1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ‌এবং রেপিড একশন বেটেলিয়ানের অভিযান ‌ও জরিমানা, জনমতিথি আর খেলাফত ‌ও বিএনপি'র ইফতার - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ‌এবং রেপিড একশন বেটেলিয়ানের অভিযান ‌ও জরিমানা, জনমতিথি আর খেলাফত ‌ও বিএনপি’র ইফতার

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২ জুন, ২০১৮
  • ৩৩৩ পড়া হয়েছে


মৌলভীবাজার ও হবিগঞ্জে ভ্রাম্যমান আদালত নিয়ে রাবের অভিযান, ব্যবসায়িক হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্টানকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার ও হবিগঞ্জ সদরে ভ্রাম্যমান আদাল নিয়ে পৃথক অভিযান চালিয়েছে রেপিড একশন বেটেলিয়ান-৯। গত ৩০মে রেপিড একশন বেটেলিয়ান-৯ এর সিপিসি-২ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার ও সহকারী পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন ও রাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আনিসুর রহমানের সমন্বয়ে মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার সদর থানা এলাকায় এ বিশেষ ভ্রাম্যমান আদালত নিয়ে অভিযান পরিচালনা করে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাব জানায়, অভিযানে মৌলভীবাজার জেলার সদর থানাধীন শাহ মোস্তফা সড়ক এলাকায় হাসপাতালের ভিতরে অপরিচ্ছন্ন পরিবেশ, নিম্নমান সেবা, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, বিতরণ এবং নিম্নমানের ঔষুধ বিক্রয়ের অপরাধে ড্রাগএ্যাক্ট ১৯৪০ এবং ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে লেইকভিউ প্রাঃ হাসপাতালকে দেড় লাখ টাকা, দরজী মহল্লা শ্রীমঙ্গল রোড মৌলভীবাজার মেডিকেয়ার পলিক্লিনিক এন্ড ডায়াগস্টিক সেন্টারকে দেড় লাখ টাকা, কোর্ট রোড চৌমূহনা এলাকার মেসার্স সুপার ড্রাগহাউজ’কে ৫০ হাজার টাকা এবং হবিগঞ্জ জেলার সদর থানাধীন বিসিক শিল্পনগরী এলাকায় খাদ্যদ্রব্যের সাথে ভেজাল মিশ্রণ, বিএসটিআই’র নকল সীল ও লাইসেন্স বিহীন অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য তৈরী এবং বিক্রয়ের অপরাধে কাশফুল ফুড প্রাঃ লিঃকে আরো ২ লাখ টাকা সহ সর্বমোট সাড়ে ৫ লাখ জরিমানা করা হয়। জরিমানাকৃত অর্থ সরকারী কোষাগারে জমা করা হয়েছে।

জন্ম তিথিতে কবি ইদ্রিছীকে উপহারে বরণকরা হচ্ছে।

কবি আবদুল হাই ইদ্রিছী’র জন্মদিন উদযাপন

মৌলভীবাজারে কবি আবদুল হাই ইদ্রিছীর ৩২তম জন্মদিন উদযাপন হয়েছে। শুক্রবার শব্দচর সাহিত্য ফোরাম(শসাফো)এর আয়োজনে শহরের একটি রেস্টুরেন্টের হলরুমে ইফতার ভোজ অনুষ্ঠিত হয়। শব্দচর সাহিত্য ফোরাম(শসাফো)এর সহ-সভাপতি চৌধুরী শামসুল আরেফিনের সভাপতিত্বে ও সাংবাদিক এমদাদুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শসাফে’র সাধারণ সম্পাদক মামুন আবদুল্লাহ।
প্রধান অতিথি ছিলেন ইম্পেরিয়েল কলেজের অধ্যক্ষ প্রফেসর মামুনুর রশীদ, বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক এড. নুরুল ইসলাম শেফুল, সাপ্তাহিক দেশপক্ষ সম্পাদক কবি মৌসুফ এ চৌধুরী, স. ই. সরকার জবলু, আব্দুল ওয়াদুদ, বেলাল চৌধুরী, মিজানুর রহমান, মাও. মুজাহিদ আলী আজমী প্রমুখ। অনুষ্ঠানে শসাফো’র সদস্যবৃন্দ ও অতিথিরা কবিকে ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়াও সুহৃদ শুভাকাঙ্খিরা একে একে কবির হাতে তুলে দেন উপহারসাগ্রী। সব মিলিয়ে প্রাণবন্ত হয়ে উঠেছিলো অনুষ্ঠানটি।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর’এর অভিযান

মৌলভীবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্টানে অভিযান চালিয়েছে। বৃহস্পতিবার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে শহরের বিভিন্ন স্থানে বাজার মনিটরিংমূলক অভিযান পরিচালিত হয়। অভিযানকালে ইফতার সামগ্রীসহ অন্যান্য খাদ্য সামগ্রী রাস্তার পাশে উন্মুক্ত পরিবেশে বিক্রি, ক্রয় ভাউচার সংগ্রহ নাকরে অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিক্রি করা, ৫০ কেজি চালের বস্তায় ওজনে কম থাকাসহ বিভিন্ন অপরাধে তিনটি প্রতিষ্টানকে ৯ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে আহম্মদ হোটেলকে ২হাজার, মেসার্স আহম্মদ ষ্টোরকে ২হাজার ৫শত, মাহবুব রহমান ষ্টোরকে আরো ৫হাজার টাকা জরিমানা করা হয়। আদালত পরিচালনাকারী জানান, মৌসুমী ফল লিচুতে পরীক্ষা-নিরীক্ষা করে কোন প্রকার রং পাওয়া যায়নি।

খেলাফত মজলিসের ইফতার

মৌলভীবাজারে খেলাফত মজলিসের রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেলে খেলাফত মজলিসের আয়োজনে শহরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন শহর শাখার সভাপতি সৈয়দ মুজাদ্দিদ আলী। সৈয়দ সাইফুল ইসলাম ও মাহফুজুল ইসলাম’র যৌথ সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন খেলাফত মজলিসের কেন্দ্রিয় উপদেষ্ঠা আল্লামা আব্দুল বারী ধর্মপুরী। উপস্থিত ছিলেন- সংগঠনের যুগ্ন মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, জেলা খেলাফত মজলিসের আমীর মাও আব্দুস সবুর। জেলা বিএনপি সভাপতি এম নাসের রহমান, সহ-সভাপতি মৌলভী আব্দুল ওয়ালী সিদ্দীকি, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, জামায়াতের জেলা এসিস্ট্যান্ট সেক্রেটারী মোঃ ইয়ামীর আলী। এছাড়াও উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের জেলা সাধারণ সম্পাদক মাও আহমদ বিলাল, জামায়াত নেতা আলাউদ্দিন শাহ, মাও সামছুজ্জামান চৌধুরীসহ অনেকেই।

বিএনপির আলোচনা সভা ও ইফতার মাহফিল

সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর ৩৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার জেলা বিএনপি (একাংশের) উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্টিত হয়ে গেল গতকাল স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে। জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মৌলভী আব্দুল ওয়ালী সিদ্দীকি’র সভাপতিত্বে ও এডভোকেট আনোয়ার আক্তার চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন-জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি আব্দুল মুকিত, খেলাফত মজলিসের অধ্যাপক মো: আব্দুস সবুর, জামায়াতের জেলা এসিস্ট্যান্ট সেক্রেটারী মো: ইয়ামীর আলী, এডভোকেট মুজিবুর রহমান মুজিব, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বকশী মিছবাউর রহমান, মোয়াজ্জেম হোসেন মাতুক, সদর উপজেলা বিএনপির সভাপতি মো: হেলু মিয়া, জামায়াত নেতা মো: আলা উদ্দিন শাহ। এছাড়াও মাওলানা সৈয়দ মুজাহিদ আলী, কাজী হারুনুর রশীদ, মাহমুদুর রহমান, সৈয়দ তারেকুল হামিদসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন দেওয়ানি মসজিদের ইমাম মাওলানা আকিল উদ্দিন।

মৌলভীবাজার ইসলামী ব্যাংকের আলোচনা সভা ও ইফতার মাহফিল

ইসলামী ব্যাংক মৌলভীবাজার শাখার উদ্দ্যেগে স্থানীয় রেস্ট ইন চায়নিজ রেস্টুরেন্টে “সিয়াম তাকওয়া ও সাদাকাহ“ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়ে গেল বুধবার বিকেলে। সিলেট জোন প্রধান ও এসভিপি মুহাম্মাদ সাঈদউল্লাহ-এর সভাপতিত্বে ও ম্যানেজার অপারেশনস আব্দুর রহিমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন এসএভিপি ও মৌলভীবাজার শাখা প্রধান মোঃ সাইয়্যেদুর রহমান । এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন- জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, মৌলভীবাজার পৌরসভা মেয়র মোঃ ফজলুর রহমান, মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ শামছুল ইসলাম প্রমুখ।

মৌলভীবাজারে ব্যাংক অফিসার্স এসোসিয়েশন ও অগ্রণী ব্যাংকের ইফতার

মৌলভীবাজারে ব্যাংক অফিসার্স এসোসিয়েশন ও অগ্রণী ব্যাংকের উদ্যোগে পৃথক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়ে গেল মঙ্গলবার বিকেলে। মৌলভীবাজারে ব্যাংক অফিসার্স এসোসিয়েশন এর আয়েজানে শহরের একটি কমিউনিটি সেন্টারে দোয়া ও ইফতার মাহফিলে সোনালী ব্যাংকের এজিএম ও সংগঠনের সভাপতি এমরান উল্ল্যাহ-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদ আহমদ খান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা পুলিশসুপার মোহাম্মদ শাহজালাল। উপস্থিত ছিলেন- অগ্রণী ব্যাংকের মৌলভীবাজার শাখা ব্যবস্থাপক ভজন চন্দ্র দাস, সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন পিন্টু,প্রচার সম্পাদক আশরাফুল ইসলামসহ বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপকগণসহ প্রায় চার শতাধিক ব্যাংক কর্মকর্তা। এদিকে অগ্রণী ব্যাংক মুন্সীবাজার শাখার উদ্যোগে অনুষ্ঠিত ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন-উপস্থিত সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, অগ্রণী ব্যাংকের মৌলভীবাজার অঞ্চলের এজিএম বিশ্বজিৎ দাস, ব্যাংকটির শাখা ব্যবস্থাপক মাধব চন্দ্র রায়, বিজন বাবুসহ অনেকেই।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT