1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যুক্তরাজ্য জাসদ নেতার বড়ভাই ইউসুফ মিয়ার পরলোকগমন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

যুক্তরাজ্য জাসদ নেতার বড়ভাই ইউসুফ মিয়ার পরলোকগমন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৭৮৬ পড়া হয়েছে

লন্ডন:  যুক্তরাজ্য জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)এর সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান মিয়ার বড় ভাই বিশিষ্ট রেঁস্তোরা ব্যবসায়ী আব্দুল মালিক ওরফে ইউসুফ মিয়া আজ লন্ডন সময় ভোর সাড়ে ৫টায় লন্ডন, রিডিং শহরের সরকারী হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি ১ছেলে,  ১মেয়ে ও  ৮ নাতি-নাতিনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। তিনি বহুবছর যাবৎ কিডনীসহ বিভিন্ন ব্যাধিতে ভুগছিলেন।
১৯৪০ইং সনে মৌলভীবাজারের কচুয়া গ্রামে নিঃস্বার্থ সমাজসেবী এই আব্দুল মালিক ইউসুফের জন্ম এক সমৃদ্ধ গৃহস্ত পরিবারে। সেই ষাটের দশকের পাকিস্তানী আমলে আব্দুল মালিক(ইউসুফ মিয়া)  বৃটেনে পাড়ি জমিয়েছিলেন। তিনি বার্কশায়ারের রিডিং শহরে স্থায়ীভাবে বসবাস করে আসছিলেন।
উল্লেখ্য, বৃটেনের সিলিকন ভ্যালি বলে পরিচিত রিডিং শহরের সুবিখ্যাত “বীণা তান্দুরী”র তিনি প্রতিষ্ঠাতাদের একজন ছিলেন। ষাটের দশকের মাঝামাঝি সময়ে তিনি লন্ডনের কিলবার্ণ শহরে “কারী কুইন” নামের প্রথম ভারতীয় রেঁস্তোরা(বাংলাদেশী) প্রতিষ্ঠা করেছিলেন। তিনি ছিলেন একজন চৌকুস সফল রেঁস্তোরা ব্যবসায়ী।
তার অন্তর্ধানে টেলিফোনে দুঃখ ও শোক প্রকাশ করেছেন মুক্তকথা সম্পাদক এডভোকেট হারুনূর রশীদ, রিডিং শহরের প্রখ্যাত রেঁস্তোরা ব্যবসায়ী বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ মোহাইমিন মিয়া ও যুক্তরাজ্য জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ)এর যুগ্ন সম্পাদক মোহাম্মদ শাহজাহান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT