1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সৈয়দ আমীর খসরুর পরলোকগমন - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

সৈয়দ আমীর খসরুর পরলোকগমন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮
  • ২৬২ পড়া হয়েছে

লণ্ডন।। মৌলভীবাজারের বিশিষ্ট চুক্তিকারক প্রবাসী আমীর খসরু আজ সকাল ১০টা ৩৫মিঃ লণ্ডনের হেমারস্মীথ হাসপাতালে পরলোকগমন করেছেন। মৌলভীবাজার শহরের ধরকাপনস্থ সৈয়দ কুলজ আমীর খসরু নব্বুইয়ের দশকে লণ্ডনে পাড়ি জমান এবং এখানেই স্থায়ী আবাস গড়ে তুলেন।
ব্যক্তিজীবনে আমীর খসরু চুক্তি ব্যবসার পাশাপাশি রাজনীতির সাথেও গভীরভাবে জড়িত ছিলেন। ছাত্র জীবনেই পাকিস্তান ছাত্রলীগের সাথে যুক্ত হয়েছিলেন। স্বাধীনতা পরবর্তী সময়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের সাথে দীর্ঘকাল জড়িত থেকে বহু রাজনৈতিক আন্দোলনে অংশ নিয়েছেন। নব্বুইয়ের স্বৈরাচার বিরুধী গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখেন। এর পরই ১৯৯২ সালে লণ্ডনে চলে আসেন। আমীর খসরুর পিতা মৌলভীবাজারের সুপরিচিত শিক্ষক প্রয়াত সৈয়দ মোহাম্মদ আলী মৌলভীবাজার কাশীনাথ আলাউদ্দীন উচ্চ বিদ্যালয়ে আজীবন শিক্ষকতা করে গিয়েছেন।
মৃত্যুকালে আমীর খসরুর বসয় হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, ১ছেলে ২মেয়েসহ ভাই-বোন ও দেশে-বিদেশে বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। পারিবারিকসূত্রে জানা গেছে আমীর খসরুকে মৌলভীবাজারে নিয়ে দাফন করা হবে। বাংলাদেশে নেয়ার আগে লণ্ডনের ব্রিকলেন মসজিদে তার জানাজার নামাজের সময় পরে জানানো যাবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT