1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বঙ্গবন্ধুকে নিয়ে সোয়াস বিশ্ববিদ্যালয়ের মূল্যায়ন বিশ্লেষণ - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুকে নিয়ে সোয়াস বিশ্ববিদ্যালয়ের মূল্যায়ন বিশ্লেষণ

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১১ এপ্রিল, ২০১৮
  • ৭৯০ পড়া হয়েছে

ছবিতে বক্তব্য রাখছেন অধ্যাপক জেমস মেনর। ইনসেটে টুপি মাথায় “সেভেন্থ মার্চ ফাউণ্ডেশনের সভাপতি নুরুদ্দীন আহমদ ও পাশে অধ্যাপক এডওয়ার্ড সিমশন।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনকে নিয়ে লণ্ডনের ‘স্কুল অব অরিয়েন্টাল এণ্ড আফ্রিকান ষ্টাডিজ’সোয়াস(SOAS) বিশ্ব বিদ্যালয়ের-এর ‘সাউথ এশিয়া ইন্সটিটিউট’এক একক বক্তৃতার আয়োজন করে। আজ মঙ্গলবার ১০ই এপ্রিল সোয়াস বিশ্ববিদ্যালয়ের ‘ব্রুনেই গেলারী লেকচার থিয়েটার’-এ বিকেল ৬টায় এ বক্তৃতা শুরু হয়। ‘ইন্সটিটিউট অব কমন‌ওয়েলথ ষ্টাডিজ’এর অধ্যাপক জেমস মেনর একমাত্র বক্তা হিসেবে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে কেন্দ্র করে তার রাজনৈতিক ‌ও সামাজিক জীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

সভায় আগত অতিথিবৃন্দ।

লণ্ডনের ‘সেভেন্থ মার্চ ফাউণ্ডেশন’এর সাথে অংশীদারীত্বে ‘সোয়াস’এ আয়োজন করে। ‘সেভেন্থ মার্চ ফাউণ্ডেশন’এর সভাপতি নুর উদ্দীন আহমদের পরিচিতি বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় একক বক্তৃতা সভার কাজ। নুর উদ্দীন তার বক্তব্যে ‘সেভেন্থ মার্চ ফাউণ্ডেশন’ কি ‌ও কেনো উল্লেখ করে একক বক্তা অধ্যাপক জেমস মেনর বিষয়ে সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ‘সোয়াস’ সাউথ এশিয়া ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক এড‌ওয়ার্ড সিম্পসন।

সভায় আগত অতিথিবৃন্দ।

“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়েল ট্রাষ্ট”এর সৌজন্যে “সাউথ এশিয়া ইন্সটিটিউট” ও “সেভেন্থ মার্চ ফাউণ্ডেশন”এর নামে একটি কর্মসূচী পুস্তিকা প্রকাশ ও সভায় বিতরণ করা হয়। ওই পুস্তিকা থেকে জানা যায় যে ২০১৪ সালে কতিপয় নিবেদিত প্রান মানুষকে নিয়ে এই ‘সেভেন্থ মার্চ ফাউণ্ডেশন’ দাড় করানো হয়। ওই সময়ই জনাব নুরুদ্দীন আহমদকে ফাউণ্ডেশনের সভাপতি মনোনীত করা হয়। বক্তৃতানুষ্ঠানের শুরুতে ও শেষে জলযোগের আয়োজন ছিল।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT