Category: হত্যা

0

লেখক সাংবাদিক আহমাদ খাশোগীকে হত্যা কি প্রেমের কারণে!

মুক্তকথা সংবাদকক্ষ।। লেখক সাংবাদিক জামাল বিন আহমাদ খাশোগী হত্যা বিষয়ে সৌদি রাজ সরকার দূতাবাসের ১৮জন কর্মকর্তা কর্মচারীকে সনাক্ত করেছে এবং তাদের চাকুরীচ্যুতির ঘোষণা দিয়েছে। আজ শনিবারের ভোরে সৌদি আরব স্বীকার করেছে যে সৌদি লেখক সাংবাদিক জামাল...

0

এক রোহিঙ্গা কিশোরের কাটাচেরা লাশ পাওয়া গেছে

লণ্ডন।। একটি ছোট নদীখাড়ী থেকে এক রোহিঙ্গা কিশোরের কাটাচেরা লাশ উদ্ধার। গত সোমবার ২৪শে সেপ্টেম্বর ভোরের দিকে বুথিডং শহরের নিকটস্ত ‘কিয়াউক পিউ তং’ গ্রামের কাছে ছোট্ট একটি নদীতে রোহিঙ্গা কিশোরের এই লাশ পাওয়া যায়। ওই গ্রামেরই...

0

“ওয়াট্স এপ” কিভাবে ৫টি খুনের কারণ হলো(?)

(৩) ২০০০ থেকে ২০১২ এ সময় ভারতে বিচারহীন মানুষ খুনের পরিমান ছিল ২০০০ মুক্তকথা সংবাদ কক্ষ।। চরম উগ্রতা, উন্মত্ততা বা হিংস্রতাকে যখন উত্তেজিত বা উদ্দীপ্ত করে এবং একই সাথে শত শত মানুষকে জানিয়ে দেয়া হয় তখন...

0

“ওয়াট্স এপ” কিভাবে ৫টি খুনের কারণ হলো(?)

(২) গত জুলাই মাসে, রাইনপদ ঘটনার সপ্তাহদুই পর, কয়েকশত মানুষ এক তথ্য কারিগরী কর্মীর উপর পাথর ছুঁড়ে মারতে শুরু করে এবং এক পর্যায়ে তাকে মেরে ফেলা হয়! তিনি দক্ষিন ভারতের মুর্কি নামক গ্রাম ঘুরছিলেন। ওই সময়ের...

0

“ওয়াট্স এপ” কিভাবে ৫টি খুনের কারণ হলো(?)


ভারতে “ওয়াট্স এপ”-এর বিশাল বাজার। একটি গণমাধ্যম থেকে জানা গেছে বর্তমানে ভারতে ফেইচবুক’র মালিকানাধীন “ওয়াট্স এপ” এর ২কোটি সেবা গ্রাহক রয়েছেন। এ ব্যবসা বলতে গেলে ফেইচবুকের মালিক জোকারবার্গের মাথার রাজমুকুটই প্রায়। এর ব্যবহার বিভিন্ন মাত্রায় বেড়েই চলেছে। কিন্তু এর বিপরীত চিত্র ভয়াবহ। “ওয়াট্স এপ”এ শিশুপাচারকারীদের ভিডিও দেখে ৫জনকে পিটিয়ে হত্যা করেছে গ্রামের মানুষ। গ্রামটি মোম্বাই শহর থেকে প্রায় ২০০মাইল দূরে অবস্থিত। নৃশংস সে হত্যাকাণ্ড।

0

একজন হিজরা’কে পুড়িয়ে মারা হয়েছে পাকিস্তানে

মুক্তকথা সংবাদ কক্ষ।। চারজন মিলে একজন মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে পাকিস্তানে। জানা গেছে যৌন হয়রানিতে বাধা দেয়ায় পাকিস্তানে একজন হিজরাকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে গতকাল শনিবার। অন্য একটি সংবাদ মাধ্যম “পিঙ্কনিউজ” লিখেছে ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার। পুড়িয়ে মারা ওই ব্যক্তি একজন মহিলা ছিলেন বলেন “ট্রান্স একশন পাকিস্তান” নিশ্চিত করেছে। পাকিস্তানে হিজরা জনগোষ্ঠীর সংখ্যা প্রায় ৮লক্ষ। হিজরাগন পাকিস্তানে সেই অতীত থেকেই নিগৃহীত হয়ে আসছেন। গত নির্বাচনে তাদের অনেক প্রার্থী ছিল।

0

নরপিশাচ হায়েনারা ঘরে ফিরতে দেয়নি আহাদ মিয়াকে। খুনিদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

মৌলভীবাজার অফিস।। ঘরে ফেরা হয়নি আহাদ মিয়ার। কুয়েতে থেকে কাজ করতেন। প্রবাসের কঠোর-কঠিন জীবনের মাঝে থেকেও গভীর দেশপ্রেমের তাড়নায় কুয়েত আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগীয় লেখক ফোরাম কুয়েত শাখার সাধারণ সম্পাদকের দায়ীত্ব পালন করে আসছিলেন। দেশে এসেছিলেন পরিবার-পরিজন, মা-ভাইবোনকে দেখতে। হায়না আততায়ী বাঁচতে দেয়নি তাকে। ছুরিকাঘাতে ক্ষতবিক্ষত করেছে তার শরীর। সিলেট গিয়েছিলেন মন্ত্রী ওবায়দুল কাদেরের এক সভায়। ফেরার পথে পিশাচ হায়েনারা পথ আগলে হত্যা করে তাকে। কে দেবে এর জবাব?

0

সুইডেন প্রবাসী সুনামগঞ্জের মুহিবুর রহমানকে হত্যা

লণ্ডন।। সুইডেনের উপচালায় থাকতেন মুহিবুর রহমান তরপদার। ঈদ করতে দেশের বাড়ী সুনামগঞ্জে গিয়েছিলেন। জানা যায়নি এখনও কে কারা তাকে ছুরিকাঘাত করে মারাত্মকভাবে আহত করে। পরে তাকে ঢাকার একটি হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই তিনি প্রানত্যাগ করেন।...

0

দুই ভাতিজার হাতে চাচা খুন

মৌলভীবাজার অফিস।। জমি-জমা নিয়ে চাচার সাথে ভাতিজাদের বিরুধ ছিল বেশ পুরনো। সেই বিরুধই যে একদিন চাচার প্রান সংহার করবে নিশ্চয়ই চাচা বিষয়টিকে সেভাবে কখনও দেখেননি। কিন্তু হলে কি হবে, বিরুধ অবশেষে শত্রুতায় পৌঁছে। ভাতিজাদ্বয় চাচার প্রাননাশের পথ খুঁজতে থাকে। এক রাতে সে সুযোগও পেয়ে যায়। চাচা বাড়ী ফিরছেন রাতে। ভাতিজাদ্বয় রাস্তায় তাকে আক্রমণ করে এবং দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে রাস্তায় ফেলে যায়। পরে হাসপাতালে চাচার মৃত্যু হয়।

0

নিহত ২জন আহত ৫০জন, জমি সংক্রান্ত বিরোধ থেকে মারামারি

মৌলভীবাজার অফিস।। সরকারী খাসের জমি দখলভোগ নিয়ে মারামারি, আহত এমনকি নিহত হওয়ার ঘটনা নতুন কিছু নয়। ফি বছরই এমনতরো দু’একটি ঘটনা ঘটেই থাকে। সারা দেশে খাশ জমির ভোগদখল নিয়ে এরূপ মারামারিতে প্রতিবছর আসলে কত মানুষ হত্যার শিকার হন এ নিয়ে কারো কোন জরিপ আছে কি-না আমাদের জানা নেই। আমরা শুনে আসছি সেই ইংরেজ আমল থেকেই খাশ জমি নিয়ে মারামারি চলে আসছে। আর দেখছি পাকিস্তান আমল থেকে শুরু করে অদ্যাবদি এইরূপ দুঃখজনক মারামারি ও ফলশ্রুতিতে হত্যাকাণ্ড ঘটেই চলেছে। প্রশ্ন একটিই, এমন ঘটনার কি কোন স্থায়ী সমাধান নেই যা থেকে ফি বছর নরহত্যার মত পাপ থেকে আমরা সকলেই বাঁচতে পারি। এরূপ নরককাণ্ড থেকে মানুষকে রক্ষার বিষয়ে অন্ততঃ ভেবে দেখার দায়ীত্ব কি আমাদের কারো নেই!

0

ময়নাতদন্তের জন্য পানিতে ডুবে মৃত শিশুর লাশ কবর থেকে তুলা হলো

মৌলভীবাজার অফিস।। ৫বছর বয়সের ইমাদ নৌকা চড়তে গিয়ে পানিতে পড়ে যায়। দূর্ভাগ্য যে সে সাঁতার জানতো না। ৫বছরের একটি শিশুর সাঁতার না জানাটা অস্বাভাবিক কিছু নয়। দেশ ও সমাজে চালু থাকা প্রথানুসারে ইমাদের মা-বাবা, আত্মীয়স্বজন বহুজনকে জানিয়ে ইউনিয়ন চেয়ারম্যানের উপস্থিতিতে তার জানাজা হয় এবং তাকে সমাহিত করা হয়। কিন্তু মায়ের মন বুঝ মানেনা। ইমাদের মা শামিমা নিজের মনকে বুঝাতে না পেরে পুত্রশোকে কাতর হয়ে তাকে হত্যা করা হয়েছে বলে আদালতে মামলা করে দেন। কিছু মানুষ ও কতিপয় আত্মীয়স্বজনের কাছে তার এ মামলা দায়ের প্রশ্নের সৃষ্টি করেছে। ইমাদ পড়ে গিয়েছিল না-কি মৃত্যুর লক্ষে এ ছিল তাকে হত্যার ষঢ়যন্ত্র?

0

বড়লেখার স্কুলছাত্র আব্দুলাহ’র চাঞ্চল্যকর হত্যারহস্য উদঘাটন করেছে পিবিআই

মৌলভীবাজার অফিস।। অপমানের জ্বালা কি এভাবেই মানুষকে পশু বানিয়ে দেয়? ৮ম শ্রণীর ছাত্র আব্দুল্লাহ হাসান। চড় মেরে দিয়েছিল এরশাদের গালে। তারও কারণ ছিল। এরশাদ ভুলে হোক বা ইচ্ছে করেই হোক তার গায়ে গাড়ী দিয়ে ধাক্কা লাগিয়েছিল। ভুল বশতঃ হলেও এটি যেমন বিপজ্জনক কিছু এবং অপরাধ, ইচ্ছে করে হলেতো আরো বেশী ভয়ংকর! এরশাদ কেনো গাড়ী লাগিয়েছিল আব্দুল্লাহ হাসানের গায়ে? এভাবে গাড়ী দিয়ে ধাক্কা দিয়ে কি বুঝতে চেয়েছিল নিজে কিংবা কি বুঝাতে চেয়েছিল আব্দুল্লাহকে? স্পষ্ট হওয়া প্রয়োজন।

0

শাশুড়ী খুনের ৬দিন : কি ঘটেছিল সেই ভয়াল রাতে?

মৌলভীবাজার প্রতিনিধি।। ষাটোর্ধ রোকেয়া বেগমকে নাতি-নাতনী নিয়ে জীবন চালাতে দিল না পাষাণ জামাতা মোহাম্মদ আলী। নির্লজ্জ্ব পাশবিক যৌনতার হাত থেকে নিজের নাতনীকে বাঁচাতে গিয়ে অবশেষে জীবন দিতে হলো তাকে। বৃদ্ধ মা-মেয়ে ও নাতি-নাতনীকে নিয়ে রোকেয়া বেগম একটি ভাড়া করা বাসা-বাড়ীতে থাকতেন। কষ্টের হলেও কোন রকমে দিন চলে যাচ্ছিল বেশ খুশীতেই। কিন্তু দুশ্চরিত্র জামাতা মোহাম্মদ আলীর যৌন তৃপ্তির কাছে অবশেষে তাকে আত্মাহুতি দিতে হলো।

0

এবার মহিলা খুন হলেন লণ্ডনের ব্রিক্সটনে

লণ্ডনের ব্রিক্সটনে গতকাল সন্ধ্যায় এক মহিলাকে চাকুমেরে হত্যা করা হয়েছে। ঘটনার সাথে সাথে হাওয়াই এম্বুলেন্স আসে কিন্তু মহিলাকে বাঁচানো যায়নি। পুলিশ ঘটনাটিকে লণ্ডনের সাম্প্রতিক কালের ভয়ানক চাকুমারা অপরাধের চেয়ে একটি পারিবারিক কলহের জের বলেই ভাবছে বেশী। এ নিয়ে বিগত দেড়মাসের মধ্যে চাকু মেরে লণ্ডনে মৃতের সংখ্যা ৭জনে দাঁড়ালো।

0

নরহত্যার দায়ে ২৭বছরের যুবকের সাজা ভূটানে

লণ্ডন।। ভূটানের পুনাখা জেলা আদালত চার ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে দণ্ড দিয়েছে। দণ্ডপ্রাপ্তরা একই পরিবারের মানুষ বলে জানাগেছে। এক বিধবা, দুই শালক ও শ্বাশুরী। গতকালই এ রায় দেয়া হয়। শাস্তিপ্রাপ্ত মূল অভিযুক্ত একজন ২৭বছরের যুবক। আদালত তাকে...

0

সাংবাদিকদের কাছে হত্যার রহস্য প্রকাশ করলো পুলিশ

মৌলভীবাজার অফিস।। গ্রামীন দাদন ব্যবসাই রিপন হত্যার মূল কারণ বলেছে পুলিশ। মৌলভীবাজারে ব্যবসায়ী রিপন হত্যার কারণ উন্মোচিত হবার পর সনাক্ত করা হয়েছে খুনিদেরও। ঘটনার সাথে জড়িত থাকা সন্দেহে ৩ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার মডেল থানায় এক সংক্ষিপ্ত সাংবাদিক বৈঠকে এসব তথ্য দেন পুলিশ কর্মকর্তাগন।

0

ফ্রান্সের শহরে আবারো বন্দুকধারীর হানা, বন্দুকধারীসহ ৫জন নিহত

লণ্ডন।। ফ্রান্সের শহরে আবারো সন্ত্রাসী বন্দুকবাজি! বন্দুকধারী ইসলামী ষ্টেট সন্ত্রাসীর গুলিতে ফ্রান্সের একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। ইসলামী ষ্টেট এই আক্রমনের দায় নিয়ে আক্রমনকারী রেদৌয়ানকে তাদের বীর সৈনিক বলে অভিহিত করে। গত শুক্রবার ২৩শে মার্চ মর্মান্তিক এ হত্যাকান্ড ঘটে। জানা যায় রেদৌয়ান মূরদেশীয়(মরোক্ক) এবং আলসালাফি মতবাদের সমর্থক। দক্ষিন-পশ্চিম ফ্রান্সের ট্রিসব শহরে এ হত্যাকান্ড ঘটে।

0

টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১ জন

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ওই গ্রামের কাপ্তান মিয়ার পুত্র মোস্তফা মিয়ার কাছে দুই বছর আগের ২ হাজার টাকা পাওনা ছিল একই গ্রামের মসুদ মিয়ার। ওই পাওনা টাকাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার রাত নটায় মোস্তফা মিয়ার...