Category: মারামারি

0

বিএনপি’র দাবী নাসের রহমানের গাড়ী ও অফিস ভাঙ্গা হয়েছে, মিথ্যা বলেছে আঃ লীগ

মুক্তকথা সংবাদকক্ষ।। “মৌলভীবাজার পৌরসভায় হাথে নাতে নৌকার পক্ষে ব্যালট পেপার ও বক্স ধরায়, এম নাসের রহমানের উপর হামলা, উনার গাড়ী ভাংচুর করা হয়… নাসের রহমান আহত হয়েছেন, সেনাবাহিনীর সাথে কথা হচ্ছে। বিস্তারিত আসছে……….”। একজন A R...

0

নিহত ২জন আহত ৫০জন, জমি সংক্রান্ত বিরোধ থেকে মারামারি

মৌলভীবাজার অফিস।। সরকারী খাসের জমি দখলভোগ নিয়ে মারামারি, আহত এমনকি নিহত হওয়ার ঘটনা নতুন কিছু নয়। ফি বছরই এমনতরো দু’একটি ঘটনা ঘটেই থাকে। সারা দেশে খাশ জমির ভোগদখল নিয়ে এরূপ মারামারিতে প্রতিবছর আসলে কত মানুষ হত্যার শিকার হন এ নিয়ে কারো কোন জরিপ আছে কি-না আমাদের জানা নেই। আমরা শুনে আসছি সেই ইংরেজ আমল থেকেই খাশ জমি নিয়ে মারামারি চলে আসছে। আর দেখছি পাকিস্তান আমল থেকে শুরু করে অদ্যাবদি এইরূপ দুঃখজনক মারামারি ও ফলশ্রুতিতে হত্যাকাণ্ড ঘটেই চলেছে। প্রশ্ন একটিই, এমন ঘটনার কি কোন স্থায়ী সমাধান নেই যা থেকে ফি বছর নরহত্যার মত পাপ থেকে আমরা সকলেই বাঁচতে পারি। এরূপ নরককাণ্ড থেকে মানুষকে রক্ষার বিষয়ে অন্ততঃ ভেবে দেখার দায়ীত্ব কি আমাদের কারো নেই!

0

মুক্তির গাঁয়ে মারামারি ২০/৩০জন আহত

মৌলভীবাজার অফিস।। একটি ঘটনা ও একজন সাংবাদিক। ঘটনাটি একটি মারামারি। সংবাদদাতা একজন অপেশাদার সখের সংবাদকর্মী বলেই আমাদের প্রতিয়মান হয়েছে। এটি তার দোষ নয়। তার মনে হয়তো উৎসাহ আছে সাংবাদিকতার অনুশীলন করবেন। তাই প্রাথমিক সৌখীন অনুশীলন চালিয়ে যাচ্ছেন। হয়তো একদিন তাকেই আমরা একজন খ্যাতিমান সাংবাদিক হিসেবে দেখতে পাবো। সাহসী এই সংবাদদাতা সতীর্থকে আমরা কাজ করে যাবার উৎসাহ দেবো। একদিন ঠিকই লক্ষ্যে পৌঁছে যাওয়া যাবে। দুনিয়ায় কোনকিছুই মানুষের নাগালের বাইরে নয়। এ পৃথিবীর সূচনা থেকে যা কিছু ঘটছে কিংবা হচ্ছে সবই মানুষ করছে। আর আপনি আমি আমরা সবাই সেই শ্রেষ্ঠ জীব মানুষ।