1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অপহরণ-উদ্ধার, ইফতারের পাশাপাশি জেলা ছাত্রদলের কমিটি - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

অপহরণ-উদ্ধার, ইফতারের পাশাপাশি জেলা ছাত্রদলের কমিটি

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৫ জুন, ২০১৮
  • ২৯৪ পড়া হয়েছে

মৌলভীবাজারে অপহৃত মোকদ্দছ আলীকে শায়েস্তাগঞ্জ থেকে উদ্ধার করেছে রেব

মৌলভীবাজার প্রতিনিধি।। রেপিড এ্যাকশন ব্যাটালিয়ন (রাব)-৯ এর সিপিসি-২, শ্রীমঙ্গল ক্যাম্পের একটি বিশেষ দল হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার করেছে।
রেব এক প্রেসবিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে জানায়, শায়েস্তাগঞ্জ মোড় এলাকা হতে অপহৃত -মোঃ মোকদ্দছ আলী(৫৫)কে উদ্ধার করেছে রেব। উদ্ধার হওয়া ওই ব্যক্তি মৌলভীবাজার শহরের
মুসলিম কোয়ার্টার এলাকার মৃত জহুর আলীর পুত্র। উল্যেখ্য গত ১জুন মোকদ্দছ আলী নিজ বাড়ী হতে নিখোঁজ হয়। নিখোঁজের পরিবার  খোঁজাখুজি করে না পেয়ে থানায় ১টি ডায়েরী করে। পরবর্তীতে গত ২জুন রাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পে ভিকটিমকে উদ্ধারের লক্ষ্যে আবেদন করে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে শ্রীমঙ্গল ক্যাম্পের বিশেষ দল মোঃ মোকদ্দছ আলীকে শায়েস্তাগঞ্জ মোড় এলাকা হতে উদ্ধার করতে সক্ষম হয় রেব। উদ্ধারকৃত ভিকটিমকে আইনি ব্যবস্থা গ্রহনের জন্য মৌলভীবাজার সদর থানায় হস্তান্তর করা হয়।

মৌলভীবাজার জেলা ছাত্রদলের নতুন কমিটির অনুমোদন
সভাপতি রুবেল সম্পাদক সোহান

মৌলভীবাজার জেলা ছাত্রদলের নতুন কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রিয় কমিটি। ৫ জুন ২০১৮ ইং তারিখে কেন্দ্রিয় ছাত্রদলের সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান স্বাক্ষরিত একটি পেডে এ কমিটির অনুমোদন দেয়া হয়।
নতুন কমিটির দ্বায়িত্বপ্রাপ্তরা হলেন-সভাপতি মোঃ রুবেল মিয়া, সিনিয়র সহ সভাপতি মাজহারুল ইসলাম মহসিন, সহ-সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, যুগ্ন সম্পাদক মাজেদুল আলম চৌধুরী সাহান, যুগ্ন সম্পাদক গোলাম হাসান চৌধুরী ঝুমা,যুগ্ন সম্পাদক শাহ আলম, সাংগঠনিক সম্পাদক ইমামুল হক রিপন।

মৌলভীবাজারে শ্রমিক কল্যাণ ফেডারেশনের ইফতার মাহফিল

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে রোববার মৌলভীবাজার অভিজাত রেষ্টুরেন্টে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। পৌর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি আলকাছ-উর রহমানের সভাপতিত্বে ও সদর সভাপতি দেওয়ান আশিক আল রশীদ চৌধুরী’র সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহকারী সেক্রেটারী ও সিলেট বিভাগীয় পরিচালক ফখরুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা আহমদ ফারুক, সংগঠনের উপদেষ্টা আলাউদ্দিন শাহ, জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি এডভোকেট হাবিবুর রহমান, শামীম আহমদ, আব্দুল মুকিত, সৈয়দ মুহিউদ্দিন হুমায়ুন, বিশিষ্ট শ্রমিক নেতা ইউনুস সিদ্দিকী প্রমুখ।
এছাড়াও ইফতার মাহফিলে জেলার বিভিন্ন স্থরের শ্রমিকবৃন্দ অংশ গ্রহণ করেন। আলোচনা সভা শেষে শ্রমিক ও দেশবাসীর কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

মৌলভীবাজারে এম.সাইফুর রহমান স্মৃতি পরিষদ ও পেশাজীবীদের সম্মানে পৃথক ইফতার

জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান এর আয়োজনে পেশাজীবী ও বিশিষ্টজনদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়ে গেল গতকাল দোসাই রিসোর্ট এন্ড স্পা সের্ন্টারে। এছাড়াও এম. সাইফুর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে এতিমদের সম্মানে পৃথক আরেকটি ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
পেশাজীবীদের সম্মানে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী এ্যাডভোকেট মুজিবুর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আবদুল হামিদ মাহবুব, সহ-সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহীন, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, বিএনপি নেতা এম এ মুকিত, বকসি মিছবাহুর রহমান, ফখরুল ইসলাম, বাসস প্রতিনিধি ডাঃ ছাদিক আহমদ, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি বকসি ইকবাল আহমদ, সাধারণ সম্পাদক
এ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরী, বিজনেস ফোরাম মৌলভীবাজারের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, সদস্য টিপু চৌধুরী, ব্যাংক অফিসার্স এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আবু তাহের, ব্যাংক অফিসার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জুনেদ খান, ব্যবসায়ী ছালেহ আহমদ জুবের, মোঃ তারা মিয়া, মোঃ আমিন উদ্দিন বাবু, শরীফ আহমদ, দেওয়ান পরওয়াজ আহমদ চৌধুরী, মোঃ শেকুল আহমদ, আইনজীবী আনোয়ার আক্তার চৌধুরী শিউলী, মামুনুর রশিদ, হাফিজ আব্দুল আলীম, সালেহ আহমদ রিপন, সাংবাদিক ইমাদ উদ-দীন, আব্দুল ওয়াদুদ প্রমুখ।
এদিকে সাবেক  অর্থ ও পরিকল্পনা মন্ত্রী প্রয়াত এম. সাইফুর রহমান স্মৃতিপরিষদের উদ্যোগে এতিমদের সম্মানে ইফতার, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার শহরের একটি অভিজাত রেস্টুরেন্টে এম. সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি বকসি ইকবাল আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরীর পরিচালনায় ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি ও সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক এম.নাসের রহমান। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্ঠা এ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব, ডা. আব্দুল মতিন, এডভোকেট আবু তাহের, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মৌলভী ওয়ালী সিদ্দিকী, এম এ মুকিত, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হেলু মিয়া, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহ উর রহমান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম।
এসময় এম নাসের রহমান বলেন, সম্প্রতি সিলেট সিটির ২৭নং ওয়ার্ডের আলমপুরস্থ এম সাইফুর শিশুপার্কের নাম পরিবর্তনের পায়তারাসহ বৃহত্তর সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের স্মৃতি ফলক থেকে সাবেক মন্ত্রী এম সাইফুর রহমানের নাম মুছে ফেলার হীন চক্রান্ত চলছে। তিনি বলেন, “পরের ধনে পোদ্দারী করা আওয়ামীলীগের পুরানো অভ্যাস”। ক্ষমতার জোরে নাম পরিবর্তন করা যায় কিন্তু মানুষের হৃদয় থেকে এম সাইফুর রহমানের নাম মুছে ফেলা সম্ভব নয়। তিনি আরো বলেন, সাইফুর রহমান দেশ তথা এই সিলেটবাসীর জন্য যে উন্নয়ন করে গেছেন তা কখন ভুলার নয়।
তিনি আওয়ামীলীগ নেতৃবৃন্দের প্রতি প্রশ্ন রেখে বলেন, নিজেরা উন্নয়ন না করে তাঁর(সাইফুর রহমান) রেখে যাওয়া উন্নয়নে আপনাদের নাম দিবেন। তাতে ভাগ বসাবেন। তা কেমন করে হয়? নিজেরা উন্নয়নের কাজ করেই সেখানে আপনাদের নাম দিন তাতে কারো আপত্তি থাকবেনা। পরে মরহুম এম সাইফুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT