1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দাবী একটাই ‘নিরাপদ সড়ক চাই’, মৌলভীবাজারে অর্ধ্বদিবসের বিক্ষোভ ‌ও গাড়ী ভাংচুর - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

দাবী একটাই ‘নিরাপদ সড়ক চাই’, মৌলভীবাজারে অর্ধ্বদিবসের বিক্ষোভ ‌ও গাড়ী ভাংচুর

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ২২০ পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি।। নিরাপদ সড়কের দাবীতে মৌলভীবাজারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরের চৌমুহনা এলাকায় সড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছে। শনিবার সকাল ১১টা থেকে বিক্ষিপ্তভাবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিল সহকারে ‘নিরাপদ সড়ক চাই’ স্লোগান দিয়ে শহরের চৌমুহনা এলাকায় জড়ো হতে থাকে।
নিরাপদ সড়ক চাই-এর দাবীতে চৌমূহনা চত্বরে প্রাচীরপত্র, ফেস্টুন নিয়ে গোল হয়ে বসে থেকে বিভিন্ন দাবী নিয়ে আওয়াজ তুলে তারা। এদিন দুপুরে আদালত সড়কে একটি প্রাইভেট কার ভাংচুর করা হয়। শিক্ষার্থীদের  বিক্ষোভ মিছিল দীর্ঘ হয়ে চৌমূহনা থেকে প্রেসক্লাব মোড় পর্যন্ত লম্বা ছিল।
নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ, মিছিল, অবস্থান ও অবরোধে পর্যটন জেলা শহরে যান চলাচল প্রায় বন্ধ হতে দেখা যায়। শহরের মানুষ সকলকেই পায়ে হেটে চলাফেরা করতে হয়। শহরে শুধু রিক্সা চলাচল থাকলেও যাত্রীর অনুপাতে রিক্সা কম থাকায় দূর্ভোগ আরো বেড়ে যায়।  এ অবস্থায় আদালত সড়ক থেকে দুপুরে আন্দোলনরত দুই শিক্ষার্থীকে পুলিশ আটক করলে তাৎক্ষনিক শিক্ষার্থীদের প্রতিবাদের পর তাদের ছেড়ে দেয় পুলিশ। এ বিষয়ে মৌলভীবাজার সদর মডেল থানার ওসি সোহেল আহম্মদ বলেন, দুই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে।
এ ছাড়াও মৌলভীবাজারে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে জেলার সকল রুটে দুরপাল্লার গাড়ী সহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT