1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ফ্রান্সের শহরে আবারো বন্দুকধারীর হানা, বন্দুকধারীসহ ৫জন নিহত - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

ফ্রান্সের শহরে আবারো বন্দুকধারীর হানা, বন্দুকধারীসহ ৫জন নিহত

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৬ মার্চ, ২০১৮
  • ৪৮৭ পড়া হয়েছে

নিহত ফরাসী পুলিশ কর্মকর্তা

লণ্ডন।। খুনী এক বন্দুকধারীকে কব্জা করতে গিয়ে মারাত্মক আহত একজন ফরাসী পুলিশ কর্মকর্তা পরে মারা গিয়েছেন। ওই বন্দুকধারী একজন পুলিশ কর্মকর্তাসহ ৩জনকে হ্ত্যা করে । পরে পুলিশ সেই বন্দুকধারীকে গুলি করে হত্যা করে।
গত শুক্রবার ২৩শে মার্চ দক্ষিন-পশ্চিম ফ্রান্সের ট্রিবস শহরে এ ঘটনা ঘটে। মরার আগে বন্দুকধারী নিজেকে ‘ইসলামিক স্টেট’এর পক্ষে কাজ করছে বলে জানিয়েছিল। নিউইয়র্ক টাইমস-এর এ খবর আলজাজিরা ইংলিশ বিভাগের প্রযোজক তানভির চৌধুরীর টুইটার থেকে পাওয়া।
লেফটেনেন্ট কর্ণেল আরনাউদ বেলট্রেইম নামের ওই পুলিশ কর্মকর্তার নিহত হওয়ার ঘটনায় ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রী তার টুইটারে বলেন, আরনাউদ বেলট্রেইম এর এ আত্মত্যাগ, তার সাহসিকতা আর বীরত্বের কথা ফ্রান্স কোনদিন ভুলতে পারবে না।
ইসলামিক ষ্টেট ঘটনার দায় স্বীকার করে রেদৌয়ান লাকদিমকে ইসলামিক ষ্টেটের বীর সৈনিক বলে অবিহিত করে।
ঘটনার বিবরণে জানা যায়, হত্যাকারী রেদোয়ান লাকদিম প্রথমে একটি কার আটক করে যাত্রীকে হত্যা করে এবং ড্রাইভারকে আহত করে। পরে সে শরীরচর্চ্চা শেষে ব্যারাকে ফিরে আসা পুলিশের একটি দলকে লক্ষ্য করে গুলি করে। এতে একজন পুলিশ কর্মকর্তা গুরুতর আহত হন। পরে আততায়ী রেদোয়ান নিকটের একটি সুপার মার্কেটে গিয়ে উঠে এবং ওখানে সে আরো দু’জনকে হত্যা করে ও বাকীদের আটক করে। এ সময় সে ইসলামিক ষ্টেটের বন্দীদের মুক্তি দাবী করেছিল বলে প্রত্যক্ষদর্শীদের মত। জানা যায় রেদৌয়ান মূরদেশীয়(মরোক্ক) এবং আলসালাফি মতবাদের সমর্থক।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT