1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মারাত্মক কোন হতাহতের খবর পাওয়া যায়নি - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

মারাত্মক কোন হতাহতের খবর পাওয়া যায়নি

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪২৬ পড়া হয়েছে

মৌলভীবাজার শ্রীমঙ্গলের সা‌তগাঁও এর কাছে ঢাকাগামী উপবন ট্রেন এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে বৃহস্পতিবার রাত একটা থেকে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। পত্রিকান্তরে প্রকাশিত বিভিন্ন খবরে জানা যায় যে, বৃহস্পতিবার দিনগত রাত পৌনে একটার দিকে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন ছেড়ে সাঁতগাও রেলওয়ে স্টেশন অতিক্রমের পর ট্রেনের পুলিং রড ভেঙে লাইনের পয়েন্ট অ্যান্ড ক্রসিং এর কয়েকটি ব্লকের মধ্যে পড়ে ব্লক ভেঙে ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।
এসময় রেলের বগিগুলো রেল সড়কের পাথরে আটকে যায়। ফলে রেল লাইন মুচড়ে যায় এবং কাটের স্লিপারগুলো ভেঙে খান খান হয়ে যায়। একজন যাত্রীর বক্তব্য থেকে জানা যায়, হঠাৎ করে তীব্র ঝাঁকুনি দিয়ে ট্রেনের বগি লাইনচ্যুত হয় এবং দুলতে থাকে। এসময় যাত্রীদের চিৎকারে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। তবে ট্রেন স্বল্প সময়ের মধ্যেই থেমে যায় এবং বগিগুলো কাত হয়ে পড়ে। স্থানীয় জনগণ এগিয়ে এসে অসহায় যাত্রীদের সহযোগিতা করেন।
উল্লেখ্য যে, এই ট্রেনে সিলেট থেকে ঢাকা যাচ্ছিলেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ সহস্রাধিক যাত্রী। খবর পেয়ে শ্রীমঙ্গল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অর্থ প্রতিমন্ত্রীকে নিরাপদে নামিয়ে সায়েস্তাগঞ্জ পৌঁছে দেয়।
এদিকে উদ্ধার কাজের জন্য রাত চারটায় কুলাউড়া থেকে টুলবাহী একটি ট্রেন ঘটনাস্থলে পৌঁছে এবং আখাউড়া থেকেও আরও একটি সহায়তাকারী ট্রেন এসে কাজে যোগ দেয়। তবে টেনটি উদ্ধার করতে অনেক সময় লাগবে বলে অভিজ্ঞ মহলের অনুমান।
খবর নিয়ে জানা গেছে, দুর্ঘটনাকবলিত ট্রেনের যাত্রীদের নিরাপত্তার স্বার্থে দুর্ঘটনাস্থলে পুলিশের চারটি টিম মোতায়েন করা হয়েছে। এ খবর লিখা পর্যন্ত সিলেটের সাথে রাজধানী ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT