1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জেলা সদরের আলীআমজদ উচ্চ বিদ্যালয় জিপিএ-৫ পেয়েছে ৩৬টি, রাজনগরের আইডিয়েল পেয়েছে ৩০টি - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

জেলা সদরের আলীআমজদ উচ্চ বিদ্যালয় জিপিএ-৫ পেয়েছে ৩৬টি, রাজনগরের আইডিয়েল পেয়েছে ৩০টি

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১২ মে, ২০১৮
  • ২৮৩ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। পর্যটন জেলা শহর মৌলভীবাজারের আলী আমজদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৩৬টি। এছাড়াও কলা বিভাগে অংশ নিয়ে গোল্ডেন এ প্লাস পেয়ে সিলেট বিভাগে প্রথম স্থান অর্জন করেছে মারিয়া জান্নাত নামের এক মেধাবী শিক্ষার্থী। মারিয়ার বাবা মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষক। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতির আহমদ জানান, এ সাফল্যে আমরা খুশি। আমাদের বিদ্যালয় থেকে ২৩১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ২১৫জন পাশ করেছে। আলী আমজদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পাশের হার ৯৩.০৭%।
এদিকে অগ্রণী ব্যাংক কর্মকর্তা ভজন চন্দ্র দাস এর মেয়ে উমা রানী দাস শিমু এ বছরের এসএসসি পরীক্ষায় ওই বিদ্যালয় থেকে অংশ নিয়ে গোল্ডেন এ প্লাস পেয়েছে। সে বড় হয়ে মানবসেবা করতে আগ্রহী। আলী আমজদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় শিমু। বাবা ভজন চন্দ্র দাস অগ্রণী ব্যাংক লিমিটেড মৌলভীবাজার শাখার এসপিও/ব্যবস্থাপক ও মা স্বপ্না রানী দাস গৃহিনী। শিমুরা মৌলভীবাজার শহরে বসবাস করলেও তাদের আদী বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার আল্গী গ্রামে। কৃতকার্যের জন্য বাবা-মা ও শিক্ষকদের অবদানের কথা স্বিকার করে উমা। সে সকলের দোয়া/আশির্বাদ প্রত্যাশী।

গড় ফলাফলে জেলায় দ্বিতীয় অবস্থানে রাজনগর আইডিয়েল হাইস্কুল শতভাগ পাশসহ জিপিএ-৫ পেয়েছে ৩০টি

মৌলভীবাজারের রাজনগর আইডিয়েল হাইস্কুলে এবারের এসএসসি পরীক্ষায় শতভাগ পাশকরে জিপিএ-৫ পেয়েছে ৩০টি। এছাড়াও (এ) পেয়েছে ৭৪টি, (এ-) পেয়েছে ১৩টি ও (বি) পেয়েছে মাত্র দুটি। সারা জেলার গড় ফলাফল হিসেবে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্কুলটি। এবছর ১১৯জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাশ করেছে। গত বছরের ২০১৭ সালে ৯৩ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে শতভাগ উত্তীর্ণ হয়ে ২৭টি এ প্লাস পায়। ২০১৬ সালে ১০১জন পরীক্ষার্থীর মধ্যেও ৯০ভাগ পাশ করে এ প্লাস পেয়েছে ১৯টি। বেসরকারি এই স্কুলে মোট শিক্ষার্থী ৯১২জন। রাজনগর আইডিয়েল হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম’র সাথে কথা হয় এ প্রতিবেদকের। স্কুলে ভাল ফলাফলের মূল মন্ত্রটা কোথা থেকে উদ্ভাবন হলো বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, ক্লাশে গুরুত্বসহকারে পাঠদানসহ বাড়ি বাড়ি শিক্ষার্থীদের পড়াশোনার খোজ-খবর নেয়া হয়। এছাড়াও পড়া-শুনায় আরো মনোযোগী হতে স্কুলের শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার বন্ধ করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT