1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শিক্ষক-শিক্ষিকার অনৈতিকতা- বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার আবেদন - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

শিক্ষক-শিক্ষিকার অনৈতিকতা- বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার আবেদন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৯ মার্চ, ২০১৮
  • ৪৯৫ পড়া হয়েছে

ছাতক প্রতিনিধি।। ছাতকে রাতগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষিকার অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে এক লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এতে দু’জনকে এখান থেকে অন্যত্র বদলীর আবেদন করা হয়। ছাতক সদর ইউপি সদস্য আব্দুস সালাম, সদস্যা আফিয়া বেগম, সহ-সভাপতি রইছ উদ্দিন, পিটিএ সভাপতি আসাদুজ্জামান, ম্যানেজিং কমিটির সদস্য আনোয়ারুল ইসলাম, অলিউল ইসলাম, মোসা. অনামিকাসহ অভিবাবকদের গত ৬মার্চ দেয়া অভিযোগে বলা হয়, সহকারি শিক্ষিকা সাহেদা বেগম পদোন্নতির তালিকায় থাকায় চলতি দায়িত্বে থাকা প্রধান শিক্ষক জাকির হোসেন চৌধুরিকে অন্যত্র সরিয়ে নিজে প্রধান শিক্ষকের পদ নেয়ার অপতৎপরতায় লিপ্ত রয়েছেন। বিদ্যালয়ের পাশে সাহেদা বেগমের বসত বাড়ি থাকায় প্রধান শিক্ষককে নানা অজুহাতে অন্যত্র সরিয়ে নিজেই এপদে আসীন হওয়ার অপচেষ্ঠা চালাচ্ছেন বলে জানা গেছে। এজন্যে তিনি প্রধান শিক্ষক ও এলাকাবাসির সাথে অশালিন আচরণ করে বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করে যাচ্ছেন।
অবশেষে ম্যানেজিং কমিটির সভাপতিসহ শিক্ষক ও অভিবাবকদেরকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দেয়ার জন্যে অপচেষ্ঠা চালান। এতে ব্যর্থ হয়ে নিজেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এ অভিযোগের প্রেক্ষিতে গত ৫মার্চ উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার আসাদুজ্জামান সরকার সরেজমিন তদন্তে আসেন। এসময় পরিচালনা কমিটি, অভিবাবক ও এলাকাবাসির উপস্থিতিতে সাহেদা বেগম বক্তব্য দেয়ার একপর্যায়ে উত্তেজিত হয়ে পায়ের জুতা খুলে তদন্ত কর্মকর্তাসহ লোকজনের প্রতি তেড়ে আসেন।
এক অভিযোগে বলা হয়, একজন সহকারি শিক্ষক ও ওই শিক্ষিকার মধ্যে অনৈতিক সম্পর্ক রয়েছে। এদের অপকর্মে স্কুলে শিক্ষার পরিবেশ বিনষ্ট হচ্ছে মর্মে দেবানন দেব ও সাহেদা বেগমকে অন্যত্র বদলীর জন্যে আবেদনে উল্লেখ করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT