1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মক্কায় মূষলধারে বৃষ্টি, সারা বিশ্ব বিস্মিত - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

মক্কায় মূষলধারে বৃষ্টি, সারা বিশ্ব বিস্মিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ৫০১ পড়া হয়েছে

লণ্ডন।। সৌদি আরবের বেশকিছু শহরে ভীষণ বৃষ্টি হচ্ছে গত এক সপ্তাহ ধরে। প্রবল মূষলধারে সে বৃষ্টি। রাস্তাঘাট ডুবিয়ে দিয়ে নদীভাঙ্গনের ঢলের মত বৃষ্টির পানি নিচের দিকে প্রবাহিত হচ্ছে। অসংখ্য মানুষ তাদের ফেইচবুক, টুইটার, ইউটিউবে প্রবল বৃষ্টির ভিডিও ধারন করে প্রকাশ করেছেন। 
“ষ্টেপ ফিড.কম” নামের একটি অনলাইনে ‘মারিয়াম নাব্বাউৎ’ নামের একজন সংক্ষিপ্ত কয়েক শব্দের একটি খবর প্রকাশ করেছেন। শুধু লিখেছেন মক্কায় প্রবল বৃষ্টি হচ্ছে। হাজার হাজার মানুষ বৃষ্টিপাতের এসব ভিডিও দেখছে। খুব সুন্দর বৃষ্টির সে দৃশ্য। মক্কার পবিত্র কাবায় বৃষ্টির মাঝেও মানুষ নামাজ পড়ছে।” 
এই বৃষ্টির মাঝেও একজন বয়স্ক দাড়িওয়ালা মানুষ তার গায়ের কাপড় দিয়ে ঢেকে একজন মহিলাকে নিয়ে যাচ্ছেন এমন একটি ভিডিও যোগাযোগ মাধ্যমে দেয়া হয়েছে। ভিডিও ফুটেজটি এ সপ্তাহের প্রথমেই টুইটারে দেয়া হয়। যিনি টুইটারে ভিডিওটি দিয়েছেন তিনি লিখেছিলেন- “একজন লোক তার স্ত্রীকে বৃষ্টি থেকে রক্ষার জন্য তার গায়ের এহরাম দিয়ে ঢেকে হেঁটে যাচ্ছেন।” তার এই মন্তব্যের জন্য তিনি ভয়ানক সমালোচনার মুখে পড়েছেন। অনেকেই তাকে প্রশ্ন করেছেন এই বলে যে, “তুমি কিভাবে জানলে ওই মহিলা তার স্ত্রী? মহিলা উনার মা’ওতো হতে পারেন! তুমি কেনো এ ছবি তুলেছো?… ইত্যাদি ইত্যাদি বহু প্রশ্ন মানুষের।”
“জিডিএনঅনলাইন” লিখেছে মক্কায় মূষলধারে বৃষ্টি, স্কুল বন্ধ।” হাঠাৎ এই প্রবল বৃষ্টি মক্কার জীবনকে মূর্তির মত স্থবির করে রেখেছে। বিভিন্ন ভিডিও রেকর্ডিং থেকে দেখা যায় বৃষ্টির পানি প্রবল স্রোতে রাস্তা, দোকানপাট ও গাড়ী ডিঙ্গিয়ে যাচ্ছে। উপসনাকারীদের পবিত্র কাবা মসজিদে বৃষ্টির মাঝেও নামাজ আদায় করতে দেখা গেছে। তথ্যসূত্র: ষ্টেপ ফিড.কম, জিডিএন.কম ‌ও ‌ওয়াশিংটন পোষ্ট

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT