1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে আদালত পাড়ায় কার্টিজ পেপারের সংকট - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

মৌলভীবাজারে আদালত পাড়ায় কার্টিজ পেপারের সংকট

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১৮
  • ২০৪ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। নালিশ, জবাবসহ দরখাস্ত দাখিলের কাজে ব্যবহৃত কার্টিজ পেপারের সংকট দেখা দিয়েছে মৌলভীবাজারে। এসব পেপারের সংকট নিরসনে জেলা প্রশাসকের সাথে কথা বলেছেন জেলা আইনজীবি সমিতির নেতারা। নাম প্রকাশে অনিচ্ছুক এক আইনজীবি জানান, ৫ টাকা মূল্যের কার্টিজ পেপার ৭/৮ টাকায় বিক্রি হতো। সংঙ্কট দেখা দেয়ায় এটা এখন কালোবাজারীদের হাতে চলে গেছে। এখন বিচার প্রার্থী সাধারণ জনগণ বাড়তি চাপে পড়ে ২০/৩০ টাকা দামে ক্রয় করছেন। আরজি ও জবাবসহ দরখাস্ত দাখিল ও ষ্ট্যাম্পের সাথে দলীল লেখার সময় ব্যবহৃত কার্টিজ পেপার জেলা শহরে সনদধারী প্রায় ১৫/২০ জন ষ্ট্যাম্পভ্যান্ডার বিক্রি করে থাকেন। এসব সনদধারীরা সপ্তাহে দুই বার যথানিয়মে সোনালী ব্যাংকে চালান জমা দিয়ে আবেদন করলে জেলা প্রশাসকের কার্যালয়ে সংরক্ষিত থাকা ট্রেজারি থেকে কার্টিজ পেপার দেয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক সনদধারী এক ভ্যান্ডার বলেন, তার প্রতি মাসে ৫ পেকেট কার্টিজ লাগে। সংকট দেখা দেয়ায় তিনি দুই প্যাকেট পান। প্রতি প্যাকেটে প্রায় ৪শ ৮০ কপি কার্টিজ থাকে। সপ্তাহে তিনি এক প্যাকেট বিক্রি করতে পারেন। তারা(সংশ্লিষ্টরা) সর্বমোট ১০ পেকেট আনেন। এতে তারা সবাইকে দিয়ে পোষাতে পারেননা। তিনি বলেন, ন্যায্য মুল্যে তার কাছ থেকে অনেকে ক্রয় করে নিয়ে পরবর্তীতে ২০/২৫ টাকা দামে বিক্রি করে। তার কাছে কার্টিজ পেপার আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিক্রি করার মত কার্টিজ নাই।
মৌলভীবাজার জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক মিজানুররহমান বলেন, কার্টিজ সংঙ্কটের বিষয়ে আমরা জেলা প্রশাসকের সাথে কথা বলেছি। তিনি বলেছেন সারা দেশে কার্টিজ সংঙ্কট চলছে কিছুদিনের মধ্যে স্বাভাবিকভাবে সরবরাহ করা যাবে।
জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম বলেন, ‘কয়েকদিন আগে থেকে এখন পর্যন্ত কার্টিজ পেপার সংঙ্কট চলছে। আমরা যে পরিমান পেপার চাচ্ছি তা পাচ্ছিনা।’ তবে কিছু দিনের মধ্যে তাদের চাহিদামত পেপার পেয়ে যাবেন বলে আশ্বস্ত করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT