1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মহসিন আলীর ৬৯তম জন্মদিন পালিত - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

মহসিন আলীর ৬৯তম জন্মদিন পালিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭
  • ৪০০ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস।। বাংলাদেশ সরকারের প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর ৬৯তম জন্মদিন পালন করা হয়েছে মৌলভীবাজারে। প্রয়াত মন্ত্রীর জন্মদিন উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে শহরের দর্জিরমহলস্থ নিজ বাড়ীতে এক মিলাদ ও দোয়া মহফিলের আয়োজন করা হয়। এর আগে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সদর আসনের সাংসদ ও মরহুমের সহধর্মিনী সৈয়দা সায়রা মহসিনসহ স্থানীয় নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে তাঁর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
জানা যায়, ১৯৭১ সালে যুবক বয়সে বাংলাদশের স্বাধীনতার জন্য সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে শরিক হয়েছিলেন তিনি। এছাড়াও ১৯৭৬ থেকে ১৯৮৪ সাল র্পযন্ত মহকুমা/জেলা রেডক্রিসেন্ট এর সাধারণ সম্পাদক এর দ্বায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি মৌলভীবাজার চেম্বারের সভাপতি এবং জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন। এর আগে তিনি ১৯৮৪ সাল থেকে পরপর তিনবার মৌলভীবাজার পৌরসভা চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ১২জানুয়ারী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যানমন্ত্রীর দ্বায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মহসিন আলী ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এসময় তিনি নিউমোনিয়া, ডায়বেটিস ও হৃদরোগ সমস্যায় ভুগছিলেন। উল্লেখ্য, মহসিন আলী ১৯৪৮ সালের ১২ ডিসেম্বর মৌলভীবাজারের সুপরিচিত সৈয়দ আশরাফ আলী মহোদয়ের গৃহে জন্মগ্রহণ করেন। তাঁর মাতার নাম আছকিরুন্নেছা খানম।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT