1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পরিবহন শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন। জেলা তথ্য অফিসের পৃথক প্রেসবিফিং - মুক্তকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

পরিবহন শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন। জেলা তথ্য অফিসের পৃথক প্রেসবিফিং

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৪ মে, ২০১৮
  • ২০৪ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। একদফা দাবিতে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছে মৌলভীবাজার পরিবহন শ্রমিক ইউনিয়ন(রেজিনং:চট্র-২৩৫৯)। রোববার রাতে মৌলভীবাজার প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেন সংগঠনের জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দ। সম্প্রতি মৌলভীবাজার শ্রমিক ফেডারেশন(বি-১৯৯৮) নামের অবৈধ ও ভূয়াসংগঠনের নাম ভাঙ্গিয়ে শ্রমিকদের হয়রানি ও বিভ্রান্তি সৃষ্টি বন্ধ না হলে তারা এই কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকরেন সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম। লিখিত বক্তব্যে বলা হয় দীর্ঘদিন থেকে আলীম উদ্দিন হালিম, শিবলু আহমেদ, হারুনুর রশিদ, জামাল মিয়া, জগলু মিয়া, মিছলু মিয়া ও কাজল মিয়া গংরা তাদের সংগঠনের বিরুদ্ধে নানা যড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। তারা ইতিপূর্বে জেলা অটোটেম্পু, অটো-রিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়নের নাম ও রেজিস্ট্রেশন ব্যবহার করে আলীম উদ্দিন হালিম ও শিবলু আহমেদসহ অন্যরা ভূয়াআহবায়ক কমিটি গঠন, বিভিন্ন স্ট্যান্ডে অবৈধ ভাবে শ্রমিকদের কাছ থেকে টাকা আদায়ের চেষ্ঠা, এই শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার মূলক লিফলেট বিতরণ; শহরের হোসেন কমিউনিটি সেন্টারে বিশেষ সাধারণ সভা, বিভিন্ন মিথ্যা অভিযোগ এনে মৌলভীবাজার সদর সহকারী জজ আদালতে মামলা(নং৭৮/২০১৮ স্বত্ত) দায়ের, সংগঠনের নির্বাচন বানচাল করার জন্য নানা অপতৎপরতা চালানোসহ শ্রমিকদের বিভ্রান্ত করার নানা চেষ্ঠা অব্যাহত রাখে।
পরিবহন শ্রমিক ইউনিয়ন(চট্র:২৩৫৯) তাদের এমন অপতৎপরতা রোধে প্রথম থেকেই বাংলাদেশ শ্রম অধিদপ্তর, মৌলভীবাজার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে অভিযোগ করে আসছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয় তাদের এমন বানোয়াট কর্মকান্ড রুখতে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, পৌর মেয়র, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক, জেলা যুবলীগের সভাপতি ও সম্পাদক বরাবরে স্মারকলিপি দেওয়া হয়েছে। এছাড়া তাদের সাথে জেলার ৫টি রেজিস্ট্রেশনপ্রাপ্ত শ্রমিক সংগঠন ওদের এমন অপতৎপরতা রুখতে যুগপত আন্দোলনে ঐক্যমতপোষন করেছে।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংগঠনের নেতৃবৃন্দ জানান তারা দীর্ঘদিন থেকে ওই চক্রটির নানা অপতৎপরতা ও ষড়যন্ত্র সহ্য করেছেন। ধৈর্য্য ধরেছেন। তারা ওই চক্রটির এমন অবৈধ কর্মকান্ড সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছেন ও আইনীভাবেও মোকাবেলা করেছেন। কিন্তু তাদের এমন শান্তিপূর্ণ পদক্ষেপে ওই চক্রটি দিন দিন বেপরোয়া হয়ে উঠছে। তাই তারা ৩ দিনের মধ্যে (মৌলভীবাজার শ্রমিক ফেডারেশন বি-১৯৯৮) ওদের ভূয়াসংগঠন ও বিভ্রান্তিমূলক কর্মকান্ড বন্ধ না করলে জেলার সর্বস্তরের শ্রমিকদের নিয়ে দূর্বার আন্দোলনের মাধ্যমে ওদের সকল অনৈতিক, অবৈধ ও ভূয়াকার্যক্রম প্রতিহত করার নানা কর্মসূচীর কথা জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি মো: পাবেল মিয়া, সহ-সভাপতি ফজলুর রহমান ফজির, সহ-সভাপতি মো: মিলন আহমদ, সহ-সাধারণ সম্পাদক দিলু আহমেদ, সহ-সাধারণ সম্পাদক শেখ আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম আহমদ, দপ্তর সম্পাদক শেফুল আহমদ, প্রচার সম্পাদক আমজদ আলী, অর্থ সম্পাদক মাহমুদ হোসেন, সদস্য বাবেল আহমদসহ জেলা ও উপজেলার পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
এদিকে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা ও প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ সমূহের ব্রান্ডিং টেকসই উন্নয়নের লক্ষ্য সমূহ(এসডিজি), ভিশন ২০২১এর লক্ষ্য ও অর্জন সমূহ, মানব পাচার, অটিজম, মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের লক্ষে এক প্রেস ব্রিফিং করেছে জেলা তথ্য অফিস। সোমবার সকালে মৌলভীবাজার প্রেসক্লাবে সাংবাদিকদের কাছে এসব তথ্যের উপর প্রেসব্রিফিং করেন জেলা তথ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ ইব্রাহিম মোল্লা সুমন। উপস্থিত ছিলেন-মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, নজরুল ইসলাম মুহিবসহ অনেকেই।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT