Category: আলোচনা সভা

0

দেশভিত্তিক উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে আলোচনা সভা

আব্দুল ‌ওয়াদুদ।। মৌলভীবাজারে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার সমাপ্ত হয়েছে। এ উপলক্ষে শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসনের আয়োজনে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের...

0

কলকাতায় আলোচনা সভা, সন্ত্রাসের মত দূর্ণীতির বিরুদ্ধে বাংলাদেশের ‘জিরো টলারেন্স’এর সুপারিশ

লণ্ডন।। সন্ত্রাস দমনে যে জিরো টলারেন্স দেখিয়েছে বাংলাদেশ ঠিক একই ভাবে দূর্ণীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ নিয়ে দূর্ণীতির লাগাম না ধরলে উন্নয়নের এ ধারাবাহিকতা ধরে রাখা সম্ভব নাও হতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন জ্ঞানীজনেরা। বাংলাদেশের উন্নয়ন এবং এর ধারাবাহিকতা রক্ষায় করণীয় হিসেবে কতিপয় সুপারিশও করেছে কলকাতায় অনুষ্ঠিত আলোচনা সভা। কলকাতার বাংলাদেশ উপদূতাবাস এবং মার্চেন্টস চেম্বার অব কমার্স’এর যৌথ উদ্যোগে আয়োজিত উক্ত আলোচনায় অংশ নেন প্রখ্যাত সমাজবিজ্ঞানী রাজা গোপাল ধর চৌধুরী, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, পশ্চিমবঙ্গ রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান ও বিশাল ঝাঝারিয়া।

0

বাংলাদেশের মাটিতে ভারত বিরুধী কাজের কোন সুযোগ আর নেই

লণ্ডন।। সৈয়দ মোয়াজ্জেম আলী। দিল্লীতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার। আজ ৫ই জুলাই নয়া দিল্লির প্রতিরক্ষা গবেষণা ও বিশ্লেষণ প্রশিক্ষন কেন্দ্রে (ইন্সটিটিউট অব ডিফেন্স স্টাডিজ এন্ড অ্যানালাইসিস) ভারত-বাংলাদেশ সম্পর্কের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ শীর্ষক আলোচনায় (‘কারেন্ট স্টেট অব ইন্ডিয়া-বাংলাদেশ রিলেশন্স এন্ড ইটস ফিউচার’) কথা বলেন। গুরুত্বপূর্ণ এ আলোচনায় তিনি উভয় দেশের আঞ্চলিক ও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন। বাংলাদেশের মাটিতে ভারত বিরুধী কোন কর্মকাণ্ডে কোনভাবেই কোন সুযোগ দেয়া হবে না। উগ্র সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সফলভাবে নিয়ন্ত্রনে এনেছে। উভয় দেশের সম্পর্ক এখন বহুমাত্রিক পর্যায়ে উপনিত হয়েছে। আশ্রিত রোহিঙ্গাদের যতশীঘ্র সম্ভব ফেরৎ নেয়ার কাজ ত্বরান্বিত করার মধ্য দিয়ে বাস্তবায়িত করার জন্য মায়ানমারের উপর কূটনৈতিক চাপ অব্যাহত রাখার কথা তিনি উল্লেখ করেন। যথাশীঘ্র সম্ভব তিস্তার পানিবন্টনের সুনিশ্চিত ব্যবস্থা করার বিষয়ও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

0

হকারদের সাথে জালালাবাদ পত্রিকার সৌজন্য সাক্ষাৎ

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার শহরের বিভিন্ন এজেন্সি ও পত্রিকা ফেরিকরে বিক্রেতাদের (হকারদের) সাথে দৈনিক জালালাবাদের বিক্রয় ব্যবস্থাপক মোহাম্মদ শফিকুর রহমান এক সৌজন্যমূলক সাক্ষাৎ করেন গত ১৯শে মার্চ সোমবার দুপুরে। এ সময় তার সাথে ছিলেন প্রচার ব্যবস্থাপক রশীদ আহমদ তাপাদার ও জালালাবাদের জেলা প্রতিনিধি আব্দুল ওয়াদুদ।

0

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে সমাবেশ, মানবন্ধন ও আলোচনা সভা

মৌলভীবাজার অফিস।। সময় এখন নারীর, ‘উন্নয়নে তারা- বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্মজীবনধারা’। “নারী-পুরুষ সবাই মিলে নির্যাতনমুক্ত সমাজ গড়ি” এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০১৮ অংশ হিসেবে বার্ক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির উদ্যোগে গতকাল ৬মার্চ দুপুরে একাটুনা ইউনিয়ন পরিষদ ও রায়পুর উচ্চ...

মানুষের অধিকারের প্রকাশই 'মুক্তকথা'। দেখুন এবং লিখুন