1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নগর জনপদ লণ্ডন - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

নগর জনপদ লণ্ডন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২ এপ্রিল, ২০১৮
  • ৬৯৮ পড়া হয়েছে

বৃটেনের কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস পালিত

বদরুল মনসুর: বৃটেনের  কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে ওয়েলফেয়ার সেন্টারে গত ৩১ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ওয়েলফেয়ারের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল হান্নান এর সভাপতিত্বে এবং সেক্রেটারী মোহাম্মদ আসকর আলীর পরিচালনায় অনুষ্ঠিত হয়।
বক্তারা মুক্তিযুদ্ধের গৌরবোজ্জল ইতিহাসের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সকল শহীদানদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলী জানিয়ে লাখো শহীদের রক্তস্নাত স্বাধীনতার চেতনা চির জাগ্রত থাকুক, প্রিয় মাতৃভুমি বাংলাদেশ চির উন্নত থাকুক বিশ্বময়, এই আশাবাদ ব্যক্ত করেন।
সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত ‘চ্যানেল এস’ টিভি’র স্বনামধন্য নাট্যকার ও প্রযোজক খালেদ চৌধুরী। মহান স্বাধীনতার আলোচনা সভায় কমিউনিটি লিডার সাংবাদিক মকিস মনসুর আহমদ, ট্রেজারার মোহাম্মদ কেরামত আলী, শেখ মোহাম্মদ আনোয়ার, লিয়াকত আলী, শফিক মিয়া,  মুজিবুর রহমান,  রকিবুর রহমান,  আলহাজ্ব ছালিক মিয়া,  আব্দুল ওয়াহিদ বাবুল,  আলহাজ্ব মখন মিয়া, সেবুল আলী  প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
শেষে  ক্বারী আব্দুল সেলিমের পরিচালনায় স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পাঠ করা হয়।

বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন ইউকে, ওয়েলস রিজিওনের নতুন কমিটির সভা অনুষ্ঠিত

নাজমুল সুমন: বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন যুক্তরাজ্যের সাউথ ওয়েলস রিজিওনের নতুন কমিটির প্রথম সভা গত ৩০ মার্চ ওয়েলসের নিউপোর্ট শহরে বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে ও আনন্দঘন পরিবেশে অনুষ্টিত হয়েছে। সংগঠনের ওয়েলস রিজিওনের প্রেসিডেন্ট গোলাম আবু সালেহ সুয়েব-এর সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি শাহ্‌ শাফি কাদির এর পরিচালনায় অনুষ্টিত সভার শুরুতেই লন্ডন থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন যুক্তরাজ্য শাখার সভাপতি আবদুল আহাদ চৌধুরী। সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ থেকে আগত ‘চ্যানেল এস’ টিভি’র স্বনামধন্য নাট্যকার ও প্রযোজক খালেদ চৌধুরী।
হিউম্যান রাইটস কমিশন যুক্তরাজ্যের সহ সভাপতি শাহাব উদ্দিন শাবুল, জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে’র সভাপতি মকিস মনসুর আহমদ,  কমিউনিটি লিডার মাসুদ আহমদ,  হিউম্যান রাইটস কমিশন ওয়েলস রিজিওনের ট্রেজারার আব্দুর রউফ তালুকদার,  ওয়েলস কৃষকলীগের কনভেনার শেখ মোহাম্মদ আনোয়ার,  প্রজন্ম ৭১ এর সভাপতি বেলায়েত হোসেন খাঁন,  সোয়ানসী আওয়ামীলীগের সহ সভাপতি হাবিবুর রহমান মকবুল,  ব্যবসায়ী নজরুল ইসলাম, যুবনেতা সিতাব আলী,  বদর উদ্দিন চৌধুরী বাবর,  আব্দুল ওয়াহিদ বাবুল,  সিহাব উদ্দিন,  মহিউদ্দিন জগনু,  লালন রহমান  প্রমুখ নেতৃবৃন্দ।

মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ চাই লন্ডনের গোলটেবিল বৈঠকে যোগ দেওয়ার আহবান

জুবায়ের আলী আহমদ: “যদি লক্ষ থাকে অটুট, বিশ্বাসে ভরা হৃদয়, মহান আল্লাহ্‌র রহমতে ও সবার প্রচেষ্টায় মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ হবেই হবে নিশ্চয়”- এই স্লোগানকে সামনে রেখে ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবী মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই; দেশে বিদেশে এই ক্যাম্পেইনে মৌলভীবাজার জেলাবাসী আজ ঐক্যবদ্ধ।
দীর্ঘ ১০ বছর ধরে এই দাবী আদায়ের লক্ষে জেলাবাসী প্রচার চালিয়ে আসছেন। ইতিমধ্যে মৌলভীবাজারে কয়েকটি সফল সভা, সমাবেশ, সেমিনার ও সর্ব বৃহৎ মানববন্ধন করা সহ মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বরাবরে স্মারকলিপি প্রদান ও সাস্থ্যমন্ত্রী, চীফ হুইপ, হুইপ ও লকাল এমপি সহ জেলা প্রশাসনের বিভিন্ন বিশিষ্টজনের সাথে মতবিনিময় করা হয়েছে।
২৫ লক্ষ জনগনের প্রাণের দাবীতে দেশে বিদেশে মৌলভীবাজার জেলাবাসী ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের রাজধানী ঢাকা,  লন্ডন সহ আমেরিকা,  কানাডা,  কুয়েত,  ইউরোপ,  মধ্যপ্রাচ্য ও  বৃটেনের বিভিন্ন শহরে মতবিনিময় সভা- সমাবেশ এর মাধ্যমে প্রবাসীরা ক্যাম্পেইন চালিয়ে আসছেন। গত ১৭ ফেব্রুয়ারি মৌলভীবাজার জেলা সদরে ঐতিহাসিক গোলটেবিল বৈঠক সফল হওয়ার ধারাবাহিকতায় আগামী ১০ ই এপ্রিল বৃটেনের সেন্ট্রাল লন্ডনের অট্রিয়াম হলে বৃটেনে বসবাসরত সকল মৌলভীবাজার জেলাবাসীকে নিয়ে গোলটেবিল বৈঠক করার উদ্যোগ নেওয়া হয়েছে।
বিস্তারিত জানার জন্য মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটাসেপ গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর আহমদ এর সাথে আগামী ৬ এপ্রিলের মধ্যে এই ফোন নাম্বার 07984012425 এবং mokismonsur@yahoo.co.uk এই ইমেইলে যোগাযোগ করার জন্য সকল মৌলভীবাজার জেলাবাসীকে বিনীতভাবে অনুরুধ করা যাচ্ছে।

মৌলভীবাজার প্রেসক্লাবে নির্বাচিত নেতৃবৃন্দকে বৃটেন থেকে মকিস মনসুর এর অভিনন্দন

লিমন ইসলাম: ডেইলি সিলেট ও দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর আহমদ এক বিবৃতিতে মৌলভীবাজার প্রেসক্লাবে নির্বাচনে বিজয়ী সকল নেতৃবৃন্দকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে মৌলভীবাজার জেলার উন্নয়নে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে নব -নির্বাচিত প্রেসক্লাব নেতারা আরও বলিষ্ট ভুমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT