1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনারের কার্ডিফ বাংলা স্কুল পরিদর্শন ও কমিউনিটির সাথে মতবিনিময় - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনারের কার্ডিফ বাংলা স্কুল পরিদর্শন ও কমিউনিটির সাথে মতবিনিময়

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২৩ জুলাই, ২০১৭
  • ৬৬৯ পড়া হয়েছে

লন্ডন: অতি সম্প্রতি বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জুলকারনাঈন ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী ‘কার্ডিফ শাহ্‌জালাল বাংলা স্কুল’ পরিদর্শনে এসে কমিউনিটির সাথে এক মতবিনিময় সভায় মিলিত হোন। শুরুতেই স্কুলের ছাত্র-ছাত্রীরা সহকারী হাইকমিশনারকে ফুল দিয়ে বরণ করে। এর পর তিনি ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার খুঁজখবর নেন।
কার্ডিফ শাহ্‌জালাল বাংলা স্কুলের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে এবং কার্ডিফ শাহ্‌জালাল বাংলা স্কুল কমিটির জেনারেল সেক্রেটারি কমিউনিটি সংগঠক মোহাম্মদ মকিস মনসুর এর পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী হাইকমিশনার। এ ছাড়াও বক্তব্য রাখেন কার্ডিফের শাহ্‌জালাল মসজিদের খতীব হাফিজ মাওলানা আলহাজ্ব বদরুল হক, শাহ্‌জালাল মসজিদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ রেনু মিয়া, কমিউনিটি সংগঠক আহমেদ মালিক, শাহ্‌জালাল মসজিদের ট্রেজারার শেখ মোহাম্মদ আনোয়ার, বাংলা স্কুল কমিটির ট্রেজারার এস. এ. খাঁন লেনিন, ওয়েলস কুলাউড়া সোসাইটির সদস্য আব্দুল মোত্তালিব, ব্যাবসায়ী কয়সর আলী, মতিউর রহমান, শাহ্‌ মোহাম্মদ আলম ও শিক্ষিকা আমিনা বেগম জুনু প্রমুখ।
সভার শুরুতেই স্কুল কমিটির জেনারেল সেক্রেটারি সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর কার্ডিফ শহরের নবপ্রজন্মের সামনে আমাদের ভাষা, কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য, সাফল্য সম্ভাবনা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসসহ স্কুল প্রতিষ্ঠার ইতিকথা তুলে ধরেন। তিনি তার বক্তব্যে স্কুল প্রতিষ্ঠাকালীন জেনারেল সেক্রেটারি মরহুম আলহাজ্ব ছুরুক মিয়ার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে সহকারী হাইকমিশনার কার্ডিফ শাহ্‌জালাল বাংলা স্কুল কমিটির কর্মকান্ডের ভৃয়শী প্রশংসা করে স্কুলের উন্নয়নে হাইকমিশনের পক্ষ থেকে সবসময় সহযোগীতা অব্যাহত থাকবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
সভাপতির বক্তব্যে স্কুল কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ গোলাম মোস্তফা সহকারী হাইকমিশনারকে স্কুলে আসায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে আগামীদিনেও স্কুল পরিচালনায় সম্মানিত সকল অভিভাবকবৃন্দ ও কমিউনিটির সবার সার্বিক সহযোগীতা কামনা করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT