1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জেরেমী করবিন ও ঘানার প্রেসিডেন্ট আকুফো আদ্দো বৈঠক - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

জেরেমী করবিন ও ঘানার প্রেসিডেন্ট আকুফো আদ্দো বৈঠক

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৬ এপ্রিল, ২০১৮
  • ২৮৯ পড়া হয়েছে

লণ্ডন।। কমনওয়েলথ রাষ্ট্রপ্রধানদের সম্মেলনের আগে আজ সকালের দিকে ঘানার প্রেসিডেন্ট নানা আকুফো আদ্দো, সংসদে শ্রমিকদলের বিরুধীদলীয় নেতা সম্মানিত জেরেমী করবিন-এর সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।
তাদের আলোচনায় উঠে আসে যুক্তরাজ্যে  কমনওয়েলথ নাগরীকদের অধিকারের বিষয়, ইউরোপীয়ান ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বেরিয়ে আসার পর কমওয়েলথ দেশের সাথে বাণিজ্যের নমুনা। তাদের এ আলোচনায় আরও উঠে আসে কমনওয়েলথ ও জাতিসংঘের সংস্কার বিষয় এমনকি আফ্রিকায় অবস্থিত যুক্তরাষ্ট্রের সৈন্য সামন্ত ও আফ্রিকান ইউনিয়নের ভূমিকার বিষয়।

বৈঠকে প্রেসিডেন্ট আকোফো আদ্দো বিরুধীদলীয় নেতাকে জানান যে ঘানা ও যুক্তরাজ্য বন্ধুত্ব ও সহযোগীতার অতীত বন্ধনকে আরো  শক্তিশালীভাবে কাজে লাগাবে। যুক্তরাজ্য সবসময়ই ঘানার ব্যবসা-বাণিজ্যের বিশ্বস্ত অংশীদার এবং ঘানার সরাসরি প্রধান বিদেশী বিনিয়োগকারী।
হৃদ্যতাপূর্ণ এ আলোচনায় প্রেসিডেন্ট আকুফো আদ্দো আরও বলেন যে ঘানা ও যুক্তরাজ্য আগের মতই কমনওয়েলথ-এর গণতান্ত্রিক জবাবদিহীতার মূল্যবোধ সমুন্নত রাখা, সুশাসন প্রতিষ্ঠা, মানবাধিকার ও ব্যক্তিস্বাধীনতার অধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাবে।
প্রেসিডেন্ট আকুফো আদ্দো বিরুধীদলীয় নেতাকে এ বছরের শেষে ঘানা ঘুরে আসার আমন্ত্রণ জানান। বিরুধীদলীয় নেতা সহৃদয়তার সাথে আকুফো’র আমন্ত্রণকে গ্রহন করেন। উল্লেখ্য, সম্মানীত এমপি জেরেমী করবিনের সংসদীয় এলাকা উত্তর ইজলিংটন, ঘানা অধিবাসী অধ্যুষিত এলাকা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT