1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জমি বিরোধে ভাই মারা গেল, ফুটপাথ দখলমুক্ত রাখতে পুলিশ আর ভোক্তা অধিকারে পৃথক অভিযান - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

জমি বিরোধে ভাই মারা গেল, ফুটপাথ দখলমুক্ত রাখতে পুলিশ আর ভোক্তা অধিকারে পৃথক অভিযান

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৩ মে, ২০১৮
  • ৪০৮ পড়া হয়েছে

রাজনগরে ভাইয়ের হামলায় আহত ভাই মারা গেছে

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারের রাজনগরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সহোদর ভাইয়ের হামলায় আহত হয়ে চিকিৎসাধীন থাকার পর মঙ্গলবার বিকালে একজনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরো ৪ জন। এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে রাজনগর থানায় মামলা(নং-২৭, তারিখঃ ২১/০৫/২০১৮) দায়ের করেছেন। পুলিশ এজহারভূক্ত দুই নারীকে গ্রেফতার করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের নয়াটিলা গ্রামের মৃত রহিম খানের ছেলে বজরু খানের (৫৫) সাথে জমিজমা নিয়ে তার সহোদর ভাই গৌছ খান ও ভাতিজা আলম খানের পূর্ব বিরোধ ছিল। গত সোমবার সকাল সাড়ে ৭টার দিকে বজরু খান বাড়ির পাশের জমি চাষ করতে যান। এসময় তার ভাই ও ভাতিজাসহ এলাকার কয়েকজন জমি চাষ করতে নিষেধ করেন। এনিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে গৌছ খান ও আলম খানসহ ১২-১৩জন বজরু খানের উপর দেশীয় ও অস্ত্র দিয়ে হামলা করেন। গৌছ ও বজরুকে থামাতে তাদের বড় ভাই সিরাজখান এগিয়ে গেলে তার উপরও হামলা করা হয়। পরে বজরু খানের পরিবারের সদস্যরা এগিয়ে গেলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে আহত হলে বজরু খান, সিরাজ খান, রিপন খান, রনি বেগম, শাকিল খানকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে চিকিৎসাধীন থাকাবস্থায় বজরু খানের মৃত্যু হয়। ময়নাতদন্ত শেষে বুধবার নিহতের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বুধবার বিকালে জানাযা শেষে মৃতদেহ তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এ ঘটনায় নিহতের ছেলে নেওয়াজ খান বাদী হয়ে সোমবার রাজনগর থানায় মামলা করেছেন। মঙ্গলবার সন্ধ্যা ৬ টার সময় অভিযান চালিয়ে শেফা বেগম (৩৫) ও ফাহিমা খানম (১৯) নামে এজহারভূক্ত দুই আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। রাজনগর থানার ওসি (তদন্ত) মোঃ শহিদুল ইসলাম বলেন, ওই ঘটনায় পুলিশ মঙ্গলবার রাতে দুই আসামীকে গ্রেফতার করেছে।

মৌলভীবাজারে জোড়া খুনের প্রধান আসামী’র আত্মসমর্পন

মৌলভীবাজারে ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী শাবাব ও ছাত্রলীগ কর্মী নাহিদ আহমদ মাহি হত্যাকান্ডের প্রধান আসামী ছাত্রলীগ নেতা আনিসুল ইসলাম চৌধুরী তুষার গত মঙ্গলবার দুপুরে ১নং চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বাহাউদ্দিন কাজী এর কাছে আত্মসমর্পন করেছে। পরে আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এসময় আসামী পক্ষের ৬/৭ জন আইনজীবি উপস্থিত ছিলেন বলে নিহত শাবাবের মামা রুমেল আহমদ নিশ্চিত করেন। মৌলভীবাজার মডেল থানার ওসি মোহাম্মদ সোহেল আহম্মদ ও মামলার তদন্ত কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন। উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর সন্ধ্যার পর অভ্যন্তরীণ দ্বন্ধের জেরে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে খুন হয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী শাবাব ও কর্মী নাহিদ আহমদ মাহি। এঘটনায় নিহত শাবাবের মা সেলিনা রহমান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ ও ভোক্তা অধিকারের পৃথক অভিযান

মৌলভীবাজার পৌর শহরে অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনাকারীদের উচ্ছেদ অভিযান চালিয়েছে মৌলভীবাজার মডেল থানা পুলিশ। এছাড়াও পবিত্র রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলাকার্যালয় আরেকটি অভিযান চালায়। মঙ্গলবার দুপুরে পৌরশহরের চৌমূহনা, চাঁদনীঘাট রোড, সেন্ট্রাল রোড, কোর্ট রোড এলাকাসহ শহরের সকল রোডে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনাকারীদের বিরুদ্ধে মৌলভীবাজার মডেল থানা অভিযান পরিচালনা করে। এসময় ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ফুটপাত দখল করে পথযাত্রী ও যানবাহনে বিঘ্নসৃষ্টিকরে ফলমূল রাখা সহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাদের উচ্ছেদ করা হয়। গত ২০মে মৌলভীবাজার পৌরসভার হলরুমে শহরের নাগরীকদের মতামতের ভিত্তিতে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনাকারীদের বিরুদ্ধে অভিযান প্রেরণের সিদ্ধান্ত অনুযায়ী এ প্রদক্ষেপ নেওয়া হয়।
এদিকে পবিত্র রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখতে বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলাকার্যালয় পৃথক আরেকটি অভিযান চালিয়েছে। মঙ্গলবার সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে সদর উপজেলার শেরপুর এলাকার বিভিন্ন স্থানে বাজার মনিটরিংমূলক অভিযান পরিচালিত হয়। অভিযানে রমজানের পবিত্রতা রক্ষায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য না বাড়িয়ে যৌক্তিক পর্যায়ে বিক্রি করার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশ, খাদ্যপন্যে রং ব্যবহার করা, মূল্য তালিকা না রেখে অতিরিক্ত দাম রাখা, ওজনে কম দেওয়াসহ বিভিন্ন অপরাধে শেরপুর এলাকায় অবস্থিত তিনটি প্রতিষ্ঠানকে ১৩হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে কলি হোটেলকে ৫হাজার, ভাই ভাই বেকারীকে ৬হাজার ও মলিপোল্ট্রিকে আরো ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT