1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সংসদ অবমাননার দায়ে পড়বেন! ডেভিড ডেভিসকে এমপি স্যার কেয়ার স্টারমারের সতর্ক সংক্ষেত - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

সংসদ অবমাননার দায়ে পড়বেন! ডেভিড ডেভিসকে এমপি স্যার কেয়ার স্টারমারের সতর্ক সংক্ষেত

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০১৭
  • ৫৭৪ পড়া হয়েছে

ইউরোপীয়ান ইউনিয়ন থেকে বেরিয়ে আসার বিষয়ে শ্রমিক দলের পক্ষ থেকে দায়ীত্বপ্রাপ্ত ছায়া মন্ত্রীসভার সচিব স্যার কেয়ার স্টারমার, ‘ব্রেকসিট’ বিষয়ক সর্বশেষ তথ্য গোপনরাখার দায়ে রক্ষনশীল দলীয় সরকারের রাষ্ট্রসচিব ডেভিড মাইকেল ডেভিস’এর প্রতি সতর্ক সংক্ষেত উচ্চারণ করেছেন। তিনি আজ মঙ্গলবার ২৮শে নভেম্বর বিবিসি রেডিও-৪ এ আলাপের সময় এ সাবধানবানী উচ্চারণ করেন।
‘ব্রেক্সিট’ বিষয়ে দায়ীত্বপ্রাপ্ত সরকারের দপ্তর ইউনিয়ন থেকে বেরিয়ে আসার বিষয়ে নেয়া কৌশলগত কোন তথ্যই প্রকাশ করতে রাজী নয় প্রকারান্তরে সরকার এসব তথ্য গোপন করে রেখেছে।
তিনি বলেছেন, সরকার নীতিগতভাবে ‘ব্রেক্সিট’ কমিটিকে এসব তথ্য দিতে বাধ্য। সরকার যদি এসব অতিপ্রয়োজনীয় তথ্য সময়মত দিতে ব্যর্থ হন, যা অবস্থায় মনে হচ্ছে দেবেন না, তা’হলে আমরা সংসদে স্পীকারের কাছে তুলবো। যা সংসদ অবমাননার দায়ে সরকার দায়ী হবেন।
ডেভিস ভিন্নভাবে স্বীকার করেছেন যে তিনি’ ব্রেক্সিট’ বিষয়ক ৮০০ পৃষ্ঠার ব্যাখ্যা জনিত তথ্য আটকে রেখেছেন। তার কথায়, এসব গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে দিলে এগুলো কিভাবে ব্যবহার করা হবে ’ব্রেক্সিট’ কমিটি থেকে তিনি এমন কোন নিশ্চয়তা পাননি। তথ্যসূত্র: দি গার্ডিয়ান

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT