1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বেগম খালেদা জিয়া জামিন পেলেন - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

বেগম খালেদা জিয়া জামিন পেলেন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১২ মার্চ, ২০১৮
  • ১০০০ পড়া হয়েছে

ঢাকা: উচ্চ আদালতে শুনানীর পর আজ সোমবার ১২ই মার্চ বেগম খালেদা জিয়াকে জামিন দিয়েছে আদালত। গত মাসে জিয়া এতিম তহবীলের টাকা নিয়মবহির্ভুতভাবে সরানোর অপরাধে আদালত বিএনপি’র বর্ষীয়ান এই নেত্রীকে ৫ বছরের কারাবাসের আদেশ দিয়েছিল। যদিও বেগম খালেদা জিয়া সবসময়ই এই মামলাকে রাজনৈতিকভাবে প্রভাবিত বলে জানিয়ে আসছিলেন।
৫ বছরের সাজা ঘোষণার পর বিএনপি’র এই নেত্রীকে ঢাকার পুরনো জেলে আটক  রাখা হয়েছিল বিগত একমাস। গত ফেব্রুয়ারী মাসের ৮তারিখে এই সাজা ঘোষণার পর বাংলাদেশের বেশ কয়েকটি শহরে সরকার দল সমর্থকদের সাথে বিএনপি সমর্থকদের মারামারি হয় এমনকি রাজধানী ঢাকা শহরে পুলিশের সাথে খালেদা জিয়া সমর্থকদের সামান্যকিছু সংঘর্ষের ঘটনাও ঘটে। তবে পুলিশ প্রশাসন শক্তভাবে এসব নৈরাজ্যিক ঘটনাকে মোকাবেলা করে শান্তি স্থাপনে সমর্থ হয়।
বেগম জিয়া উনিশশ’আশির দশকের মধ্যভাগে ক্ষমতায় আসেন যখন তার সামরিক একনায়ক স্বামী সামরিক বাহিনীর হাতে নিহত হন।
যুদ্ধাপরাধীদের বিচার ও জামাত ই ইসলামী দলের সাথে তার রাজনৈতিক সখ্যতা নিয়ে আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোটের সাথে তাদের তীর-ধনু সম্পর্কের জন্ম নেয়। বেগম খালেদা জিয়া ও তার দল প্রকাশ্যে বাংলাদেশের স্বাধীনতা বিরুধী রাজাকার-আলবদর-আলসামসদের সাথে রাজনৈতিক ঐক্য গড়ে তুললে, মহাজোট সরকার মুক্তিযুদ্ধের চেতনা থেকে এ রাজনৈতিক ঐক্যকে স্বাধীনতা বিরুধীদের নতুন চক্রান্ত বলে অবিহিত করে। শুরু হয় স্বাধীনতা বিরুধীদের বিচার। এক পর্যায়ে বিচারে ফাঁসী হয় নেতৃস্থানীয় কয়েকজন স্বাধীনতা বিরুধী জামাত ই ইসলামী নেতার। সংকুচিত হয়ে আসে বিএনপি’র শক্তি কেন্দ্র।
এই এতিম তহবীলের মামলা ছাড়াও আরো এক ডজনের অধিক অপরাধমূলক মামলা রয়েছে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে। হয়তো অন্যান্য অপরাধ মামলায় তাকে আবারো কারাবাসে যেতে হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT