1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
খালেদা জিয়া সিলেটে গেলেন ৭ঘন্টায়, মৌলভীবাজারে দু'জন আটক - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

খালেদা জিয়া সিলেটে গেলেন ৭ঘন্টায়, মৌলভীবাজারে দু’জন আটক

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৬৬ পড়া হয়েছে

হযরত শাহজালাল(র:) ও হযরত শাহপরাণ(র:)এর মাজার জিয়ারতের জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সিলেটে গিয়েছেন। আজ সোমবার ৫ই ফেব্রুয়ারী বিকাল সাড়ে ৪টার দিকে তিনি সিলেট সার্কিট হাউসে এসে পৌঁছেন বলে জানা গেছে। নগরীর হুমায়ূন রশীদ চত্বর মেন্দিবাগ হয়ে নগরীতে প্রবেশ করে খালেদার জিয়ার গাড়ি বহর। এ সময় সার্কিট হাউসের সামনে জড়ো হওয়া শত শত নেতাকর্মী তাকে শ্লোগান দিয়ে স্বাগত জানান। রাজনৈতিক মহলের মতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফরের পর বেগম জিয়ার এ সিলেট সফর রাজনৈতিকভাবে খুবই তাৎপর্য বহন করে।
জানা যায়, সিলেট সার্কিট হাউসে বরাদ্দকৃত ভিভিআইপি রুমে বিশ্রাম নেবেন খালেদা জিয়া। বিশ্রামের পর তিনি শাহজালাল ও শাহ পরহানের মাজার জিয়ারতের জন্য বের হবেন।
 উল্লেখ্য, বেগম জিয়া আজ সকাল সাড়ে ৯টায় গুলশানের ‘ফিরোজা’ থেকে সড়কপথে সিলেটের উদ্দেশে রওয়ানা দেন। পথে পথে দলীয় নেতাকর্মীরা তাকে শ্লোগান ও মিছিলে স্বাগত জানায়। ফলে সিলেট পৌঁছতে তার ৭ঘন্টা সময় লাগে।
এদিকে, বিএন‌পির সিনিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী সোমবার রাজধানীর নয়াপল্ট‌নে বিএন‌পির কেন্দ্রীয় কার্যাল‌য়ে জরুরি এক সংবাদ স‌ম্মেল‌নে বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সিলেট যাওয়ার পথে তাঁকে অভ্যর্থনা জানাতে আসা নেতাকর্মীদের মধ্যে অনেককে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি এসব আটক নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দাবি করেছেন।

মৌলভীবাজারে উপজেলা বিএনপি সম্পাদকসহ আটক-২

মৌলভীবাজার থেকে আব্দুল ওয়াদুদ কর্তৃক প্রেরীত সংবাদে জানা যায় যে, বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার সিলেট আগমন উপলক্ষে মৌলভীবাজারের শেরপুর থেকে ২বিএনপি নেতাকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলার শেরপুর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটকৃতরা হলেন, মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ হাকিম সুন্দর বকস, টেংরা ইউনিয়ন সম্পাদক জবলু তালুকদার।
সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম জানান, জেলা থেকে শেরপুরে আগত নেতাকর্মীদের রাস্থায় দাড়াতে দেয়নি পুলিশ। লাটি-সোটা দিয়ে মারপিট শুরু করে। এর আগে দুপুর সাড়ে বারোটার দিকে আমাদের দুই নেতাকে আটক করে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান জানান, রোববার তিনটার দিকে বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়া সিলেটে যাবার পথে শেরপুর আসলে প্রচুর নেতা-কর্মীরা মিছিল দিতে জড়ো হন। এসময় পুলিশ ঘেরা‌ও দেয়। শেরপুরে তাৎক্ষনিক নেতা-কর্মীরা পুলিশের ঘেরা‌ও ভেঙ্গে বেগম খালেদা জিয়াকে স্বাগত জানিয়ে মিছিল দেয়।
মৌলভীবাজার মডেল থানার ওসি সোহেল আহম্মদ বলেন, নিরাপত্তার কারণে দুইজনকে আটক করা হয়েছে। আটকের বিষয়ে জানতে চাইলে এ প্রতিবেদককে জানান, আসলে আটক ওই রকম না। ওরা চলে গেলেই ছেড়ে দেয়া হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT