Category: রাজনগর

0

এক ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ, পাইপগান উদ্ধার

মো. ফরহাদ হোসেন।। একজন মহিলা ভোর রাতে কয়েকজন মানুষকে কাপড় বদলাতে দেখতে পান। তিনি এদের ডাকাত মনে করে চিৎকার দেন। তার চিৎকারে আশ-পাশের মানুষ বের হয়ে এসে ডাকাতদের দৌড়ান দেয়। এসময় একজন ডাকাত মানুষের হাতে ধরা পড়ে। তাকে গণপিটুনী দিয়ে পুলিশের কাছে দিয়ে ধরিয়ে দেয়া হয়। ডাকাতরা পলায়নকালে হাতের একটি পাইপগান ফেলে যায়। যা পরে ইউনিয়ন চেয়ারমেনের মাধ্যমে পুলিশে সমঝিয়ে দেয়া হয়।

0

জমি বিরোধে ভাই মারা গেল, ফুটপাথ দখলমুক্ত রাখতে পুলিশ আর ভোক্তা অধিকারে পৃথক অভিযান

মৌলভীবাজার প্রতিনিধি।। অভাগা বজরু খান! দুই সহোদরে জমি-জমা নিয়ে বিরোধ। বিরোধ অবশেষে মারামারিতে পরিণত হয়। মারামারির পরিণতিতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একভাই বজরু খান মারা গেছেন। এদিকে মৌলভীবাজার পৌরসভা ফুটপাথ বেদখল করার জন্য পুলিশ নিয়ে অভিযান চালিয়েছে। দখলমুক্ত করেছে ফুটপাথ। একই সাথে অভিযান চালায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখতে বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলাকার্যালয়। তারা দোকানীদের কাছ থেকে ১৩হাজার টাকা জরিমানাও আদায় করেছে। একই সময়ে জোড়াখুনের একজন অভিযুক্ত আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছে।

0

রাজনগরে সাব-রেজিস্ট্রার-দলিল লেখকের মধ্যে কি ঘটেছিল?

মৌলভীবাজার অফিস।। সাব-রেজিস্ট্রার আনছার উদ্দিন সাহেবের কথা-“আমি এ অফিসে কার্যভার পাবার পর ধারনা পেয়েছি ওখানে জাল-জালিয়াতি হচ্ছে। এসব জালিয়াতি বন্ধে দলীল লেখকদের উদ্যেশ্যে আমি কয়েকটি নোটিশ দিয়েছি আর এতেই তারা আমার উপর ক্ষুব্ধ।”
দলিল লেখক হাসান আহমদের ভাষ্য-“গত সোমবার চারটার দিকে দলিল ও কমিশন সম্পাদন করতে গেলে তিনি অতিরিক্ত ফিঃ চেয়ে বসেন। এছাড়াও তিনি সরকারি ফিসের চেয়ে অতিরিক্ত টাকা চান। এটা নিয়ে তার সাথে বাক-বিতন্ডা হয়। পরবর্তীতে তিনি আমাকে সাময়িক বরখাস্থ ও শোকজ করেছেন।” কে সত্য বলছেন? এখানে দু’জনের কথাই সত্য হতে পারে। আবার ভিন্ন হলেও হতে পারে। তবে দু’জনের কথাই যদি সত্য হয় তা’হলে অন্ততঃ একটা কিছু করার থাকে কিন্তু যদি ভিন্ন কিছু হয় তা’হলে কি হতে পারে সে ভিন্নতা? কে-ই বা পারবে সে কথা জানতে। নীতি-নৈতিকতার এমন স্খলন হলে কি তার প্রতিকার! সমস্যার গভীরে গিয়ে দেখা প্রয়োজন।

0

রাগীব আলীর দখল উচ্ছেদ

ফরহাদ হোসেন।। মৌলভীবাজারের রাজনগরে দীর্ঘদিন ধরে রাগীব আলীর দখলে থাকা কাশিপুর চা-বাগানের দখল বুঝে পেয়েছে বাংলাদেশ চা-বোর্ড। রবিবার সকালে জেলা প্রশাসন থেকে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি-রাব-পুলিশ ও ডিবি পুলিশের বিশাল একটি দল নিয়ে গিয়ে বাগান থেকে দখলদারদের উচ্ছেদ করে টি-বোর্ডকে দখল বুঝিয়ে দেন। এসময় চা বোর্ড আতাউর রহমান নামে একজনকে ম্যানেজার নিয়োগ দেন। পরে সেখানে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি এসে চা শ্রমিকদের উদ্দেশ্যে বক্তব্য দেন।

0

সড়ক দূর্ঘটনায় একজন আইনজীবি নিহত, আহত ৩

মৌলভীবাজার প্রতিনিধি।। তিনি কি জানতেন, ব্রুনাই ফেরৎ ভাই ইমরানের সাথে তিনি আর কোনদিন বাড়ী পৌঁছাতে পারবেন না। সময়ের শেষ ডাক তার সামনে উপস্থিত, তিনি কি বুঝতে পেরেছিলেন! হয়তো বুঝতে পেরেছিলেন আবার নাও হতে পারে। হাবিবের মা-বাবা এখন কি করছেন? মায়ের বুকফাঁটা আর্তনাদ কি সমাজপতিদের কানে পৌঁছাবে! মাত্র ৩৮ বছর বয়সের উকীল হাবিবুর রহমান জুয়েল আর কোনদিন ফিরে আসবেন না আমাদের মাঝে। কিন্তু কেনো এই তরুণতাজা প্রাণের বলি হলো? খারাপ গাড়ী চালনা? অচল গাড়ী? না-কি বিনষ্ট রাস্তা?

0

রাজনগরে আগুনে পুড়ে মারাগেল মা-মেয়ে, যুবদল বিক্ষোভ করেছে মৌলভীবাজারে

আব্দুল ওয়াদুদ।। গত বৃহস্পতিবার ২৬শে এপ্রিল রাত ৩ বা সাড়ে ৩টায় বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুন লেগে অগ্নিদগ্ধ হয়ে মা ও মেয়ে প্রান হারান। এ সময় একমাত্র ছেলেকে মুন্না(২২)কে মারাত্মক অগ্নিদগ্ধ অবস্থায় গ্রামবাসীরা উদ্ধার করে। পরে তাকে ঢাকার বার্ণ ইউনিটে পাঠান হয়। এদিকে শনিবার বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে মৌলভীবাজার শহরে জেলা যুবদল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এ বিক্ষোভ ছিল দলের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ। ২৮শে এপ্রিল শনিবার মৌলভীবাজারে পালিত হলো ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস’।

0

জেএসসি/জেডিসি কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

মৌলভীবাজার অফিস।। কৃতি ছাত্র-ছাত্রীদের উৎসাহিত করার উদ্দেশ্যে সম্ভর্ধনার রেয়াজ চলে আসছে বহুকাল আগ থেকেই। ইদানিং তার কলেবর বৃদ্ধি পেয়েছে। গ্রামে-গঞ্জে এখন প্রায়ই এই সম্ভর্ধনার খবর দেখা যায়। তেমনি গ্রামীন একটি এলাকা রাজনগর উপজেলার কালাবাজারে জেএসসি/জেডিসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ‘উত্তরভাগ ইউনিয়ন অনলাইন ওমান প্রবাসী গ্রুপ’।

0

অস্ত্রসহ দুই ডাকাত আটক রাজনগরে, ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক চুনারুঘাটে

শ্রীমঙ্গল রেপিড একশন বেটেলিয়ান-৯ হবিগঞ্জের চূনারুঘাটে গিয়ে মাদকদ্রব্য ফেন্সিডিলসহ একজন বিক্রেতাকে আটক করে চূনারুঘাট থানায় দিয়েছে। এদিকে রাজনগর পুলিশ বলেছে গভীর রাতে ডাকাতির সময় অস্ত্রসহ আন্তঃবিভাগীয় দুই ডাকাতকে আটক করতে পেরেছে তারা। আটক দুই ডাকাতের কাছ থেকে ১টি পাইপগান, ২টি কার্তুজ ও ৩টি ছুরি পেয়েছে পুলিশ। পুলিশের মতে আসামীরা আন্তঃবিভাগীয় ডাকাত চক্রের সদস্য। তাদের বিরুদ্ধে সিলেট বিভাগের বিভিন্ন থানায় মামলা রয়েছে।

0

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্ত’রের অভিযান এবার রাজনগরে, পাঁচ প্রতিষ্টানকে জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি।। মোট ৫টি প্রতিষ্ঠানের কাছ থেকে ৬২ হাজার টাকা জরিমানা আদায়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার এবার রাজনগরে অভিযান চালিয়েছে। বিভিন্নমুখী অপরাধ ‌ও আইন অমান্যের কারণে এদের বিরুদ্ধে তাৎক্ষনিক শাস্তি হিসেবে এ আর্থিক জরিমানা আদায় করা হয়। সবচেয়ে বেশী জরিমানা আদায় করা হয় চাটুরায় অবস্থিত ‘জালালাবাদ ব্রিকস ফিল্ড’ থেকে মোট ৩০ হাজার টাকা।

0

কৃষকের ফাঁদে মেছো বাঘ আটক

সৈয়দ ফুয়াদ হোসেন, রাজনগর।। রাজনগরে কৃষকের পাতানো ফাঁদে এক মেছো বাঘ ধরা পড়েছে। রাজনগর উপজেলার পাচঁগাও ইউনিয়নের পেটুগাঁও এর আছগর মিয়ার বাড়িতে এ মেছো বাঘটি আটক করা হয়। বাঘ আটককারী আছগর মিয়া জানান দীর্ঘ দিন ধরে...

0

FPI ও FWA কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

রাজনগর প্রতিনিধি।। বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠকর্মী সমিতি রাজনগর উপজেলার উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। ৫ মার্চ সকাল ১১ ঘটিকা হতে দুপুর ১২ ঘটিকা পর্যন্ত পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার পরিকল্পনা কল্যাণ সহকারীদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী পদোন্নতি করনসহ...

0

টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১ জন

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ওই গ্রামের কাপ্তান মিয়ার পুত্র মোস্তফা মিয়ার কাছে দুই বছর আগের ২ হাজার টাকা পাওনা ছিল একই গ্রামের মসুদ মিয়ার। ওই পাওনা টাকাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার রাত নটায় মোস্তফা মিয়ার...

0

উমরপুর ইসলামীয়া হাফিজিয়া মাদ্রসার সুন্নি মহাসম্মেলন

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারের রাজনগর উপজেলার উমরপুর ইসলামীয়া হাফিজিয়া মাদ্রসার বার্ষিক সুন্নি মহাসম্মেলন অনুষ্ঠিত হয়ে গেলে শনিবার রাতে। মাদ্রাসা মাঠে দুপুর দুটা হতে পরদিন ফজর পর্যন্ত চলাকালীন এই সম্মেলনে সভাপতিত্ব করেন হাফিজ মাওলানা ফখর উদ্দিন চৌধুরী ফুলতলী।...

0

প্রখ্যাত খোকা কীর্তনীয়ার পরলোকগমন

মৌলভীবাজার।।  বৃহত্তর সিলেটের সনাতনি সমাজের প্রায় সকলেই তাকে এক নামে চিনতো। সনাতম ধর্মীয় সংগীতই ছিল তার জীবনের ব্রত। এই সেই ধর্মীয় সংগীত সকল সনাতনিদের কাছে যা কীর্তন বলেই বহুল পরিচিত। বৃহত্তর সিলেটের এমন কোন আখড়া, মন্দির...