Category: স্মরণসভা

0

সদ্য প্রয়াত সাংবাদিক গজনফর আলী স্মরণে দু’টি শোকসভা

মৌলভীবাজার প্রতিনিধি।। প্রয়াত গজনফর আলী স্মরণে দু’টি পৃথক স্মরণ সভা হয়েছে মৌলভীবাজারে। গজনফর আলী চৌধুরী তার রাজনৈতিক জীবনের শুরু করেছিলেন একজন সাংবাদিক হিসেবে। রাজনীতিক চৌধুরী পরে সাংবাদিকতার পাশাপাশি মৌলভীবাজার উকীল বারে একজন উকীল হিসেবে বেশ কয়েক বছর আইনী পেশায় নিয়োজিত হন। ষাটের দশকে মৌলভীবাজারে আয়ূব বিরোধী রাজনৈতিক আন্দোলনের ঢেউ, যাদের শরীর ছোঁয়ে মৌলভীবাজার শহরের সুধী ও ছাত্র সমাজে দোলা দিয়েছিল প্রয়াত গজনফর আলী চৌধুরী ছিলেন তাদেরই একজন।

0

প্রয়াত সঙ্গীত শিক্ষক শ্রী আদিত্য মোহন বাগচী স্মরণে রাগরঙ

মৌলভীবাজার।। মনু বিধৌত মৌলভীবাজার অঞ্চলের সঙ্গীতগুরু বলেই খ্যাত প্রয়াত আদিত্য মোহন বাগচী স্মরণে, মৌলভীবাজারের সংগীত আকাদেমী “রাগরঙ” আয়োজন করে স্মরণ সভার। স্থানীয় শিল্পকলা একাডেমী মঞ্চে অনুষ্ঠিত হয় সেই স্মরণ সভা। আয়োজনকারী আকাদেমী ‘রাগরঙ’ এর প্রতিষ্ঠাতা মৌলভীবাজারের সুসন্তান সঙ্গীত পাগল প্রবাসী শ্রীমান রণি প্রেন্টিস রয় এর মূল উদ্যোক্তা।

0

সঙ্গীতগুরু আদিত্য মোহন বাগচীর স্মৃতির স্মরণে স্মরণিক সভা

মৌলভীবাজার অফিস: ‘রাগরঙ’ আগামী ২রা এপ্রিল স্মরণ সভা করবে। মনু বিধৌত মৌলভীবাজার অঞ্চলের সঙ্গীত গুরুদের একজন নিবেদিতপ্রান সঙ্গীত সাধক শ্রী আদিত্য মোহন বাগচী স্মরণে তাদের এ আয়োজন। স্বাধীনতা পরবর্তী ৩ যুগেরও অধিককাল ধরে জীবনের শেষাবধি সঙ্গীতের সেবায় নিরলস কাজ করে গেছেন যে মানুষটি তিনিই ছিলেন শহরের সঙ্গীতপাগলদের গুরু আদিত্য মোহন বাগচী।

0

প্রয়াত তৈমুছ আলী এমপির ৪৪তম স্মরণবার্ষিকী পালিত

আব্দুর রহমান শাহীন।। শনিবার বিকাল সাড়ে ৫টায় তৈমুছ আলী এমপি স্মৃতি পরিষদের উদ্যোগে জুড়ী ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সংগঠক, সিলেট ১২ আসনের সেই সময়কার গণপরিষদ সদস্য, বর্তমান মৌলভীবাজার-১(জুড়ী-বড়লেখা) আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা তৈমুছ আলী এমপির ৪৪তম মৃত্যু বার্ষিকী উদযাপিত।

0

“যে নাম কখনও যাবে না মুছে…” তিনিই শাহাবুদ্দীন বেলাল

কাউন্সিলার শাহাব উদ্দীন আহমদ বেলাল সাংবাদিকতা রাজনীতি ও কমিউনিটি সেবার মাধ্যমে সকলের মন জয় করতে সক্ষম হয়েছিলেন লন্ডন, মতিয়ার চৌধুরী: কাউন্সিলার শাহাব উদ্দীন আহমদ বেলাল ছিলেন একজন সাদামনের মানুষ। তিনি একাধারে সাংবাদিক, রাজনীতিক এবং একজন সৎ ন্যায়নিষ্ঠ...