1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যুবদলের বিক্ষোভ, আ‌ওয়ামীলীগের ইফতার, যায়যায় দিনের প্রতিষ্ঠা ‌ও ভুক্তা অধিকার সংরক্ষনে অভিযান - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

যুবদলের বিক্ষোভ, আ‌ওয়ামীলীগের ইফতার, যায়যায় দিনের প্রতিষ্ঠা ‌ও ভুক্তা অধিকার সংরক্ষনে অভিযান

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৩ জুন, ২০১৮
  • ১২৯৪ পড়া হয়েছে

 যুবদলের বিক্ষোভ মিছিল

মৌলভীবাজার অফিস।। বেগম খালেদা জিয়ার মুক্তি ও যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মৌলভীবাজার জেলা যুবদল। বিক্ষোভ মিছিলটি মঙ্গলবার বিকেলে শহরের বড়হাট এলাকা থেকে শুরু হয়ে কসুমবাগ ত্রিমোহনায় গিয়ে শেষ হয়। যুবদলের নবর্নিবাচিত মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি জাকির হোসেন উজ্জ্বলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ মুহিতের পরিচালনায় বিক্ষোভ মিছিল শেষে পথ সভায় বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জি এম মোক্তাদির রাজু, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেনসহ জেলা যুবদলের নেতৃবৃন্দ। এসময় বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর গ্রেফতারের প্রতিবাদ জানান। তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, তাদের নি:শর্ত মুক্তি না দিলে রাজ পথে কঠোর আন্দোলনের মাধ্যমে অবৈধ এ সরকারের কারাগারে থাকা সকল রাজবন্দিদের মুক্তি দিতে বাধ্য করা হবে। বিক্ষোভ মিছিল ও পথসভার আগে দুপুরে নবগঠিত জেলা যুবদলের নেতৃবৃন্দ বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক সফল অর্থ ও পরিকল্পনা মন্ত্রী মরহুম এম সাইফুর রহমানের বাহারমর্দনস্থ মাজারে পুষ্পস্তবক অর্পন, জিয়ারত ও মোনাজাত করেন। এসময় জেলা ও উপজেলা যুবদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

পবিত্র রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় রাখতে বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয় সদর উপজেলায় অভিযান চালিয়েছে। মঙ্গলবার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে উপজেলার সরকার বাজার ও শেরপুর এলাকার বিভিন্ন বাজারে “মনিটরিং”মূলক অভিযান পরিচালিত হয়। অভিযানে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি, ওষুধের দাম কেটে অতিরিক্ত দাম লেখা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরী, রেফ্রিজারেটারে পচা- বাসি খাবার বিক্রি করার উদ্যেশ্যে মওজুদ রাখা, ক্রয় ভাউচার সংগ্রহ না করা, মূল্য তালিকা না রেখে অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিক্রয় করা, ৫০ কেজি চালের বস্তায় ওজনে কম থাকা, মাছ ও সবজিতে ওজনে কম দেওয়াসহ বিভিন্ন অপরাধে পাক ঘর রেষ্টুরেন্টকে ৫ হাজার টাকা, সাদিয়া ভেরাইটিজ স্টোরকে ২ হাজার, জুনেলের সবজির দোকানকে ১ হাজার, আব্দুল হামিদের সবজির দোকানকে ৫ শত ও মসফুদ মেডিকেল হলকে আরো ৫ হাজার টাকাসহ মোট ১৩ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়। এ সময় শেরপুর পুলিশ ফাঁড়ি ফোর্স সার্বিক সহযোগীতা করে।

যায়যায়দিনের ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পাঠক নন্দিত দৈনিক যায়যায়দিনের ত্রয়োদশ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে পর্যটন জেলা শহর মৌলভীবাজারে। জেলা যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের আয়োজনে পত্রিকাটির জেলা প্রতিনিধি আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে মৌলভীবাজার প্রেসক্লাবে ৬ জুন (বুধবার) দুপুর আড়াইটায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- সাবেক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ফারুক আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সহ-সভাপতি মহসীন পারভেজ, সাবেক সভাপতি বকসি ইকবাল আহমদ, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, সাবেক সাধারণ সম্পাদক এসএম উমেদ আলী, নজরুল ইসলাম মুহিব। বক্তব্য দেন- সাংবাদিক বকসি মিছবাহুর রহমান,আমিনুর রশীদ বাবর, ইমাদ উদ-দীনসহ অনেকেই। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এসএম ইমরান বখত, সাংবাদিক স,ই, সরকার জবলু, হাসানাত কামাল,আব্দুর রব,এমদাদুল হক, সৈয়দ বয়তুল আলী,সাইফুল ইসলাম,হোসাইন আহমদ,আব্দুল কাইযুম, আশরাফ আলী,ওমর ফরুক নাঈম,মঞ্জু বিজয় চৌধুরী,মোঃ আমীর,মুবিন খান ও আতাউর রহমানসহ অনেকেই। ঘন্টাব্যাপী আলোচনা সভায় বক্তারা বলেন, যায়যায়দিন ধুমকেতুর মত এসে মাত্র তেরো বছরে পাঠকমহলে স্থান পেয়েছে। পরিশেষে পত্রিকাটির আরো উন্নতি কামনা করেন বক্তারা।

জেলা আওয়ামীলীগের দোয়া ও ইফতার মাহফিল

মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়ে গেল শনিবার পৌর কমিউনিটি সেন্টারে। জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানের পরিচালনায় দোয়া ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সাবেক চীফ হুইপ ও স্থানীয় সাংসদ উপাধ্যক্ষ আব্দুস শহীদ, সংসদ সদস্য আব্দুল মতিন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, জেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক ও পৌর মেয়র ফজলুর রহমান, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকাস্থ, মৌলভীবাজার প্রেসক্লাব
সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, জেলা যুবলীগের সভাপতি নাহিদ হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম সুমন, জেলা শ্রমিকলীগের সভাপতি সৈয়দ মফচ্ছিল আলী, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাজমুল হক, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বী, জেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মাহবুব আলম সহ জেলার বিভিন্ন উপজেলার আওয়মীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT