Daily Archive: January 1, 2019

0

মস্কো গুপ্তচরবৃত্তির অভিযোগে একজন মার্কিনীকে আটক করেছে

মুক্তকথা সংবাদকক্ষ।। রুশ-মার্কিন সম্পর্কের জটিলতা নতুন কিছু নয়। প্রায় শতাব্দীর কাছাকাছি হয়ে যাচ্ছে তাদের সম্পর্কের এ ঠেলা-ঠেলির বয়স। সব সময়ই দু’দেশ দুদেশের ভেতরে বাইরে একে অন্যের বিরুদ্ধে মানুষ লাগিয়ে বিভিন্ন কৌশলগত খবরাখবরের উপর নজরদারি করে থাকে। এসব করতে গিয়ে অসংখ্য মানুষ এ দু’দেশ হত্যা করেছে। তেমনি নতুন এক ঘটনা রুশিদের এক মার্কিনী গ্রেপ্তার।

0

নতুন বছরে বই উৎসব : ৫ লাখ শিক্ষার্থীর মাঝে ৪৮লাখ বই বিতরণের ব্যবস্থা

মুক্তকথা সংবাদকক্ষ।। গোটা মৌলভীবাজার জেলায় ৫লাখ শিক্ষার্থীর মাঝে প্রায় ৪৮লাখ বিনামূল্যের বই বিতরণ করা হবে। গতকাল মঙ্গলবার ১লা জানুয়ারী থেকে আনুষ্ঠানিকভাবে এ কাজ শুরু হয়েছে। জেলা প্রশাসক ও নতুন নির্বাচিত সাংসদ শহরের ভিন্ন ভিন্ন দু’টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব বই বিতরণের কাজ শুরু করেন।

0

নবনির্বাচিত এমপি’র প্রথম সভা

মুক্তকথা সংবাদ পাঠিয়েছেন মামুনুর রশীদ মহসিন।। “জীর্ণ পুরাতন যাক ভেসে যাক”, নতুনকে করি আহ্বান। আজ ১লা জানুয়ারী ২০১৯সাল। নতুন বছরের প্রথম সকাল। কনকনে শীতের রৌদ্রকরোজ্জ্বল এই সকালে আনন্দঘন উৎসবে মেতে উঠলো মৌলভীবাজার।

0

ভোটে দাঁড়িয়ে একটি ভোটও যিনি পাননি। এও কি বিশ্বাসযোগ্য?

মুক্তকথা সংবাদ।। সৈয়দ মোহাম্মদ হাসান মারুফ রুমী ভোটে দাঁড়িয়েছিলেন। রুমীর পরিচয়, তিনি  চট্টগ্রামের বড় বড় সব সার্বজনীন সাংস্কৃতিক আয়োজনের একজন সর্বগণ্য উদোক্তা। চট্টগ্রামের হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির বিরুদ্ধে আন্দোলনে রুমী ছিলেন নির্বাচিত মুখপাত্র। চট্টগ্রামে পোষাক শ্রমিকদের আন্দোলন ও নিরাপদ...

0

বছরের প্রথম সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ভুল রাজনীতির পাশাপাশি কর্মী-সমর্থক নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে বিএনপি’র নেতারা। মনোনয়ন নিয়ে বাণিজ্য আর অন্তর্কলহ ছিলো ব্যাপক। বিএনপি ব্যস্ত ছিল যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করা, খালেদা জিয়ার মামলা এবং তারেকের অপরাধ ঢাকার ব্যর্থ চেষ্টায়। সংসদে এবং বাইরে কোথাও বিএনপি বিরোধী দলের ভূমিকায় সফল হয়নি। মঙ্গলবার দুপুরে রাজধানীতে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে তথ্যমন্ত্রী, জাসদ সভাপতি ও কুষ্টিয়া-২ আসনে জয়লাভকারী হাসানুল হক ইনু একথা বলেন।

0

দক্ষিন কলিমাবাদের জহুরুন্নেছা চৌধুরী আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন

মুক্তকথা সংবাদকক্ষ।। যুক্তরাজ্য জাসদের নির্বাহী কমিটির সদস্য সত্তুর দশকের ছাত্রলীগ নেতা দেলওয়ার হোসেন চৌধুরী ও প্রাক্তন ছাত্রলীগ নেতা, লেখক ও খ্যাতিমান ব্যবসায়ী সায়দুর রহমান চৌধুরী লকনুর মাতা মৌলভীবাজার শহরের দক্ষিন কলিমাবাদ এলাকার বাসীন্ধা জহুরুন্নেছা চৌধুরী আজ সোমবার ৩১শে...