Category: কমলগঞ্জ

0

বঙ্গমাতার ৮৮ তম জন্মবার্ষিকী ‌ও ক্রীড়াবিদ কামরুজ্জামান স্মরণে সভা

আমাদের প্রতিনিধিদের পাঠানো।। গত বুধবার কমলগঞ্জে পালিত হলো বঙ্গমাতা প্রয়াত ফজিলতুন্নেছার ৮৮তম জন্ম বার্ষিকী। আয়োজন করেছিল কমলগঞ্জ উপজেলা যুবলীগ। প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমদ মানিক। আলোচনা শেষে এক দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। এদিকে মৌলভীবাজার গুণীজন সংবর্ধনা পর্ষদ শহরের পৌর মিলনায়তনে আয়োজন করেন এক স্মরণ সভার। জেলার কৃতি ক্রীড়াবিদ প্রয়াত কামরুজ্জামানের স্মরণে আয়োজিত হয়েছিল ওই সভা। স্মরণ সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য দেন, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী, পৌর মেয়র ফজলুর রহমান প্রমুখ ব্যক্তিবৃন্দ।

0

শতভাগ বিদ্যুতায়ন, বৃত্তিপ্রদান ও শিশুভাতা বিতরণ

আমাদের প্রতিনিধি।। ভিডিও সম্মেলনের মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ২১টি উপজেলা বিদ্যুতায়নের উদ্বোধন করেন গত রোববার। মৌলভীবাজারে আলাপকালে প্রধানমন্ত্রী একজন চা-শ্রমিক ও জেলা প্রশাসক তোফায়েল ইসলামের সাথে কথা বলেন। মহিলা এমপি সায়রা মহসিন সম্প্রতি সদর উপজেলার ৬নং একাটুনা ইউনিয়নের বড়বাড়ী গ্রাম বিদ্যুতায়নের উদ্বোধন করেন। জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব আব্দুল মালিক তরফদার সুয়েবসহ অনেকেই এ সময় তার সাথে ছিলেন। গত বৃহস্পতিবার কমলগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌরমেয়র মো: জুয়েল আহমদ ৫০জন শিশুর মাঝে শিশুভাতা কার্ড বিতরণ করেন। এ ছাড়াও গত সোমবার দুপুরে সদর উপজেলা সম্মেলন কক্ষে উপজেলার কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি বন্টন করা হয়।

0

যাবজ্জীবন শাস্তি, সিন্দুকভেঙ্গে চুরি, ভুক্তাধিকার সংরক্ষন অভিযান ‌ও একজন ওসি জাহাঙ্গীর

মৌলভীবাজারে মনতাজ উদ্দিন হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার সদর উপজেলার মাসকান্দি গ্রামের মনতাজ উদ্দিন (৭০)কে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ও ২জনের স্বশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে মৌললভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা...

0

আটক হয়েছে জুয়ারী, ফেঁসেছেন নিজেই, নতুন বিদ্যুৎ সংযোগ এবং জরিমানা আদায়

মৌলভীবাজার অফিস।। লোকে জানতো না ঠিকই তবে ভেতরে ভেতরে তাদের মধ্যে জমি-জমা নিয়ে বিরোধ চলছিল। সেই বিরোধ থেকে জন্ম নেয়া হিংসা মেটাতে গিয়ে নিজেই ধরা খেয়ে এখন হাজত বাস করছেন দূর্গানগরের একজন সুমন মিয়া। বাজার তদারকিতে এ সপ্তাহে জরিমানা হিসেবে সরকারের আয় হয়েছে ৫হাজার ৫শত টাকা। আইন শৃঙ্ক্ষলার কাজ করতে গিয়ে পুলিশ রাজনগরে ৫জুয়ারীকে আটক করেছে। বিদ্যুৎ সেবায় ১৮০ পরিবারকে নতুন করে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। আর এ সবের মধ্যদিয়েই সময় যায় এই জন জনপদের

0

কমলগঞ্জে কিশোরী গণধর্ষণ ॥ মামলার পর ৩জন গ্রেফতার

মৌলভীবাজার অফিস।। ১৫ বছর বয়সের কিশোরীকে বলপূর্বক রাস্তা থেকে উঠিয়ে নিয়ে কয়েকজন মিলে ধর্ষণের এক পাশবিক ঘটনা ঘটেছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পৌর এলাকায়। এক হতদরীদ্র বিধবা মায়ের ধর্ষিতা ওই পিতৃহীন কিশোরী মায়ের সাথে থেকে মানুষের বাড়ী ঝি-এর কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিল। মামলার পর পুলিশ পরের দিন ভোরে ৩ ধর্ষককে গ্রেপ্তার করে মৌলভীবাজার আদালতে চালান করেছে। মেয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছে।

0

মেধাবী রোকেয়ার চার্টার্ড একাউন্টেন্ট হওয়ার স্বপ্ন কি বাস্তবায়িত হবে ?

মৌলভীবাজার অফিস।। গ্রামীণ বাংলাদেশের কমলগঞ্জ উপজেলার উত্তর তিলকপুর গ্রামের রোকেয়া বেগম। দরীদ্র কৃষক কন্যা! গ্রামের শীতল শান্ত পরিবেশে বড় হয়েছেন। এ বছরের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। রোকেয়া ৫ম শ্রেণিতেও ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল। মনে তার খুব ইচ্ছা চুক্তিকারী হিসাব রক্ষক (চার্টার্ড একাউন্টেন্ট) হবেন। তার আছে অদম্য ইচ্ছা আর দৃঢ় মনোবল। কিন্তু পাহাড়সম বাধা হয়ে দাড়িয়ে আছে পরিবারের দারীদ্র। পরিবারের আয়ের একমাত্র উৎস কৃষিক্ষেত। এ আয় দিয়ে মেয়েকে চার্টার্ড একাউন্টেন্সি পড়ানো দরীদ্র বাবা রফিক মিয়ার পক্ষে কোন অবস্থায়ই সম্ভব নয়। তবে কি রোকেয়ার এতো সাধনার লালিত স্বপ্ন, স্বপ্নই থেকে যাবে?

0

কমলগঞ্জের বিলেত প্রবাসী কর্তৃক ৯২টি বন্যাদূর্গত পরিবারকে নগদ অর্থ সহায়তা

লণ্ডন।। “কমলগঞ্জ সমিতি ইউকে” উপজেলা কমলগঞ্জের বন্যাপীড়িত মানুষদের নগদ অর্থ সাহায্য করেছে। সমিতির উদ্যোগে আজ মঙ্গলবার ৩রা জুলাই, কমলগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের ৯২টি ক্ষতিগ্রস্ত পরিবারকে ২০০০/১৫০০ করে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়। এই সহায়তা বন্টন অনুষ্টানে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মাহমুদুল হকসহ অনেকেই। কমলগঞ্জ, মুন্সিবাজারের অধিবাসী বিলেত প্রবাসী মোহাম্মদ মোহিত এই সহায়তা কাজে যারা সহযোগিতা করেছেন, সকলকে তিনি এবং সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন।

0

রাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি ত্রাণবন্টনে কমলগঞ্জে

মৌলভীবাজার অফিস।। নিঃসন্দেহে এটি একটি সময়োপযোগী কাজ। রেপিড একশন বেটেলিয়ান(রেব) বলে খ্যাত বাংলাদেশের অভিজাত আস্ত্রধারী বাহিনী বন্যা ত্রাণের কাজে এগিয়ে এসেছে মৌলভীবাজারে। রেবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি বেনজির আহমদ প্রধান অতিথি হিসেবে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বন্টন করেছেন মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের শ্রীসূর্য্য প্রাথমিক বিদ্যালয়ের মাঠে। নিয়মানুসারে তার সাথে ছিলেন মৌলভীবাজার জেলা ও সিলেট বিভাগের পদস্ত সরকারী কর্মকর্তাগন। তারা এলাকার ৫শ ২০টি পরিবারের প্রত্যেককেই উল্লেখযোগ্য পরিমাণ ত্রাণসামগ্রী দেন।

0

কতিপয় ইউপি সদস্যের বিরুদ্ধে রাজদিঘী দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

মৌলভীবাজার অফিস।। সরকারের নামে যেসব জমিজমা রয়েছে সেগুলোকে ‘খাসের জমি’ বলেই আমাদের কাছে সুপরিচিত। মানুষের কাছে আরো বেশী সুপরিচিত এসব খাস জমি অবৈধভাবে জাল-জালিয়াতি করে দখল করে নেয়ার প্রক্রিয়া। আর অত্যন্ত যুক্তিসংগত কারণেই এসব দখলের কাজে হাত দেয় এলাকার প্রভাবশালী মহলের মানুষ আর তাদের সহযোগীতায় থাকেন তথাকথিত রাজকর্মচারীগন তথা ভূমি বিভাগের কর্মকর্তাগন। বেশীরভাগ ক্ষেত্রে এসব কর্মচারী প্রাথমিকভাবে ওইসব প্রভাবশালী লোকজনদের দাগ-খতিয়ান ও দখলের কায়দা-কানুন বিষয়ে পরামর্শ দিয়ে শুরু করেন। এর ফলে দখল ঘটনা মামলা রূপ নিয়ে আদালত পর্যন্ত গড়ায়। গোপন-প্রকাশ্য বিভিন্ন কারণে সরকার পক্ষে কাগজাত প্রদর্শনে অক্ষম হলে মামলার হুকুম দখলকারীদের পক্ষে যায়। কমলগঞ্জের ঘটনা এমনতর সাজানো কিছু না হোক তাই সকল মহলের কামনা।

0

কমলগঞ্জে বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ’এর অভিযান

মৌলভীবাজার প্রতিনিধি।। জেলা ও উপজেলা সদরের বিভিন্ন দোকানপাটে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা বিগত মাসখানেক যাবৎ ভেজালের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। প্রত্যেকটি অভিযানের পর তারা প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে অভিযানের সারসংক্ষেপ জানিয়ে দিচ্ছেন সংবাদমাধ্যমে। দূর্ণীতির বিরুদ্ধে তাদের অভিযানের এবারের পর্ব ছিল কমলগঞ্জ। জানাচ্ছেন আমাদের প্রতিনিধি

0

আপনি আমি কে আঙ্গুল তুলে দেখিয়ে দেয়ার?

বাংলাদেশে তালিকাভুক্ত পতিতার সংখ্যার কোন জরিপ আমাদের হাতে নেই। তবে কয়েকবছর আগে রয়টারের দেয়া টাঙ্গাইলের কান্দাপাড়া পতিতালয়ের হিসেব থেকে বুঝা যায় যে বাংলাদেশের মোট ১৪টি তালিকাভুক্ত পতিতালয়ে বাসকরে অন্ততঃ ৬ থেকে ৭হাজার পতিতা। রয়টার লিখেছিল সেখানে...