Daily Archive: April 28, 2018

0

শাহরিয়ার বিন আলী সরব আন্দোলনের এক নীরব কর্মী

লণ্ডন।। বিলেতের বাঙ্গালী অধ্যুষিত পূর্বলণ্ডনের জটিল বহুধারা রাজনীতির ঘোলাটে মাঠে শাহরিয়ার হাটছেন দীর্ঘসময় ধরে। প্রগতি মনস্ক শাহরিয়ার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স শেষ করে লণ্ডনে এসে পুনরায় লণ্ডন বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স শেষ করেছেন। ভদ্র মার্জিত রুচিসম্পন্ন বামরাজনীতির মানুষ শাহরিয়ার মনে করেন সময় অনেক বদলেছে।

0

দুনিয়া রাজনীতির বাঘা বাঘা খেলোয়াড়দের মুখ লুকানোর সময় খুব কাছেই

হারুনূর রশীদ।। বিশ্ব রাজনীতি নিয়ন্ত্রণকারীদের মুণ্ডু ঘুরিয়ে দেয়ার মত কাজ করেছে দুই কোরিয়া। যদি না এটা তাদেরই পাতানো কোন নতুন দূরভিসন্ধি না হয়ে থাকে। দুই কোরিয়ার এ বন্ধুত্ব একদিকে যেমন দুনিয়ায় নতুন এক যুগ সন্ধিক্ষনের ইঙ্গিত...

0

রাজনগরে আগুনে পুড়ে মারাগেল মা-মেয়ে, যুবদল বিক্ষোভ করেছে মৌলভীবাজারে

আব্দুল ওয়াদুদ।। গত বৃহস্পতিবার ২৬শে এপ্রিল রাত ৩ বা সাড়ে ৩টায় বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুন লেগে অগ্নিদগ্ধ হয়ে মা ও মেয়ে প্রান হারান। এ সময় একমাত্র ছেলেকে মুন্না(২২)কে মারাত্মক অগ্নিদগ্ধ অবস্থায় গ্রামবাসীরা উদ্ধার করে। পরে তাকে ঢাকার বার্ণ ইউনিটে পাঠান হয়। এদিকে শনিবার বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে মৌলভীবাজার শহরে জেলা যুবদল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এ বিক্ষোভ ছিল দলের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ। ২৮শে এপ্রিল শনিবার মৌলভীবাজারে পালিত হলো ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস’।