1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দুনিয়ার ১৫২টি দেশে ১কোটি ৩০ লাখ বাংলাদেশী বসবাস করেন || সেমিনারে প্রতিমন্ত্রী আব্দুল মান্নান - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন

দুনিয়ার ১৫২টি দেশে ১কোটি ৩০ লাখ বাংলাদেশী বসবাস করেন || সেমিনারে প্রতিমন্ত্রী আব্দুল মান্নান

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৯৩ পড়া হয়েছে

এনআরবি সেমিনারে বক্তব্য রাখছেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ আব্দুল হান্নান।

লন্ডন: ‘সেন্টার ফর ননরেসিডেন্ট বাংলাদেশীজ’এর উদ্যোগে ‘‌ওয়ার্লড কনফারেন্স সিরিজ ২০১৭:ব্রান্ডিং বাংলাদেশ’শীর্ষক সেমিনার হল লন্ডনের ‘হলিডে ইন হোটেল’ এর টাওয়ার হ্যামলেটের একটি শাখায় আজ বৃহস্পতিবার রাত ৮টায়। সেন্টার ফর এনআরবি-এর চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর লিখিত বক্তব্যে সেমিনারের বিষয়বস্তু ছিল “এনআরবি এন্ড ইউএন পিসকিপিং”। সেমিনারের সূচনাতে সেকিল চৌধুরী তার লিখিত বক্তব্য সকলকে সংক্ষিপ্তাকারে শুনিয়ে দেন। তারপরই শুরু হয় আলোচনা।
আলোচকগন, আলোচনায় তাদের বাস্তবভিত্তিক সমস্যাগুলির কথা সুস্পষ্টভাবে তুলে ধরেন। প্রবাসীগন প্রবাসে থেকে বাংলাদেশ মিশনগুলোর মাধ্যমে ভোটে অংশ নিতে চান এমন কথা উঠে আসে সেমিনারে। আরো উঠে আসে যে দেশে এখন‌ও পর্যটনবান্ধব মানসিকতা গড়ে উঠেনি। উঠে আসে, ‘পাউন্ড বন্ড’ এখন‌ও চালু না হ‌ওয়ার কথা; পররাষ্ট্র মন্ত্রনালয়ের কর্মসূচী ১০ পুনঃচালুর কথা;  অন্যায়ভাবে প্রশাসনের সাথে যোগাযোগিমূলে প্রবাসীদের সম্পত্তি গ্রাসের অভিযোগ‌ও তুলে ধরা হয়। বলা হয়, প্রবাসীদের সন্তানেরা একবার দেশে গিয়ে ফিরে এসে দ্বিতীয় দফা আর দেশে যেতে চায় না। কেবলমাত্র দেশের বিতর্কিত পুলিশিং এবং নড়বড়ে বিপন্নপ্রায় আইনশৃঙ্ক্ষলা ব্যবস্থার কারণে। সেমিনারের প্রায় সকল বক্তাগন এই অবস্থার কথা স্বীকার করেন। মন্ত্রী অবশ্য সার্বিক অবস্থার উন্নতি হচ্ছে বলে উপস্থিত সুধিজনকে আশ্বস্ত করেন।
সেকিল চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত সেমিনারে বক্তব্য রাখতে অংশ নেন শরিফা খান, পারভেজ আহমদ, শাহগির বক্ত ফারুক, মুহিবুর রহমান, জগলুল পাশা, আনসার আহমদ উল্লাহ, নূরুজ্জামান, হিসকিল গুলজান, মাহবুবুর রহমান, আমিনূল হক জিল্লু, দেল‌ওয়ার হোসেন, নজরুল ইসলাম বাসন, সায়েদ আহমদ, ইয়া‌ওর খান, আশরাফ উদ্দীন, আলাউদ্দীন আহমদ, মি: গনি ‌ও বজলুর রশিদ। প্রধান অতিথি হিসেবে সমাপনী বক্তব্য রাখেন অর্থ ‌ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মোহাম্মদ আব্দুল মান্নান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT