক সংগঠনটির ইফতারে যেমন দেখা গেছে আওয়ামীলীগ নেতৃত্বকে অনেকটা অনুরূপভাবে স্বেচ্ছাসেবী সংগঠনের ইফতারে দেখা গেছে কিছু বিএনপি নেতৃবৃন্দকে।

0

জমি বিরোধে ভাই মারা গেল, ফুটপাথ দখলমুক্ত রাখতে পুলিশ আর ভোক্তা অধিকারে পৃথক অভিযান

মৌলভীবাজার প্রতিনিধি।। অভাগা বজরু খান! দুই সহোদরে জমি-জমা নিয়ে বিরোধ। বিরোধ অবশেষে মারামারিতে পরিণত হয়। মারামারির পরিণতিতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একভাই বজরু খান মারা গেছেন। এদিকে মৌলভীবাজার পৌরসভা ফুটপাথ বেদখল করার জন্য পুলিশ নিয়ে অভিযান চালিয়েছে। দখলমুক্ত করেছে ফুটপাথ। একই সাথে অভিযান চালায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখতে বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলাকার্যালয়। তারা দোকানীদের কাছ থেকে ১৩হাজার টাকা জরিমানাও আদায় করেছে। একই সময়ে জোড়াখুনের একজন অভিযুক্ত আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছে।

0

রাজনগরে সাব-রেজিস্ট্রার-দলিল লেখকের মধ্যে কি ঘটেছিল?

মৌলভীবাজার অফিস।। সাব-রেজিস্ট্রার আনছার উদ্দিন সাহেবের কথা-“আমি এ অফিসে কার্যভার পাবার পর ধারনা পেয়েছি ওখানে জাল-জালিয়াতি হচ্ছে। এসব জালিয়াতি বন্ধে দলীল লেখকদের উদ্যেশ্যে আমি কয়েকটি নোটিশ দিয়েছি আর এতেই তারা আমার উপর ক্ষুব্ধ।”
দলিল লেখক হাসান আহমদের ভাষ্য-“গত সোমবার চারটার দিকে দলিল ও কমিশন সম্পাদন করতে গেলে তিনি অতিরিক্ত ফিঃ চেয়ে বসেন। এছাড়াও তিনি সরকারি ফিসের চেয়ে অতিরিক্ত টাকা চান। এটা নিয়ে তার সাথে বাক-বিতন্ডা হয়। পরবর্তীতে তিনি আমাকে সাময়িক বরখাস্থ ও শোকজ করেছেন।” কে সত্য বলছেন? এখানে দু’জনের কথাই সত্য হতে পারে। আবার ভিন্ন হলেও হতে পারে। তবে দু’জনের কথাই যদি সত্য হয় তা’হলে অন্ততঃ একটা কিছু করার থাকে কিন্তু যদি ভিন্ন কিছু হয় তা’হলে কি হতে পারে সে ভিন্নতা? কে-ই বা পারবে সে কথা জানতে। নীতি-নৈতিকতার এমন স্খলন হলে কি তার প্রতিকার! সমস্যার গভীরে গিয়ে দেখা প্রয়োজন।

0

দূর্ঘটনায় নিহত গাড়ি চালক শামিম মিয়ার দাফন সম্পন্ন

প্রাকৃতিক ঐশ্বর্য্যে সমৃদ্ধ ছাতক সেই প্রাচীনকাল থেকেই সমগ্র উত্তর-পূর্ব ভারতে সুমিষ্ট কমলালেবুর জন্য খ্যাতির শিখরে ছিল এবং এখনও আছে। বাংলাদেশ পাকিস্তানসহ বিশাল ভারতের বহু পাহাড়াঞ্চলে কমলা উৎপন্ন হয় কিন্তু ছাতকের কমলালেবুর মত এতো উৎকৃষ্টমানের সুমিষ্ট কমলা কোথায়ও পাওয়া যায় না। পাক-ভারত স্বাধীনতা পরবর্তী সময়ে ছাতকে বাংলার প্রথম সিমেন্ট কোম্পানী প্রতিষ্ঠা করা হয়। স্থানীয় কথ্য ভাষায় সে সিমেন্টকে ‘সিমট মাটি’ বলে। সিমট মাটির সে সুখ্যাতিকে ছাতক আজো ক্ষুন্ন হতে দেয়নি। ছাতকের সে মাটি প্রকৃতির দান। প্রকৃতির সে ঐশ্বর্য্যিক আশীর্বাদের আলোয় ছাতক তাই জন্ম দিয়েছে হাজার হাজার মমতাভরা মানবপ্রেমী মানুষের। দুবাই প্রবাসী গোলাম হোসেন তাদেরই একজন।

0

স্বপ্নকে বাস্তবে রূপ দেবার লড়াইয়ে… -শিবির সম্পাদক || প্রিমিয়ার লীগের খেলা

মৌলভীবাজার প্রতিনিধি।। বাংলাদেশ ছাত্র শিবিরের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনায় বলেছেন তোমাদের ফলাফলে মা-বাবা, শিক্ষকদের সাথে আমরাও আনন্দিত। তোমরা জীবনের একটি গুরুত্বপূর্ণ লড়াইয়ে বিজয়ী হয়েছো, সামনে অপেক্ষা করছে আরো নতুন নতুন লড়াই, স্বপ্নকে বাস্তবে রূপ দেবার লড়াই, যেখানে তোমাদেরকে জিততেই হবে।

0

৫৪ হাজার হেক্টর জমির মধ্যে ৪৫ হাজার হেক্টর বোরো ধান কাটা হয়েছে || সাহিত্য আসর || মোবাইল দোকান

আব্দুল ওয়াদুদ।। মৌলভীবাজারে ৫৪ হাজার হেক্টর জমির মধ্যে ৪৫ হাজার হেক্টর বোরো ধান কাটা হয়েছে। বৈরী আবহাওয়ায় কাটা ধান নিয়ে কৃষকেরা বিপাকে পড়েছেন। কৃষক সুয়েজ আলী তার কষ্ট আর দূর্দিনের প্রকাশ করেছেন এভাবে বলে- “বাড়িতে যে ধান তুলা অইছে, রইদর অভাবে সব ধান পচি(পঁচে) যারগি(যাচ্ছে)।

0

মৌলভীবাজারে ৫৪ হাজার ১২ হেক্টর জমি থেকে ধান উঠেছে ৭২ শতাংশ || নতুন ভবন উদ্বোধন

আব্দুল ওয়াদুদ।। পর্যটন জেলা হিসেবে খ্যাত ও দেশের বৃহত্তম হাওর হাকালুকি অধ্যুষিত মৌলভীবাজার জেলা জুড়ে এবার ৫৪ হাজার ১২ হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়ে এপর্যন্ত কৃষকের গোলায় উঠেছে ৭২ শতাংশ। বিগত কয়েক বছরের এই হারানো ধানের রেস কাটিয়ে...

0

মৌলভীবাজারে বাজপড়ে নিহত ২, আহত ৩জন || পাশের হারে মেয়েসংখ্যা বেশী

মৌলভীবাজার প্রতিনিধি।। পর্যটন জেলার মৌলভীবাজারে পৃথক দু’টি স্থানে বজ্রপাতে স্কুলছাত্র ও জেলে নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো ৩ জন। স্থানীয়  হাসপাতাল কর্তৃপক্ষ জানান, সোমবার সকালে কালো মেঘ ও ঝড়ো হাওয়া উপেক্ষা করে সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের খলিলপুর এলাকায় নিজ...

0

আত্মঘাতি ইয়াবা মাদকসহ এক যুবক আটক || আন্তর্জাতিক অগ্নিনির্বাপক দিবস পালন

ফরহাদ হোসেন।। পনেরো হাজার টাকা দামের ৫১টুকরা ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। মৌলভীবাজারের রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের শত বছরের পুরানো কালারবাজার থেকে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। পুলিশ জানায়, উপজেলার...

0

৪দফা দাবীতে ম্যাটস শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন || নৃত্যদিবস ও টিকাদান সপ্তাহ পালন

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার মেডিকেল এ্যসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীদের ৪ দফা দাবীতে বঙ্গবন্ধু মেডিকেল স্টুডেন্ট’স এ্যসোসিয়েশনের সংবাদ সম্মেলন হয়েছে স্থানীয় প্রেসক্লাবে গত রোববার।

0

রাজনগরে আগুনে পুড়ে মারাগেল মা-মেয়ে, যুবদল বিক্ষোভ করেছে মৌলভীবাজারে

আব্দুল ওয়াদুদ।। গত বৃহস্পতিবার ২৬শে এপ্রিল রাত ৩ বা সাড়ে ৩টায় বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুন লেগে অগ্নিদগ্ধ হয়ে মা ও মেয়ে প্রান হারান। এ সময় একমাত্র ছেলেকে মুন্না(২২)কে মারাত্মক অগ্নিদগ্ধ অবস্থায় গ্রামবাসীরা উদ্ধার করে। পরে তাকে ঢাকার বার্ণ ইউনিটে পাঠান হয়। এদিকে শনিবার বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে মৌলভীবাজার শহরে জেলা যুবদল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এ বিক্ষোভ ছিল দলের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ। ২৮শে এপ্রিল শনিবার মৌলভীবাজারে পালিত হলো ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস’।

0

স্ত্রীর অধিকার আদায়ে ভাইস চেয়ারম্যানের বাড়িতে মহিলা এসআই, অতঃপর…

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারের রাজনগর থানার এক নারী এসআই স্ত্রীর অধিকার আদায় করতে গিয়ে তার দাবীকরা স্বামী উপজেলা ভাইস চেয়ারম্যানের ঘর তছনছ করেছেন এমন অভিযোগ উঠেছে। জেলা পুলিশ কর্মকর্তা তাকে ক্লোজ করেছন বলে জানা গেছে।

0

পাব কোম্পানী ‘জেডি হুয়েদারস্পুন’ সকল সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দিয়েছে

লণ্ডন।। বৃটেনের সুরা(পাব) ব্যবসা কোম্পানী “জেডি হুয়েদারস্পুন” ফেইচবুক টুইটারসহ তাদের সকল সামাজিক গণমাধ্যম যোগাযোগ বন্ধ করে দিয়েছে। মানুষের ব্যক্তিগত বিবরণের অপব্যবহার এবং এসবের নেশাধর্মী ব্যবহার দিন দিন বাড়তে থাকাই এমন সিদ্ধান্ত নিতে তাদের প্রভাবিত করেছে বলেছেন কোম্পানীটির চেয়ারপারসন টিম মার্টিন। এসবে মানুষ এতো সময় ব্যয় করছে যা একমাত্র নেশাকুরদের সাথেই তুলনা করা যায়।

0

রাজনীতির রকমফের

মৌলভীবাজার প্রতিনিধি।। আজ গেল রোববার। আজ দুপুরে হাওর রক্ষা সংগ্রাম কমিটি মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে হাওর বাচাঁতে ৭ দফা দাবী সম্বলিত স্মারকলিপি মৌলভীবাজারে জেলা প্রশাসক বরাবরে দিয়েছে। অন্যদিকে জেলা বিএনপি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে প্রতিনিধি সমাবেশ করেছে। সমাবেশে আমান উল্লাহ আমান চলমান সরকারকে স্বৈরাচারী আখ্যায়িত করে মাঠ গরম রাখার বক্তব্য দিয়েছেন। লন্ডন থেকে টেলি কনফারেন্সে কথা বলেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি তারেক রহমান।

0

ভবন ও সড়ক উদ্বোধনের পাশাপাশি নিখরচায় রক্তের গ্রুপিং

সারা দেশ জুড়ে যখন নির্বাচনের হাওয়া বইছে এর সাথে তাল মিলিয়ে মৌলভীবাজারে চলছে ভিন্ন নমুনায় রাজনীতি। এখানের রাজনীতিতে বিরুধীপক্ষ বলতে শক্তিশালী কিছু নেই। যারা আছেন তাদের মৌলভীবাজারে শহীদ শেখ রাসেল স্মৃতি যুব সংঘের নতুন ভবনের উদ্বোধন হয়েছে। উদ্বোধন হয়েছে দেড় কিলোমিটার একটি পাকারাস্তা।

0

মৌলভীবাজারে চা ব্যবসায়ীর ছেলে ৬ মাস ধরে নিখোঁজ

উদ্বেগ-উৎকন্ঠায় পরিবার মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার শহরের আদালত এলাকার চা ব্যবসায়ীর ছেলে সালমান রহমান (১৭) ৬ মাস ধরে নিখোঁজ রয়েছে। প্রায় অর্ধ্ব বছর চলে গেলেও তার কোন হদিস মিলছেনা এখনো। তার এই নিখোঁজের ঘটনায় পবিবারের উদ্বেগ-উৎকন্ঠায় দিন-পাত...

0

শহর জনপদ : মলইবাজার

মৌলভীবাজার অফিস।। পর্যটন শহর মৌলভীবাজার। উত্তর থেকে শুরু করে পুরো পূর্বদিক বেয়ে ইন্দেশ্বর-ভাটেরার পাহাড়, লংলা পাহাড়, লুয়াইউনি পাহাড়, বর্শীজুড়া পাহাড়, আদমপুরের পাহাড়, জগন্নাথপুর ও সাতগাঁও এর পাহাড় হাতবেষ্টনীর মত আঞ্জাদিয়ে ঘিরে রেখেছে পুরো জেলাকে। অন্যপ্রান্তে কাউয়াদিঘী, কাঞ্জার হা‌ওর, হাইল হা‌ওর, বড়হা‌ওর, নড়িয়া-পদুনাপুরের হা‌ওর সহ আরো বেশ কয়েকটি হা‌ওর। দুদু’টি ঝর্ণাসহ পাহাড় থেকে আবহমানকাল ধরে নেমে আসা সর্পিল স্রোতের মনু, ধলাই, ফানাই, জুড়ি, কন্ঠিনালা, লাঘাটা, মিলেছে গিয়ে অপর প্রান্তের হাওর-বাওরে। তারই মাঝখানে গড়ে উঠেছে শান্ত শহর মলই বাজার। কাগজ-কলমের মৌলভীবাজার।

0

মুক্তির গাঁয়ে মারামারি ২০/৩০জন আহত

মৌলভীবাজার অফিস।। একটি ঘটনা ও একজন সাংবাদিক। ঘটনাটি একটি মারামারি। সংবাদদাতা একজন অপেশাদার সখের সংবাদকর্মী বলেই আমাদের প্রতিয়মান হয়েছে। এটি তার দোষ নয়। তার মনে হয়তো উৎসাহ আছে সাংবাদিকতার অনুশীলন করবেন। তাই প্রাথমিক সৌখীন অনুশীলন চালিয়ে যাচ্ছেন। হয়তো একদিন তাকেই আমরা একজন খ্যাতিমান সাংবাদিক হিসেবে দেখতে পাবো। সাহসী এই সংবাদদাতা সতীর্থকে আমরা কাজ করে যাবার উৎসাহ দেবো। একদিন ঠিকই লক্ষ্যে পৌঁছে যাওয়া যাবে। দুনিয়ায় কোনকিছুই মানুষের নাগালের বাইরে নয়। এ পৃথিবীর সূচনা থেকে যা কিছু ঘটছে কিংবা হচ্ছে সবই মানুষ করছে। আর আপনি আমি আমরা সবাই সেই শ্রেষ্ঠ জীব মানুষ।

0

দুর্নীতি প্রতিরোধে শ্রীমঙ্গলে মানববন্ধন, পদযাত্রা, পথসভা, আলোচনা ‌ও শপথবাক্য পাঠ

সৈয়দ ছায়েদ আহমদ।। দূর্ণীতি প্রতিরোধ সপ্তাহ পালন করতে গিয়ে চায়ের রাজধানী বলে কথিত প্রকৃতির লীলাভূমি পাহাড়, হাওর, হ্রদ ও ঝর্ণা ঘেরা শ্রীমঙ্গল শহরে খুবই উপযোগী বর্ণাঢ্য আয়োজন করা হয়। আয়োজনের মধ্যে ছিল মানববন্ধন, পথসভা, পদযাত্রা, শপথবাক্য পাঠ ও আলোচনা সভা। সামাজিক সংগঠন দুর্নীতি প্রতিরোধ কমিটি দুপ্রক শ্রীমঙ্গল-এর উদ্যোগে অর্ধেক দিনব্যাপী এসব কর্মসূচী পালন করা হয়।

0

লাখো শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে ২৫শে মার্চ লণ্ডনে পালিত হলো গণহত্যা দিবস

উনিশ’শ একাত্তরের ২৫শে মার্চের ভয়াল কালো রাতে পাক হায়েনাদের হাতে শহীদ লাখো বাঙ্গালীর স্মরণে, তাদের আত্মার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে এবং এ তারিখটিকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে জাতিসংঘ কর্তৃক স্বীকৃতি দেয়ার দাবীতে লণ্ডনে পালিত হলো ‘জাতীয় গণহত্যা দিবস”। লণ্ডনের কেন্দ্রীয় শহীদ মিণার বলে পরিচিত আলতাব আলী পার্কে আয়োজিত হয় রাত ৯টায় আলোর মিছিল।

0

লণ্ডনসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহরে জাতীয় গণহত্যা দিবস পালিত হচ্ছে

লণ্ডন।। যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মূল কমিটির আয়োজনে আজ ২৫শে মার্চ জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে আলোর মিছিলের আয়োজন করা হয়েছে। লণ্ডনের বাংলা টাউন খ্যাত ব্রিকলেনের পার্শ্ববর্তী আলতাব আলী পার্কে আজ রাত সাড়ে ৯ ঘটিকায় এ আলোর মিছিল...

0

ছাতক-সুনামগঞ্জ সড়কে পাথর ডাম্পিং, হুমকির মুখে সড়ক

সুনামগঞ্জ প্রতিনিধি।। ব্যবসার স্বার্থে ছাতক-সুনামগঞ্জ সড়কে পাথর ডাম্পিং করে রাখায়, হুমকির মুখে পড়েছে সড়কের একটি ব্যস্ততম অংশ। কতিপয় ব্যবসায়ী বিভিন্ন এলাকা থেকে ভারি ট্রাক যোগে পাথর এনে মলিকপুর ও মাছুখালী এলাকায় সড়কের উপর পাথর ডাম্পিং করে...

0

এমপি প্রার্থীতা ঘোষণার একদিন পর পলাতক হিসেবে গ্রেফতার

চান মিয়া, ছাতক, সুনামগঞ্জ: সুনামগঞ্জ-৫(ছাতক-দোয়ারাবাজার) আসনে এমপি পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী দাবি করে সংবাদ সম্মেলন করার একদিন পরই পুলিশের হাতে গ্রেফতার হলেন টিএইচএম জাহাঙ্গির নামের একব্যক্তি। তিনি ছাতকের দণি খুরমা ইউনিয়নের চেচান গ্রামের আবদুল লতিফের পুত্র। রোববার(১৮ফেব্রুয়ারি)...

0

তাজ উল্লাহ ট্রাষ্টের শীতবস্ত্র বিতরণ

চান মিয়া, ছাতক, সুনামগঞ্জ: যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী আজমল হোসেন তার মরহুম পিতা হাজি তাজ উল্লাহর স্মৃতি রক্ষার্থে পরিবারের সদস্যদের নিয়ে গঠন করেছেন “হাজি তাজ উল্লাহ মেমোরিয়াল ট্রাষ্ট”। গতকাল শুক্রবার ১৬ই ফেব্রুয়ারী কাশীপুর গ্রামের শীতার্থদের মাঝে কমলি বিতরণ করে এই ট্রাষ্ট। ট্রাষ্টের পক্ষ থেকে গ্রামের হতদরিদ্র পরিবারের মধ্যে একটি করে কম্বল বিতরণ করেন সকল অতিথিবৃন্দ। ট্রাষ্টের প্রতিষ্ঠাতা প্রবাসী আজমল হোসেন সকল মহলের সহযোগীতা কামনা করেছেন।

0

যুক্তরাষ্ট্রে শুভগমন উপলক্ষে বিএনসিসি’র দুই প্রাক্তন ক্যাডেট সংবর্ধিত

চান মিয়া, ছাতক, সুনামগঞ্জ: ছাতকে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)’র দুই প্রাক্তন ক্যাডেটের যুক্তরাষ্ট্রে শুভাগমন উপলক্ষে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। প্রাক্তন ক্যাডেট এসোসিয়েশন সুনামগঞ্জ জেলা কমিটির উদ্যোগে শনিবার ১৬ফেব্রুয়ারি এ সংবর্ধনার আয়োজন করা হয়। শহরের রহমতবাগ এলাকায় আয়োজিত সংবর্ধনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি...

0

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান- তিন ব্যবসায়ী প্রতিষ্টানকে জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি।। বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় কমলগঞ্জ উপজেলার ৩টি ব্যবসায়ী প্রদিষ্টানে অভিযান চালিয়েছে। বৃহস্পতিবার অত্র কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশ, অসুস্থ...

0

ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ জাউয়ায়

চান মিয়া, ছাতক, সুনামগঞ্জ।। ছাতকের জাউয়াবাজার ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। সোমবার ১২ফেব্রুয়ারি সকালে ইউপি কার্যালয় থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে ৩০ কেজি করে  চাল ও নগদ ৫শ’ করে টাকা বিতরণ করা...

0

আনুজানি উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সদস্য নির্বাচনে মালাদার প্যানেল বিজয়ী

চান মিয়া, ছাতক, সুনামগঞ্জ।। ছাতকে ভাতগাঁও ইউনিয়নের আনুজানি জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সদস্য নির্বাচন সম্পন্ন হয়েছে। ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মঙ্গলবার ১৩ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩শ’ ৪৯জন ভোটর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। উপজেলা...

0

একজন মুক্তিযোদ্ধা সন্তানের ভূমি জবর-দখলের অভিযোগ

চান মিয়া, ছাতক, সুনামগঞ্জ।। ছাতকে মুক্তিযোদ্ধা সন্তানের বন্দোবস্তের ভূমি জবর-দখলের অপচেষ্ঠা চালাচ্ছে একটি অসাধুচক্র। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। জানা যায়, উপজেলার কালারুকা ইউপি’র গড়গাঁও গ্রামের বীরমুক্তিযোদ্ধা মরহুম আবদুল মছব্বিরের পুত্র সৈয়দ...

0

দোয়ারাবাজারে ৪টি দোকান পুড়ে ২০লাখ টাকার ক্ষয়ক্ষতি

ছাতক প্রতিনিধি।। দোয়ারাবাজারে ৪টি দোকান পুড়ে ২০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার ১৩ফেব্রুয়ারি ভোরে উপজেলার নরসিংপুর বাজারে এঘটনা ঘটে। সুদূর ছাতক থেকে ফায়ার সার্ভিস কর্মিরা ঘটনাস্থলে পৌছার আগেই এলাকাবাসির প্রচেষ্ঠায় অন্যান্য দোকানগুলো রক্ষা পায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট...

0

গ্রেটার সিলেট কাউন্সিল ইন ইউকে এর কেন্দ্রীয় দ্বিবার্ষিক সভা ও নির্বাচন ২৫ শে ফেব্রুয়ারি

মো:তৌফিক আলী মিনার।। বৃটেনের বাংলাদেশী কমিউনিটির সর্ববৃহত সংগঠন ‘বৃহৎ সিলেট উন্নয়ন ও কল্যাণ পর্ষদ, যুক্তরাজ্য’ ইংরেজীতে ‘গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে’ এর কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির এক সভায় আগামী ২৫ শে ফেব্রুয়ারি সংগঠনের...

0

কাতারস্থ  আল ইহসান সমাজকল্যাণ  সংস্থার সভাপতি আব্বাস উদ্দিনকে সংবর্ধনা

মেহরান জওহার, বড়লেখা।। মৌলভিবাজারের বড়লেখা’র দক্ষিণভাগ মোহাম্মদিয়া দারুল হাদিস মাদ্রাসার পরিচালনা কমিটি, শিক্ষকবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে গত মঙ্গলবার ৬ই ফেব্রুয়ারী দুপুরে কাতারস্থ সংগঠন ‘আল ইহসান সমাজকল্যাণ সংস্থা’র সভাপতি আলহাজ্ব আব্বাস উদ্দিনকে সংবর্ধনা দেওয়া হয়। মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি...

0

স্বেচ্ছাশ্রমে কোদালীছড়া খালের খনন কাজের শুরু

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার।। মৌলভীবাজার জেলা শহরের বর্জ্যপানি নিষ্কাষণের একমাত্র মাধ্যম প্রাকৃতিক কোদালী ছড়া খাল, স্বেচ্ছাশ্রমের মাধ্যমে খননের কাজ শুরু হয়েছে। মৌলভীবাজার জেলা প্রশাসনের  উদ্যোগে এ কাজে পৌরসভাসহ, সামাজিক ও রাজনৈতিক বহু ব্যক্তিত্ব শরীক হয়েছেন। এই খননকাজে অংশগ্রহন করে...

0

মহসিন আলীর ৬৯তম জন্মদিন পালিত

মৌলভীবাজার অফিস।। বাংলাদেশ সরকারের প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর ৬৯তম জন্মদিন পালন করা হয়েছে মৌলভীবাজারে। প্রয়াত মন্ত্রীর জন্মদিন উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে শহরের দর্জিরমহলস্থ নিজ বাড়ীতে এক মিলাদ ও দোয়া মহফিলের আয়োজন করা হয়।...

0

জাল পরিচয়পত্রের অভিযোগে ভারতে বাংলাদেশী গ্রেপ্তার

লন্ডন: মঙ্গলবার, ৪ঠা পৌষ ১৪২৩।। জাল আধার(পরিচয়পত্র) তৈরির ‘কারখানায়’ আড়াই হাজারের বেশি বাংলাদেশিকে কার্ড করে দেওয়া হয়েছে এমন অভিযোগের খবর ছেপেছে কলকাতার বর্তমান পত্রিকা। বিষয়টি তদন্তে গিয়ে বাগুইআটি থানার পুলিশ ৬জন বাংলাদেশীসহ ৯জনকে গ্রেপ্তার করেছে। পুলিশের বরাতে...

0

অবৈধ পশু শিকার

হারুনূর রশীদ।। লন্ডন: সোমবার, ৩রা পৌষ ১৪২৩।। দিন দিন সকল অপকর্মের মাত্রা ছাড়িয়ে যাচ্ছে মানুষের নির্মমতার মাত্রা। আদিতে এই মানুষই একদিন ঘোষণা করেছিল সে ‘সৃষ্টির সেরা জীব’। সেদিন থেকে মানুষ দায়ীত্ব নিয়েছিল এ মহাবিশ্বের দেখাশুনার দায়ীত্ব সে...

0

হৃদয়ের কোন সে টানে…

লন্ডন: শুক্রবার, ৩০শে অগ্রহায়ণ ১৪২৩।। বাংলাদেশে তার জন্ম নয়, নেই রক্তের কোন বন্ধনও। তবু, অদ্ভুত এক বন্ধনে আবদ্ধ হয়েছেন বাংলাদেশের সাথেই। গল্পটা বৃটিশ নাগরিক মিস লুসি হল্টের। প্রায় ৬০ বছর ধরে আছেন এদেশে। পূর্বসূরী বৃটিশ শাসকদের...

0

লালবাগ দুর্গ

ঢাকা, মঙ্গলবার: ৬ই অগ্রহায়ণ ১৪২৩।। মোগল স্থাপত্য, লালবাগ দূর্গ। প্রথমে এই দূর্গের নাম ছিল কেল্লা আওরঙ্গবাদ। আর এই কেল্লার নকশা করেন শাহ আজম। মোঘল সম্রাট আওরঙ্গজেব-এর ৩য় পুত্র আজম শাহ ১৬৭৮ খ্রিস্টাব্দে ঢাকার সুবেদারের বাসস্থান হিসেবে...

0

বিশ্বের ২য় বয়স্ক মহিলা মারা গেছেন

মুক্তকথা: লন্ডন, শুক্রবার ৩রা নভেম্বর ২০১৬।। “লিমকা বুক অব রেকর্ডস” এর হিসাবে জনৈক রসা ওরফে কুনজান্নাম ছিলেন ভারত উপমহাদেশের প্রবীণতম মানুষ যিনি অতি সম্প্রতি এক মঙ্গলবারে একটি হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স ছিল ১১২ বছর।...

0

ভারতীয় চর্মকারের (মুচি) দাবী ভূয়া

বয়স ১৮১ বছর ভারতীয় একজন চর্মকারের (মুচি) ভূয়া দাবী মুক্তকথা: লন্ডন, শুক্রবার ৩রা নভেম্বর ২০১৬।। মাহাশ্তা মোরাশি নামে ভারতীয় একজন চর্মকারের (মুচি) বয়স ১৭৯ বছর বলে “গিনিস ওয়ার্লড রেকর্ড” এর একটি খবরকে নিয়ে অনলাইন সংবাদ মাধ্যমে...

0

লড়ির ধাক্কায় ইটালির প্রিন্স নিহত

লন্ডনের নাইটব্রিজ এলাকায় ফিলিপ্পো করছিনি নামের এক যুবক লড়ির ধাক্কায় নিহত হয়েছেন। তিনি ইটালির প্রাচীন রাজকীয় বনেদি পরিবারের ছেলে ছিলেন। “প্রিন্স ফিলিপ্পো করছিনি” লন্ডনে থেকে ব্যবসা বিষয়ে লিখা-পড়া করছিলেন। মুক্তকথা, লন্ডন: বুধবার, ২রা নভেম্বর ২০১৬।।  লন্ডনের...

0

ঘাতক দালাল নির্মূল কমিটি, নিউইয়র্ক চ্যাপ্টারের প্রতিবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় সংখ্যালঘুদের মন্দির-ঘরবাড়ি ভাংচুর ও তুটপাটের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, নিউইয়র্ক চ্যাপ্টার আনসার আহমদ উল্লাহ বুধবার, ২রা নভেম্বর ২০১৬।।  ফেইসবুকে ইসলাম ধর্মের অবমাননার অভিযোগ তুলে গত ৩০শে অক্টোবর ২০১৬ রবিবার ব্রাহ্মণবাড়িয়ায় সংখ্যালঘুদের মন্দির...

টুইটারে ২ কোটি ছাড়াল বিগ বি-র ফলোয়ার সংখ্যা 0

টুইটারে ২ কোটি ছাড়াল বিগ বি-র ফলোয়ার সংখ্যা

  নতুন রেকর্ড গড়লেন অমিতাভ বচ্চন। বলিউডের প্রথম সেলিব্রিটি হিসাবে টুইটারে ২ কোটি ছাড়াল তাঁর ফলোয়ার সংখ্যা। এ ক্ষেত্রে বলিউডের একাধিক সুপারস্টারকে পেছনে ফেলে দিয়েছেন অ্যাংরি ওল্ড ম্যান। অমিতাভের পরই রয়েছেন শাহরুখ খান (১.৮ কোটি), আমির...