1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
২০১৭ সালের এ লেভেলের ফলাফল || জাতীয় ফলাফলের গড় হিসেবে কেমডেন উপরে - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন

২০১৭ সালের এ লেভেলের ফলাফল || জাতীয় ফলাফলের গড় হিসেবে কেমডেন উপরে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
  • ৮৪৪ পড়া হয়েছে

বাঙ্গালী ও সোমালিদের অর্জন লক্ষ্যনীয়

লন্ডন: সারা কেমডেন এলাকাব্যাপী গতকাল আনন্দ উৎসবে গেছে এই শহরে। কেমডেন এলাকা, এ লেভেল পরীক্ষার ফলাফলে জাতীয়ভাবে গড় হিসেবে সকলের উপরে স্থান করে নিয়েছে। পাশের জাতীয় গড় যেখানে ৯৭.৯% সেখানে ৯৮.১% পাশের হার কেমডেন অর্জন করেছে।
এ বছরের এ লেভেল পাশের হারের একটি বিশেষ দিক হল, গেল বারের তুলনায় এ বছর এ লেভেল পাশে অর্ধেক ছাত্র-ছাত্রী এক ‘গ্রেড’ উপরে পেয়েছে। হেভারস্টক স্কুলের ছাত্র মোহাম্মদ মিয়া পেয়েছেন দু’টি এ স্টার ও একটি এ। নাদিরা মিয়া পেয়েছেন দু’টি এ ও একটি বি। ডেনিস মেকিন্তোস ও ছায়ে মান্নান পেয়েছেন একটি এ ও দু’টি বি। অষ্টাদশ বয়সের আব্দিসসামেদ যাচ্ছেন লন্ডনের ব্রুনেল বিশ্ববিদ্যালয়ে আইন পড়তে। তিনি ৩টি ‘বি’ পেয়েছেন।
পাশের মাত্রার উচ্চহার অর্জনে সক্ষম হয়েছে যে সব স্কুলের ছাত্র-ছাত্রী, তাদের একটি ‘কেমডেন স্কুল ফর গার্লস’। এই স্কুলের অষ্টাদশ বয়সী উচমান উময়মেন এর নাম বলতেই হয়। এই মেয়েটির পরিবার আশ্রয়প্রার্থী হয়ে আসে সোমালিয়া থেকে। পরিবারের সে-ই প্রথম ব্যক্তি যে বিশ্ববিদ্যালয়ে পড়তে যাচ্ছে। উচমান উময়মেন কেমব্রীজ বিশ্ববিদ্যালয়ের ট্রিনিটি কলেজে ঔষধি(মেডিসিন) পড়ার স্থান করে নিয়েছে। ছবিসহ সূত্র: হাম এন্ড  হাই

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT