1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রতিবাদ, বিক্ষোভ, যুবমহিলালীগ সন্মেলনের সাথে বিদায়-বরণ; এরই পাশাপাশি ইয়াবা ব্যবসাও কম যায় না - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

প্রতিবাদ, বিক্ষোভ, যুবমহিলালীগ সন্মেলনের সাথে বিদায়-বরণ; এরই পাশাপাশি ইয়াবা ব্যবসাও কম যায় না

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮
  • ৯৭৭ পড়া হয়েছে

মৌলভীবাজারে ২শ পিছ ইয়াবাসহ ২ জনকে আটক করেছে রেব

মৌলভীবাজার ২শ পিছ ইয়াবাসহ ২ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে রেব-৯ শ্রীমঙ্গল ক্যাম্প। গত মঙ্গলবার, ১০ই জুলাই গোপন সংবাদের ভিত্তিতে রেব-৯ সিপিসি-২, শ্রীমঙ্গল ক্যাম্পের একটি আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার এর নের্তৃত্বে সদর উপজেলার একটি এলাকায় অভিযান পরিচালনা করে। র‌্যাব সাংবাদিকদের এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, অভিযানের সময় দক্ষিণ কলিমাবাদ এলাকার বীর বিক্রম হাউস এর (হোল্ডিং নং-২৭/০২-০৪) সম্মুখের পাকা সড়ক থেকে ২শ পিছ ইয়াবা ট্যাবলেটসহ ২ জন কে আটক করে রেব। আটককৃতরা হলো- সদর উপজেলার লম্বধরপুর গ্রামের মৃত ইসমাইল মিয়ার পুত্র মোঃ আবু সাঈদ(৪২) ও একই গ্রামের মৃত আলকাছ মিয়ার পুত্র মোঃ আব্দুল আহাদ(৩২)। উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ আটককৃতদের সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে রেব জানিয়েছে।

মৌলভীবাজারে যুব মহিলা লীগের সম্মেলন সভাপতি পারভীন, সাধারণ সম্পাদক রুকশানা

মৌলভীবাজারে যুব মহিলা লীগ জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়ে গেল মঙ্গলবার বিকেলে। সম্মেলনে সভাপতি পদে পারভীন আক্তার বখত ও সাধারণ সম্পাদক রুকশানা চৌধুরী নির্বাচিত হন। ওইদিন দুপুরে মৌলভীবাজার পৌরমিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ যুব মহিলা লীগ সভাপতি নাজমা আক্তার। পারভীন আক্তার বখতের সভাপতিত্বে ও শ্যামলী পুরকায়স্থের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ,জেলা যুবলীগ সহ-সভাপতি ও সৈয়দ মহসীন আলী ফাউনেন্ডশনের সাধারণ সম্পাদক সৈয়দা সানজিদা শারমিন। এছাড়াও প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ-সভাপতি জাকিয়া পারভিন মনি।
সম্মেলনের নাজমা আক্তার বলেন, এই সরকারের উন্নয়নের কর্মকান্ড ঘরে ঘরে পৌছে দিতে যুব মহিলা লীগ কাজ করে যাচ্ছে। এছাড়া দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীদের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে যুব-মহিলা লীগ নেতৃদের প্রতি আহবান জানান।
পরে যুব মহিলা লীগ কেন্দ্রীয় সভাপতি নাজমা আক্তার নবনির্বাচিত সভাপতি পারভীন আক্তার বখত ও সাধারণ সম্পাদক রোকশানা চৌধুরীসহ ৮১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষনা করেন।

খালেদা জিয়াকে কারাগারে রাখার প্রতিবাদে মৌলভীবাজারে বিএনপির দু-গ্রুপের পৃথক বিক্ষোভ

মৌলভীবাজার প্রতিনিধি।। বেগম খালেদা জিয়া কে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রাখার প্রতিবাদে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল ও পথ সভা করেছে মৌলভীবাজার জেলা বিএনপি। জেলা বিএনপি (নাসের রহমান গ্রুপ) বৃহস্পতিবার দুপুরে শহরের বড়হাট এলাকা থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কুসমভাগ এলাকায় গিয়ে শেষ হয়। এসময় বক্ত্যব রাখেন জেলা বিএনপির সহ সভাপতি আব্দুল মুকিত, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহ উর রহমান,সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান,সহ-সম্পাদক ফয়সল আহমদ, সদর থানা বিএনপির সভাপতি মোঃ হেলু মিয়া, সাধারন সম্পাদক ফখরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল, সাধারণ সম্পাদক এম,এ,মুহিত, যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান, সাংগঠনিক মোবারক হোসেন, জেলা স্বেচ্ছা সেবক দলের সাধারণ সম্পাদক জি এম মোক্তাদির রাজু, বিএনপি নেতা ফরহাদ রশিদ, জেলা ছাত্র দলের সাংগঠনিক সম্পাদক ইমামুল হক রিপন, সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের উপস্থিত ছিলেন।

এদিকে জেলা বিএনপি সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান এর নেতৃত্বে দুপুরে মৌলভীবাজার শহরে অপর একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি শহরের চাঁদনীঘাট ব্রীজ থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে চৌমুহনা পয়েন্টে গিয়ে শেষ হয়। মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি ও পৌর কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী এর পরিচালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান, জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক আনকার আলী সুলেমান, জেলা তাঁতীদলের সভাপতি আব্দুর রকিব সাবু, জেলা বিএনপি নেতা আব্দুস সালাম মেম্বার, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক এ এম নিশাত, জেলা ছাত্রদলের সাবেক ছাত্রনেতা সৈয়দ নেপুর আলী, জেলা ছাত্রদলের সভাপতি মোঃ রুবেল মিয়া, জেলা জিয়া মঞ্চের আহবায়ক মুনাহিম কবির মেম্বার, জেলা জিসাস এর সভাপতি মিলাদ হোসেন, পৌর তাঁতীদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ওয়াহিদুজ্জামান দুলাল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, সদর উপজেলা যুবদল নেতা জুনেদ আহমদ (ইউপি সদস্য) প্রমুখ।

মৌলভীবাজারে ছাত্রদলের বিক্ষোভ

বিএনপি’র চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার এর মুক্তির দাবীতে
মৌলভীবাজার শহরে বিক্ষোভ করেছে জেলা ছাত্রদল (একাংশ)। বুধবার দলটির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দুপুর ১২ ঘটিকার দিকে বিক্ষোভ মিছিলটি চৌমুহনা এলাকার শমসেরনগর থেকে শুরু হয়ে চাঁদনীঘাট সড়কস্থ টিসি মার্কেটের সম্মুখে গিয়ে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে জেলা ছাত্রদলের সভাপতি মোঃ রুবেল মিয়া এর সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক শাহ-আলম এর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সহ সভাপতি রাজু আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রদল নেতা ইসহাক আহমদ রাহিন, মোঃ রিপন মিয়া, কাবের মিয়া, জামাল মিয়া, সাহেদ মিয়া, জামাদুর রহমান পাপন, শেখ ময়নুল, দেলোয়ার হোসেন, আজগর আলী, শরীফ, হেলাল আহমদ, কামরুল হাসান, সোহাগ, আনোয়ার, সেজীম, জুয়েল, তমাল হাজারী, অপু রহমান, আল-আমিন, ইকবাল হোসেন, সৈকত, জাকারিয়া, তাজুদ, জুমান, জহির আহমদ, শামীম উসমান, ফয়সল, পারভেজ, সবুজ প্রমুখ।

মৌলভীবাজারে অগ্রণী ব্যাংক কর্মকর্তাদের বিদায়-বরণ অনুষ্ঠিত

মৌলভীবাজারে অগ্রণী ব্যাংক কর্মকর্তাদের বিদায়-বরণ অনুষ্টান বুধবার রাতে এক অনারম্বর পরিবেশে চৌমূহনাস্থ প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল। নবীন শাখা শাখা ব্যবস্থাপক আনোয়ারুল আজিম পলাশ এর সভাপতিত্বে ও ব্যাংক কর্মকর্তা দেবাশীষ দাস এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মৌলভীবাজার আঞ্চলিক কার্যালয় প্রধান ও কার্যালয়ের এজিএম বিশ্বজিৎ দাস।
বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন আঞ্চলিক কার্যালয়ের এসপিও বিজন কুমার দেব, মৌলভীবাজার শাখা ব্যবস্থাপক (সদ্য বদলী হওয়া) ভজন চন্দ্র দাস,মোস্তফাপুর শাখা ব্যবস্থাপক মর্তুজ আলী, মৌলভীবাজার শাখার দ্বিতীয় কর্মকর্তা লুৎফুল মজিদ,রবিরবাজার শাখা ব্যবস্থাপক ও অফিসার সমিতির সাধারণ সম্পাদক নানু মিয়া,কটারকোনা শাখা ব্যবস্থাপক প্রদীপ কান্ত দত্ত, সুকেশ চন্দ্র, সানাউল ইসলাম সুয়েজ,মৌলভীবাজার শাখার কর্মকর্তা মুশফিকুর রহমান, আবু মুনায়েম, সাংবাদিক বকসি ইকবাল আহমদ, যায়যায়দিন ও জালালাবাদের জেলা প্রতিনিধি আব্দুল ওয়াদুদ প্রমূখ। পরে হবিগঞ্জ শাখা থেকে এসে শাখা ব্যবস্থাপক হিসেবে মৌলভীবাজার শাখায় সদ্য যোগদান করা আনোয়ারুল আজিম
পলাশকে আনুষ্ঠানিকভাবে বরণ ও মৌলভীবাজার শাখা থেকে কুমিল্লা জেলার রাজগঞ্জ শাখায় বদলী হয়ে যাওয়া ভজন চন্দ্র দাস ও আরো দুই ব্যাংক কর্মকর্তা মুশফিকুর রহমান, আবু মুনায়েম কে সিলেট ও ঢাকায় বদলীজনিত কারেন বিদায় দেয়া হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT