1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
২-১গোলে ইংল্যাণ্ডের পরাজয়, ফরাসীদের সাথে চূড়ান্ত খেলা খেলবে ক্রোয়েটরা - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

২-১গোলে ইংল্যাণ্ডের পরাজয়, ফরাসীদের সাথে চূড়ান্ত খেলা খেলবে ক্রোয়েটরা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮
  • ৩৭৩ পড়া হয়েছে

লণ্ডন।। ইংল্যাণ্ডকে ২-১গোলে হারিয়ে ক্রোয়েশিয়া বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত(ফাইনেল) খেলায় উঠে গেছে। গতকাল বুধবার ১১ই জুলাই রাশিয়ার লজুনকির মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলের চূড়ান্তপূর্ব(সেমিফাইনাল) খেলা ইংল্যাণ্ড ও ক্রোয়েশিয়ার মধ্যে অনুষ্ঠিত হয়। খেলা সন্ধ্যে ৭টায় শুরু হয়ে রাত পৌনে দশটায় শেষ হয়। খেলা শুরু হওয়ার একেবারে সূচনাতেই ৬মিনিট ২৭সেকেণ্ডে ইংল্যাণ্ড একটি একক পায়ের মার(ফ্রি কিক্) পেয়ে গোলের জালে বল ঢুকিয়ে দেয়। তুখোড় খেলোয়াড় কিরণ ট্রিপার এ গোলটি করেন।
এই একটি গোলের পর মাঠে উপস্থিত ইংল্যাণ্ডের সমর্থকরা প্রায় মাতাল হয়ে উঠে। বিয়ারের গ্লাস হাতে নিয়ে মাঠে ঢুকে এক চুমুক খেয়েই বাকীটা মেঝেতে ফেলে দেয়। গ্যালারীর যে কোনায় ইংল্যাণ্ড সমর্থকগন ছিলেন, টিভিতে দেখা গিয়েছিল সেখানে যেনো বিয়ারের হুলিখেলা চলছে।
১৯৬৬ বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার পর আর কখনো চূড়ান্ত(ফাইনাল) খেলার কাছেও যেতে পারেনি ইংল্যাণ্ড। প্রায় ৫১ বছর পর এই আবার চূড়ান্ত(ফাইনাল) খেলায় অংশ নেয়ার সুযোগ করে নিয়ে গিয়েও শেষ রক্ষা করতে পারেনি ইংল্যাণ্ড। আর ক্রোয়েটরাও তাদের খেলার জীবনের এই প্রথম চূড়ান্ত(ফাইনাল) খেলায় সুযোগ করে নিলো। খেলার ১০৮ মিনিট ৫সেকেণ্ডে মারিও মঞ্জুকিচ গোল করেন। ওই একগোলই ক্রোয়েশিয়াকে চূড়ান্ত(ফাইনাল) খেলায় জায়গা করে দিল। তাদের জন্য এটি কম কথা নয়। মোট ২-১ গোলের ব্যবধানে ইংল্যাণ্ড পরাজিত হলো।
সেন্ট পিটারবার্গের লজুনকির এই মাঠেই আগামী রোববারে হবে ক্রোয়েশিয়ার সাথে ফরাসীদের চূড়ান্ত(ফাইনাল) খেলার প্রতিযোগীতা।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT