1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
একজন মুক্তিযোদ্ধা সন্তানের ভূমি জবর-দখলের অভিযোগ - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

একজন মুক্তিযোদ্ধা সন্তানের ভূমি জবর-দখলের অভিযোগ

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৭৭৭ পড়া হয়েছে

চান মিয়া, ছাতক, সুনামগঞ্জ।। ছাতকে মুক্তিযোদ্ধা সন্তানের বন্দোবস্তের ভূমি জবর-দখলের অপচেষ্ঠা চালাচ্ছে একটি অসাধুচক্র। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
জানা যায়, উপজেলার কালারুকা ইউপি’র গড়গাঁও গ্রামের বীরমুক্তিযোদ্ধা মরহুম আবদুল মছব্বিরের পুত্র সৈয়দ আহমদের বসত ঘরের পাশের রেলওয়ের খাল বন্দোবস্ত গ্রহণ করেন। কিন্তু কতিপয় লোক তার বন্দোবস্তকৃত ভূমি জবর-দখলের অপচেষ্ঠা চালাচ্ছে।
এজন্যে ১২ফেব্রুয়ারি রেলওয়ের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এতে গত ৭ফেব্রুয়ারি একই গ্রামের মৃত সোনাহর আলীর পুত্র আলী হোসেন(৩৫)সহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল তদন্ত করে। তিনি ১৯৯৪সাল থেকে বসতবাড়ির সম্মুখের রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে খাম্বা নং-৩৯৮/৭-৮ এরিয়ার ৩০শতক ভূমি বন্দোবস্ত গ্রহণ করেন।
জানা যায়, তিনি নিয়মিত খাজনা পরিশোধ করলেও সম্প্রতি লিজকৃত ভূমি জবর-দখলের প্রচেষ্ঠা চালাচ্ছে আলী হোসেন ও তার পক্ষের লোকজন। একপর্যায়ে মুক্তিযোদ্ধা পরিবারকে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে এখান থেকে তাড়িয়ে দেয়ার উদ্দেশ্যে ৬ফেব্রুয়ারি সন্ধ্যা রাতেই সৈয়দ আহমদের একটি খড়ের ঘরে আগুন ধরিয়ে দিলে প্রায় ১৫হাজার টাকার ক্ষতি সাধিত হয়। এব্যাপারে আলী হোসেনের সহোদর নূর হোসেন জানান, বিরোধকৃত ভূমি সরকারের। তারা বন্দোবস্তকৃত মালিক দিঘলী গ্রামের নুরুল হুদার কাছ থেকে রাস্তার জন্যে চেয়ে এনেছেন। ৬ফেব্রুয়ারি রাস্তা মেরামত করতে গেলে বড় বোন রহিমাসহ তাকে ব্যাপক মারধর করে আহত করে জামালসহ অন্যান্যরা।
এব্যাপারে রহিমা বেগম বাদি হয়ে থানায় অভিযোগ দেয়া হয়েছে বলে জানান। এদিকে থানার এসআই এবাদুর রহমান বলেন, রেল বিভাগের এভূমি নিয়ে থানায় দু’পক্ষই পৃথক অভিযোগ করেছেন। সম্প্রতি সৈয়দ আহমদ থানায় অপর একটি অভিযোগ দায়ের করলে স্থানীয় মুরব্বিদের সমন্বয়ে বিষয়টি নিস্পত্তি হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT