1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মনু নদী খনন এখন সময়ের দাবী - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

মনু নদী খনন এখন সময়ের দাবী

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৫ জুন, ২০১৮
  • ৫০৮ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। মনু নদীর পানি দ্রুত বাড়ছে। দিনের বেলা শহরে সতর্কতামূলক মাইকিং করেছে মৌলভীবাজার পৌরসভা। বন্ধ করে দেয়া হয়েছে সেন্ট্রাল রোড। জরুরি বৈঠক করেছেন জেলা প্রশাসন, পৌরসভা, পুলিশ বিভাগ, পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট আরো অন্যান্য দফতর।
সর্বশেষ জানা, মনু নদী চাঁদনীঘাট এলাকায় বিপদসীমার ১৫০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গতকাল শুক্রবার ১৫ই জুন রাতে শহর রক্ষা বাঁধ পরিদর্শন করেছে সিলেট থেকে আসা সেনাবাহিনীরর একটি বিশেষজ্ঞ দল। তাদের সাথে ছিলেন জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌরমেয়র, নির্বাহি প্রকৌশলী- পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট আরো অনেকে। বিশেষ সূত্রে জানা গেছে শনিবার থেকে ৬০ সদস্যের সেনাবাহিনীর একটি দল শহর রক্ষা বাঁধে কাজ করবে। একজন মেজর পদের অফিসার তাদের নেতৃত্বে থাকবেন। বর্তমানে বাঁধ রক্ষায় পানি উন্নয়ন বোর্ড ও পৌরসভা যৌথভাবে শহরের কেন্দ্রীয় সড়ক ‌ও কনকপুরে কাজ করছে বলে পৌরসভা সূত্রে জানা গেছে। এসব জায়গায় বালির বস্তা দিয়ে নদীর ভাঙ্গন প্রতিরোধের কাজ চলছে।
একজন প্রকৌশলী জানান প্রতিরক্ষা বাঁধ এখনও যথেষ্ট মজবুত অবস্থায় আছে। ভয়াবহ কিছু না হলে বাঁধ ভাঙ্গবে না। ভয়ের কোন কারণ নেই।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT