Category: পরীক্ষায় কৃতিত্ব

0

২৪,৪৮২ জনের মাঝে পাশ করেছে ১৬,৪০১জন। পাশের হারে মেয়েদের সংখ্যা বেশী।

আব্দুল ওয়াদুদ।। চলতি এসএসসি ও সমমানের পরীক্ষায় মৌলভীবাজারে পাসের হার ৬৬.৯৯ শতাংশ। এর মধ্যে ছেলে ৪২.২৭ শতাংশ ও মেয়ে ৫৭.৭২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৬শত ৭২ জন।জিপিএ-৫ শিক্ষার্থীদের মধ্যে ছেলে ৩৫৩ জন ও মেয়ে ৩১৯ জন। মৌলভীবাজারে জিপিএ-৫ পেয়েছে ৬৭২জন। ভাল ফলাফলে উত্তীর্ণগন ম্যাজিস্ট্রেট, আইজীবী, সফটওয়ার/কম্পিউটার ইঞ্জিনিয়ার হতে বেশী আগ্রহী। উত্তীর্ণদের কারা কি হতে চায় এমন জানার উত্তরে শিক্ষার্থীগন যা বলেন তা সত্যই প্রসংশনীয়। তবে আৎকে উঠার বিষয় যে ‘গোল্ডেন এ-প্লাস'(?) বলতে কিছু নেই!

0

জেলা সদরের আলীআমজদ উচ্চ বিদ্যালয় জিপিএ-৫ পেয়েছে ৩৬টি, রাজনগরের আইডিয়েল পেয়েছে ৩০টি

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার জেলা সদরের প্রাচীনতম বালিকা বিদ্যালয় “আলীআমজদ সরকারী উচ্চ বিদ্যালয়” এবারের এস এস সি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৩৬জন। এদের মধ্যে থেকে সারা সিলেট বিভাগে কলা বিভাগ থেকে গোল্ডেন-এ+(এ প্লাস) পেয়ে প্রথম স্থান অর্জন করেছে উমা রানী দাস শিমু। মোট ২৩১জন ছাত্রীর মধ্যে পাশ করেছে ২১৫জন। অন্যদিকে রাজনগর উপজেলার “রাজনগর আইডিয়েল হাইস্কুল” নামের একটি বেসরকারী বিদ্যালয় জিপিএ-৫ পেয়েছে ৩০টি। তাদের ১১৯জন পরীক্ষার্থীর সকলেই পাশ করেছে।

0

মাওলানা ওলীউল্লাহর কৃতিত্বের সাথে বি,এ সনদ লাভ

ছাতক প্রতিনিধি: ছাতকে সিলেট পাল্প এন্ড পেপারমিল মাদরাসা শিক্ষক মাওলানা ওলিউল্লাহ জাতিয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৫সালে অনুষ্ঠিত ডিগ্রী ফাইনাল পরিক্ষায় সিলেট এমসি বিশ্ববিদ্যালয় থেকে ‘ফার্স্টক্লাস’ পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছেন। তিনি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়দল গ্রামের মাওলানা...