Daily Archive: April 5, 2018

0

অতীব প্রয়োজনীয় সেবাখাত বন্ধ করে দিয়ে উন্নত দেশ কেউ দাবী করতে পারে?

লণ্ডন।। কৃচ্ছতার নামে খরচ কমাতে গিয়ে সাধারণ মানুষের এখন খাবার কমিয়ে আনার পর্যায়ে এসে দাঁড়িয়েছে। প্রশ্ন একটাই, খরচ কমানোর নামে ইউরোপীয় ইউনিয়ন থেকে বেড় হয়ে আসা, বিভিন্ন সেবামূলক ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়া, সর্বোপরী জাতীয় স্বাস্থ্যসেবার নাকাল অবস্থার পর একটি উন্নত দেশের আর কি থাকে উন্নত দাবী করার? এতোসবের পর প্রশ্ন কি আসতে পারে না যে আমরা আসলে কোন লক্ষ্যে হাটছি?

0

– “…আমি কি অন্ধই না ছিলাম!”

অন্যকে না বুঝেই বিচার করে নেয়াটা বেশ বোকামি। যারা খাবারের বিলটা সবসময়ই নিজে দিতে চায়, তার মানে এই নয় যে তার টাকা উপচে পড়ছে। এর কারন সে টাকার চেয়ে বন্ধুত্বকে বড় করে দেখে। যারা আগে ভাগেই কাজ করে ফেলে, এর মানে সে বোকা না। আসলে তার দায়িত্বজ্ঞান রয়েছে। তোমাকে যে সাহায্য করতে চায় সে তোমার কাছে কোন কিছু আশা করে না। বরং তোমাকে একজন প্রকৃত বন্ধু মনে করে।

0

হাছন রাজাকে নিয়ে নতুন নাটক ‘হাছনজানের রাজা’

ঢাকা।। দেওয়ান হাছন রাজা চৌধুরী। সুনামগঞ্জ, নেত্রকোনা, রামপাশা, লক্ষ্মণশ্রী ও সিলেটের একাংশ নিয়ে পাঁচ লাখ বিঘার বিশাল অঞ্চলের জমিদার ও মরমী গীতিকার কবি ছিলেন এই দেওয়ান হাছন রাজা চৌধুরী। তাকে নিয়েই হয়েছে নতুন নাটক “হাছনজানের রাজা”। লেখক শাকুর মজিদ। হাছন রাজাকে নিয়ে নাটক বা ছায়াছবি নতুন নয়। আরো হয়েছে। দর্শক হিসেবে আমরা অপেক্ষায় রইলাম এবারের নাটকটি দেখার প্রবল ইচ্ছায়।