1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইজতেমায় বড়লেখা উপজেলা থেকে আগত দুই মুসল্লির মৃত্যু - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

ইজতেমায় বড়লেখা উপজেলা থেকে আগত দুই মুসল্লির মৃত্যু

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৭ জানুয়ারী, ২০১৮
  • ৭৩১ পড়া হয়েছে

মৌলভীবাজারে আখেরি মুনাজাতের মধ্য দিয়ে শেষ হল আঞ্চলিক ইজতেমা

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার।।  দেশ ও জাতির শান্তি কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল মৌলভীবাজার সদর উপজেলার জগন্নাথপুর এলাকায় আয়োজিত তিন দিন ব্যাপী প্রথমবারের মত আঞ্চলিক ইজতেমা। শনিবার দুপুর ১২টা ৫০মিনিটের সময় শুরু হয় আখেরি মোনাজাত। দীর্ঘ আধাঘণ্টাব্যাপী এই মুনাজাত পরিচালনা করেন তাবলীগ জামাতের কাকরাইল মসজিদের মুরব্বি মাওলানা ফারুক আহমদ। দেশ-বিদেশের হাজারো মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে আখেরি মোনাজাত। মোনাজাতে সৃষ্টিকর্তার কাছে মুসলিম উম্মাহর
সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। অতীতের সব ভুলের জন্য সৃষ্টিকর্তার কাছে ক্ষমা চাওয়ার পাশাপাশি বিশ্বের সব মুসলমানের মঙ্গল কামনা করা হয়। আখেরি মুনাজাতে অংশ নিতে ভোর থেকে ময়দানে উপস্থিত হন সহস্র মুসিল্ল। এসময় ময়দান ও আশপাশের সড়কগুলোতে অবস্থান নেন তারা। আশপাশে থাকা দালান-কোঠার ছাদেও নারী-পুরুষসহ অনেক মুসল্লিকে সমাপনি এই মুনাজাতে অংশ নিতে দেখা যায়।
উল্যেখ্য ২৫ জানুয়ারি(বৃহস্পতিবার) ফজরের নামাজ শেষে  আম বয়ানের মাধ্যমে শুরু হয় ইজতেমার মূল আনুষ্ঠানিকতা। এদিকে আঞ্চলিক এই ইজতেমা মাঠে গত শুক্রবার রাতে দুই মুসল্লি মারা গেছেন।মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহম্মদ শনিবার দুপুরে এ প্রতিবেদককে জানান, ইজতেমা মাঠে বয়োবৃদ্ধ দুই মুসল্লি গত শুক্রবার (২৬ জানুয়ারি) ব্রেইন স্ট্রোক করে মারা গেছেন। নিহতরা হলেন-বড়লেখা উপজেলার গাংকুল খনকার টিলা এলাকার মতিউর রহমান (৬৫) ও একই উপজেলার বড় ময়দান এলাকার সুরমান আলী (৭০)। শনিবার(২৭ জানুয়ারি) ফজরের নামাজের পর তাদের জানাজা ইজতেমা ময়দানে অনুষ্ঠিত হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT