1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শোভাযাত্রা দিয়ে ছাত্রশিবির ও বিএনপি স্বাধীনতা ও জাতীয় দিসব পালন করেছে - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

শোভাযাত্রা দিয়ে ছাত্রশিবির ও বিএনপি স্বাধীনতা ও জাতীয় দিসব পালন করেছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৬ মার্চ, ২০১৮
  • ১১৫৭ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। যথাযোগ্য মর্যাদা ও স্বতস্ফুর্ত অংশগ্রহনের মধ্যদিয়ে পর্যটন জেলা মৌলভীবাজারে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে বীর শহীদদের প্রতি রক্তিম শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন পেশার মানুষ। সোমবার প্রথম প্রহর থেকে মৌলভীবাজার কেন্দ্রীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় দেশের জন্য প্রাণ উজাড় করে দেয়া সেই মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানান, মৌলভীবাজার -৩ আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসিন, জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ্ জালাল, পৌর মেয়র ফজলুর রহমানসহ অনেকেই।
এ ছাড়াও জেলা আওয়ামীলীগ, জেলা বিএনপি, জাতীয় পার্টি, সিপিবি, বাসদ, জাসদ, মুক্তিযোদ্ধা কমান্ড, সিভিল সার্জন, চেম্বার অব কমার্স, পৌরসভা, মৌলভীবাজার প্রেসক্লাব, রেড ক্রিসেন্ট সোসাইটি, সরকারী কলেজ, আইনজীবি পরিষদ, বাংলাদেশ মহিলা পরিষদ, জেলা ছাত্রলীগ, জেলা ছাত্রদল, শ্রমিক দল, পাবলিক লাইব্রেরী, জেলা শিল্পকলা একাডেমী সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে সকাল ৮টায় এম সাইফুর রহমান স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শন ও পুরস্কার বিতরণ করা হয়।

বিএনপি’র শোভাযাত্রা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা করেছে জেলা বিএনপি (মিজান গ্রুপ)। সোমবার শোভাযাত্রাটি শহরের শমসেরনগর সড়ক থেকে শুরু হয়ে কেন্দ্রিয় শহীদ মিনার স্মৃতিসৌধে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
শোভাযাত্রা পরবর্তী সমাবেশে জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও পৌর কাউন্সিলর স্বাগত কিশোর দাশ চৌধুরী-এর পরিচালনায় এবং জেলা বিএনপি’র সদস্য মোশারফ হোসেন বাদশা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান, জেলা তাঁতী দলের আহবায়ক আব্দুর রকিব সাবু, জেলা বিএনপি’র সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক ইউ পি চেয়ারম্যান শামীম আহমদ, জেলা মৎসজীবী দলের সাধারন সম্পাদক মোঃ মুছা মিয়া, জেলা বিএনপি নেতা সামছুল হক সামা, জেলা বিএনপি নেতা এডভোকেট বকশী জুবায়ের আহমদ, জেলা যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মুহিতুর রহমান হেলাল, জেলা ছাত্রদলের সিনিয়র
যুগ্ম আহবায়ক গাজী মারুফ, জেলা তাঁতীদলের সিনিয়র যুগ্ম আহবায়ক সৈয়দ আবুল কালাম আজাদ, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এম এ নিশাত, জেলা জিয়া মঞ্চের আহবায়ক ও ইউ পি সদস্য মুনাহিম কবির। সমাবেশ শেষে জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, তাঁতী দল, জিয়ামঞ্চ, জাসাস, সহ সকল অংগসংগঠনের নেতৃবৃন্দ স্মৃতিসৌধে পৃথক পৃথক ভাবে পুষ্পস্তবক অর্পন করেন।

একই দিন মহান স্বাধীনতা দিবসে জেলা বিএনপি(নাসের রহমান গ্রুপ)এর উদ্যোগে শহরে পৃথক আরেকটি শোভাযাত্রা বের হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মৌলভী আব্দুল ওয়ালি সিদ্দিকী, সহ সভাপতি আব্দুল মুকিত, আশিক মোশাররফ, এড আনোয়ার আক্তার চৌধরী, বকশি মিছবাহুর রহমান, মাহমুদুর রহমান হেলু মিয়া, মুজিবুর রহমান মজনু, আকিদুর রহমান সোহান প্রমূখ।

ছাত্রশিবিরও বর্ণাঢ্য শোভাযাত্রায় দিনটি পালন করে

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে মৌলভীবাজারে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির মৌলভীবাজার শহর। সোমবার ২৬ মার্চ সকাল ৯টায় মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার এলাকা থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কুসুমবাগ এলাকায় সমাবেশে মিলিত হয়।
শোভাযাত্রা পরর্বতী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির মৌলভীবাজার শহর শাখার সভাপতি আব্দুল্লাহ আল মামুন। এছাড়াও উপস্থিত ছিলেন সাবেক শহর সভাপতি মুর্শেদ আহমদ চৌধূরী, শহর সেক্রেটারী মিছবাহুল হাসানসহ অন্যান্য নেতাকর্মীরা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT