Daily Archive: April 21, 2018

0

চরম তহবিল সংকটে ভারতীয় সেনবাহিনী?

লণ্ডন।। অভাবনীয় তহবীল সংকটে ভারত। বিভিন্ন সামরিক ঘাটতি পূরণে জরুরী ভিত্তিক দামী যন্ত্রপাতি কেনার পূর্ব সিদ্ধান্ত বাদ দেয়ার জন্য সামরিক বাহিনী থেকেই প্রস্তাব করা হয়েছে। কিন্তু এই সামান্য কিছু সমর সরঞ্জাম কেনা বাদ দিলেও বিশাল ভারতীয় সামরিক বাহিনীর প্রয়োজনের কাছে তা হবে নিতান্তই অপ্রতুল। সামরিক বাহিনীকে জানানো হবে যে দামী যন্ত্রপাতি ও খুচরা যন্ত্রাংশ কেনা বাদ দিলে আগামী ৩ অর্থ বছরে ৬০০ থেকে ৮০০কোটি রুপী বাঁচানো যাবে। চরম তহবীল সংকটই এমন সিদ্ধান্ত নেয়ার প্রধান কারণ। তবে ভারত এসব যন্ত্রপাতি নিজেরাই নির্মাণে হাত দিয়েছে বলে অনেকেই ভাবছেন।

0

মহাভারতের কুরুক্ষেত্র যুদ্ধে ইন্টারনেট ব্যবহার করা হয়েছিল! স্যাটেলাইটও ছিল।

লণ্ডন।। মহাভারতীয় কুরুক্ষেত্র যুদ্ধে ইন্টারনেট ব্যবহার করা হয়েছিল। শুধু ইন্টারনেট নয় স্যাটেলাইট প্রযুক্তিও সে সময়ের ভারতীয়দের হাতে ছিল। বিষ্ময়কর এমন দাবী ত্রিপুরা রাজ্যের নতুন মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের। অবশ্য তার এ দাবীকে অনেকেই আমলে নেননি বরং সাধারণ মানুষ ঠাট্টা-বিদ্রুপের চোখেই দেখছেন।

0

শহর জনপদ মৌলভীবাজার রাজনগর

মৌলভীবাজার অফিস।। গত ১৯শে এপ্রিল রাজনগরের “চেতনা” সাময়িকী পরিষদ নানাবর্ণের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন করে। উৎসব আমেজের এ ঘোর কাটতে না কাটতে গত শুক্রবার ২০শে এপ্রিল হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে প্রয়াত হন বিশিষ্ট রাজনীতিবীদ, মুক্তিযোদ্ধা প্রয়াত এডভোকেট গজনফর আলী চৌধুরী। এদিনই ২০শে এপ্রিল মৌলভীবাজার পৌর জনমিলনায়তনে হোমিওপ্যাথি চিকিৎসা বিজ্ঞানের জনক ডাঃ খ্রীশ্চিয়ান ফ্রেডরিক স্যামুয়েল হানিমানের ২৬৩ তম জন্ম বার্ষিকী পালিত হয়ে গেল।

0

হয়ে গেল ভূটান জাতীয় পরিষদের ৩য় নির্বাচন

লন্ডন।। ভূটানের জাতীয় পরিষদের নির্বাচন হয়ে গেল কাল। এ ছিল ভূটানের জাতীয় পরিষদের তৃতীয় নির্বাচন। আগের ১২জন সদস্যের মাঝে মাত্র ৫জন পুনঃনির্বাচিত হতে পেরেছেন। এবারের নির্বাচনে ১৫জন নতুন সদস্য যোগ হয়েছেন। তাদের মধ্যে দুইজন মহিলাও আছেন।...