1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কতিপয় ইউপি সদস্যের বিরুদ্ধে রাজদিঘী দখলের অভিযোগে সংবাদ সম্মেলন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

কতিপয় ইউপি সদস্যের বিরুদ্ধে রাজদিঘী দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১১ জুন, ২০১৮
  • ৩৬১ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বৃন্দাবনপুর গ্রামে ৪ দশমিক ৪৪ একরের রাজদীঘি দখলে নেয়ার অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ইউনিয়নের ৪জন ইউপি সদস্যের বিরুদ্ধে। দীঘিটি যৌথভাবে সরকার ও কিছুব্যক্তিমালিকানাধীন অবস্থায় আছে। ওই দীঘি নিয়ে আদালতে একাধিক মামলা চলমান রয়েছে। শনিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন দীঘির মালিক মাহবুবুর রহমান।

লিখিত বক্তব্যে তিনি জানান, কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নস্ত বৃন্দাবনপুর মৌজায় ওই দীঘির অবস্থান। ৪ দশমিক ৪৪ একর ভূমির মধ্যে ক্রয়সূত্রে ১ দশমিক ৮৫ একর ভূমির মালিক আব্দুল হামিদ ওরফে মাসুক মিয়া এবং দশমিক ৩৭ একর ভূমির মালিক ওয়াতির আলী। বর্তমানে ওই ২দশমিক ২২একর মাসুক মিয়া ও ওয়াতির মিয়ার উত্তরাধিকারীরা ভোগ করছেন। বাকী ২ দশমিক ২২ একর ভূমির মালিক বাংলাদেশ সরকারের পক্ষে মৌলভীবাজার জেলাপ্রশাসক।
সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, সম্প্রতি পতনঊষার ইউনিয়নের ১, ২, ৩ ও ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য রিপন ইসলাম ময়নুল, আব্দুল কুদ্দুছ, এখলাছ মিয়া ও সায়েক আহমদের নেতৃত্বে একটি চক্র একাধিকবার রাজদিঘী পরিদর্শনে এসে ‘দিঘীতে মাটি ভরাট, স্থাপনা নির্মান ও একটা প্রকল্প করা হবে’ ইত্যাদি নানা কথা বলে তাদেরকে উস্কানী দেয়। এর প্রেক্ষিতে আব্দুল হামিদ ওরফে মাসুক মিয়া ও মৃতঃ ওয়াতির আলীর পুত্র-কন্যারা কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার(ভূমি), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), জেলা প্রশাসক ও জেলা মৎস্য অফিসারকে বিবাদী করে গত মাসের ২২মে কমলগঞ্জ সহকারী জজ আদালতে নিষেধাজ্ঞা জারীর প্রার্থনা করেন এবং আদালত বিবাদীকে কারণ দর্শানোর আদেশ দেন।
এদিকে জানা যায়, দিঘীটি স্থানীয় বাসিন্দাদের উন্মুক্ত করে দেয়ার জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়েছে। পরে গত ২৮মে ইউপি সদস্যগণসহ কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাজদিঘীর পাড়ে এসে বলেন, ২জুন সার্ভেয়ার দিয়ে দিঘী জরিপ করে অর্ধেক অংশ আলাদা করা হবে। এসময় আমাদের কাগজপত্র নিয়ে উপস্থিত থাকতে বলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT