1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
"যে নাম কখনও যাবে না মুছে..." তিনিই শাহাবুদ্দীন বেলাল - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন

“যে নাম কখনও যাবে না মুছে…” তিনিই শাহাবুদ্দীন বেলাল

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৭১৮ পড়া হয়েছে

কাউন্সিলার শাহাব উদ্দীন আহমদ বেলাল সাংবাদিকতা রাজনীতি ও কমিউনিটি সেবার মাধ্যমে সকলের মন জয় করতে সক্ষম হয়েছিলেন

লন্ডন, মতিয়ার চৌধুরী: কাউন্সিলার শাহাব উদ্দীন আহমদ বেলাল ছিলেন একজন সাদামনের মানুষ। তিনি একাধারে সাংবাদিক, রাজনীতিক এবং একজন সৎ ন্যায়নিষ্ঠ কাউন্সিলার ছিলেন।  সাংবাদিকতা, রাজনীতি ও কমিউনিটি সেবার মাধ্যমে তিনি সকলের মন জয় করতে সক্ষম হয়েছিলেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই মানুসটি কোনদিনই ধর্মান্ধতা ও উগ্রবাদের সাথে আপোষ করেননি। তার মৃত্যুতে লন্ডনের বাঙ্গালী জনগোষ্ঠী হারিয়েছে অতিআপনজনকে।

গেল ১৮ই ফেব্রুয়ারী সন্ধ্যায় ইষ্ট লন্ডনের খৃষ্টান ষ্ট্রীটের চিলড্রেন এডুকেশন সেন্টারে বিএএফ(বাংলাদেশী এক্টিভিষ্ট ফোরাম) আয়োজিত স্মরণ সভায় বক্তাগন এমন মন্তব্যই করেন। যুবলীগের প্রতিষ্ঠাতা সেক্রেটারী, বাংলাদেশ জার্নালিষ্ট এসোসিয়েশনের ফাউন্ডার প্রেসিডেন্ট, লন্ডন বাংলা প্রেসক্লাব সহ একাধিক সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তার প্রতিষ্ঠিত অনলাইন ‘প্রবাসে বাংলাদেশ’ এর মাধ্যমে আমাদের কমিউনিটির বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেছেন। তার নামে টাওয়ার হেমলেটস এলাকায় একটি স্থাপনার নাম করনের দাবী জানান বক্তাগন।
মিঃ হাবিব আলী মাখনের সভাপতিত্বে ও আব্দুল মালিক খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত সিলেট জেলা আওয়ামীলীগের সেক্রেটারী ও সিলেট-২ আসনের সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন সহযোদ্ধা সাবেক কাউন্সিলার নুরুদ্দীন আহমদ।
শাহাব উদ্দীন আহমদ বেলালের কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলার রাজনীতিবিদ রাজন উদ্দীন জালাল, সাবেক কাউন্সিল লিডার হেলাল উদ্দীন আব্বাস, টাওয়ার হেমলেটস কাউন্সিলের সাবেক স্পীকার কাউন্সিলার আব্দুল মুকিত চুনু এমবিই, সাবেক কাউন্সিলার ফানু মিয়া, সাবেক মেয়র আবুল আসাদ, সাবেক স্পীকার কাউন্সিলার খালিস উদ্দীন, সাবেক কাউন্সিলার আব্দুস শুকুর, সাবেক মেয়র ছয়ফুল আলম, সাবেক মেয়র দরছ উল্লাহ, সাবেক মেয়র সেলিম উল্লাহ, সাবেক কাউন্সিলার সৈয়দ মিজান, চুনু মিয়া, শেখ মোহাম্মদ নূর, মোহাম্মদ সিরাজ জোয়ারদার, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের লন্ডন শাখার সভাপতি বাতিরুল হক সরদার, লোকমান উদ্দীন আহমদ, বশির উদ্দীন, সাংস্কৃতিক কর্মী মোস্তফা কামাল মিলন, আলতাফ হোসেন আলতা, যুক্তরাজ্য যুবলীগের যুগ্মসম্পাদক জামাল খান, রাজনীতিবিদ গয়াছুর রহমান গয়াছ, সাংবাদিক আনসার আহমদ উল্লাহ, সাংবাদিক মতিয়ার চৌধুরী, সাবেক কাউন্সিলার বদরুল আলম, সাংবাদিক সরওয়ার হোসেন, সাবেক কাউন্সিলার মতিনুজ্জামান, লুৎফুর রহমান সায়াদ প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT