1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আত্মঘাতি ইয়াবা মাদকসহ এক যুবক আটক || আন্তর্জাতিক অগ্নিনির্বাপক দিবস পালন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

আত্মঘাতি ইয়াবা মাদকসহ এক যুবক আটক || আন্তর্জাতিক অগ্নিনির্বাপক দিবস পালন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৪ মে, ২০১৮
  • ২৭৮ পড়া হয়েছে

ফরহাদ হোসেন।। পনেরো হাজার টাকা দামের ৫১টুকরা ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। মৌলভীবাজারের রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের শত বছরের পুরানো কালারবাজার থেকে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়।

পুলিশ জানায়, উপজেলার উত্তরভাগ ইউনিয়নের কামালপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে শাহীন আলম(৩৫) মাদক ব্যবসা করছেন পুলিশের কাছে আগে থেকেই এমন তথ্য-উপাত্ত ছিল। বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে রাজনগর থানার এসআই রাজীব হোসেনের নেতৃত্বে উত্তরভাগ ইউনিয়নের কালার বাজারে অভিযান চালায় রাজনগর থানার একদল পুলিশ। এসময় শাহীনের দেহ তল্লাশি করে ৫১পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। পরে তাকে আটক করে থানায় নেয়া হয়। এ ঘটনায় রাজনগর থানায় মামলা হয়েছে।
রাজনগর থানার উপপরিদর্শক রাজীব হোসেন জানান, শাহীন দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা করে আসছে এমন তথ্য পুলিশের কাছে ছিল। তার সাথে ইয়াবা রয়েছে এমন তথ্য নিশ্চিত হয়ে বৃহস্পতিবার রাতে অভিযান চালানো হয়। এসময় শাহীনের দেহ তল্লাশি করলে ৫১ পিস ইয়াবা পাওয়া যায়। তিনি বাদী হয়ে তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা করেছেন।

মৌলভীবাজারে আন্তর্জাতিক ফায়ার ফাইর্টাস ডে পালিত

মৌলভীবাজার অফিস।। “গতি, সেবা, ত্যাগ- আমাদের মূলমন্ত্র, দূর্যোগ মোকাবেলায় আমরা দৃঢ় প্রতিজ্ঞ” এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে ‘আন্তর্জাতিক ফায়ার ফাইর্টাস ডে’ পালিত হলো গেল শুক্রবার সকালে। দিবসটি উপলক্ষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মৌলভীবাজার অফিস এর যৌথ উদ্যোগে পর্যটন জেলা শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা প্রদক্ষিণ করে।
পরে মৌলভীবাজার ফায়ার সার্ভিস অফিসে কোরআন তেলওয়াতের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় সংশ্লিষ্ট অফিসদ্বয়ের দ্বায়িত্ব পালন কালে অতীতে জীবন উৎসর্গকারীদের স্মরণে ১মিনিট নিরবতা পালন করা হয়। মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ-পরিদশক মোঃ শফিকুল ইসলাম ভূঞা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান। উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবক সৈয়দ মকসুদ আহমদ।
উল্যেখ্য, ১৯৯৮ সালের ২ডিসেম্বর অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় একটি ‘বুশফায়ার ফাইটিং’-এ ৫জন ফায়ার ফাইটার নিহত হন। তাদের এ মহান আত্মত্যাগের স্মরণে ৪মে প্রতি বছর আন্তর্জাতিকভাবে এ দিনটি পালন করা হয়ে থাকে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT