1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আটক হয়েছে জুয়ারী, ফেঁসেছেন নিজেই, নতুন বিদ্যুৎ সংযোগ এবং জরিমানা আদায় - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

আটক হয়েছে জুয়ারী, ফেঁসেছেন নিজেই, নতুন বিদ্যুৎ সংযোগ এবং জরিমানা আদায়

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৪ আগস্ট, ২০১৮
  • ৩৯৬ পড়া হয়েছে

ইয়াবা ট্যাবলেট দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেসে এখন জেল হাজতে

২৭ জুলাই ২০১৮ খ্রি:
সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল থেকে।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জমিজামা বিরোধের জের ধরে ইয়াবা ট্যাবলেট দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেসে গেলেন সুমন মিয়া(২৮)। শেষে পর্যন্ত তার প্রতিপক্ষ লোকমান মিয়া কে শিক্ষা দিতে গিয়ে তার পরিবর্তে তিনি এখন জেল কেটে শিক্ষা গ্রহণ করছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার, ২৬শে জুলাই রাতে উপজেলার সিন্দুর খান ইউনিয়নের দুর্গানগর এলাকায়।
শ্রীমঙ্গল থানা পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার সিন্দুরখান ইউনিয়নের দূর্গানগর গ্রামের ব্যবসায়ী মো: লোকমান হোসেনকে বৃহস্পতিবার রাত ১০টায় তার দোকানে থানার এসআই রফিকুল ইসলাম গিয়ে ইয়াবা ট্যাবলেটসহ আটক করে। ব্যবসায়ী লোকমান হোসেনকে প্রেফতারের খবর ছড়িয়ে পড়ায় গ্রামবাসীর মাঝে ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। রাতের মধ্যেই স্থানীয় গণ্যমান্য কয়েকজন ব্যক্তি থানায় উপস্থিত হয়ে বিষয়টির তদন্ত দাবি করে। তখন ঘটনাটি তদন্তের পর ব্যবসায়ী লোকমান হোসেনকে ইয়াবা ট্যাবলেট দিয়ে ফাঁসানো হয়েছে বলে প্রমানিত হয়। লোকমান হোসেন বলেন, মিথ্যা সংবাদের ভিত্তিতে আমাকে আটক করে পুলিশ। আমার উপর ষড়যন্ত্র করে কেউ ইয়াবা ট্যাবলেট দিয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করেছে।
এব্যাপারে শ্রীমঙ্গল থানা এস আই রফিকুল ইসলাম বলেন, ব্যবসায়ী লোকমান হোসেন(৫০)এর দোকানে ইয়াবা ট্যাবলেট আছে এমন খবরে তিনি ঘটনাস্থলে যান এবং দোকানের বাহিরে একটি বাক্স থেকে তিনি ১৫টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন।
তিনি জানান, ঘটনাটি দেখে তারও সন্দেহ হয়েছে যে ষড়যন্ত্র করে তাকে ফাঁসাতে চেয়েছিল তার প্রতিপক্ষ কেউ। তাই তিনি স্থানীয় ইউপি সদস্যসহ এলাকাবাসীর সহযোগীতায় প্রকৃত ঘটনা জানতে পারেন। ফলে, ঘটনার মুলহোতা ষড়যন্ত্রকারী একই এলাকার আতারুজ্জামানের পুত্র সুমন মিয়াকে আটক করা হয়। সে শিকরোক্তি দেয় লোকমান মিয়ার সাথে তার পরিবারের জায়গা জমি নিয়ে বিরোধ আছে তাই তাকে ফাঁসানোর জন্য সে এ পরিকল্পনা করে এবং পুলিশকে খবর দেয়।
এস আই রফিক আরো জানান, সুমনকে আটক করে তার বিরুদ্ধে মামলা দায়ের করে মৌলভীবাজার জেল হাজতে পাঠানো হয়েছে।

মৌলভীবাজারে শতাধিক পরিবারের মাঝে বিদ্যুৎ সংযোগ দেয়া হলো

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের আটঘর মানিক পুর গ্রামের ১শ ৮০টি পরিবারের মাঝে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। রোববার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যুৎ সংযোগের শুভ উদ্ধোধন করেন সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন। আটঘর মানিকপুর এলাকার বিদ্যুতের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার জাকির হোসেন, সৈয়দ মোস্তাক আলী, মো.সাত্তার মিয়া, মো.আজাদ মিয়া, মো হাজী জসির মিয়া প্রমুখ।
জানা যায়, ১ কোটি ৩ লক্ষ ৩৬ হাজার ১ শত টাকা ব্যয়ে বাংলাদেশ পল্লী বিদ্যুৎ বোর্ড কর্তৃক নির্মিত ৬.৪৭৬ কি.মি বিদ্যুৎ লাইনের মধ্যে ১২টি ট্রান্সফরমার স্থাপন করে এলাকার ১শ ৮০ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।

রাজনগরে ৫ জুয়ারী আটক

রাজরনগর উপজেলা থেকে ৫ জুয়ারীকে আটক করেছে রাজনগর থানা পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে রাজনগর উপজেলা সদরের ইউনিয়নের সড়কস্থ ছানুর উদ্দিন এর মালিকানাধীন মতিন মিয়ার ভাড়াটিয়া দোতলা বাসা থেকে জুয়া খেলার সময় মতিন মিয়া (৩০), জাবেদ মিয়া (৩৫) মগলা মিয়া (৩০), জব্বার আলী (৩৫) ও আনু মিয়া(২৭) আটক করে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে এসময় তাদের কাছ থেকে জুয়ার নগত ৩ হাজার ৯শ ৯০ টাকা উদ্ধার করেন থানার এসআই শামছুর রহমান দেওয়ান, এসআই মোঃ রাজীব হোসেন, এসআই আবুল কালাম চৌধুরী, এসআই মেহেদি হাসান, এসআই সুজন, ও এএসআই মোঃ ইমাম হোসাইন তাদেও আটক করেন। রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল বনিক জানান, আটকৃত ৫ জুয়ারীর বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর বুধবার আদালতে পাঠানো হয়েছে।

বাজার তদারকি অভিযান, ৫হাজার ৫শত টাকা জরিমানা আদায়

বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ আল-আমিন এর নেতৃত্বে গত ২৯ জুলাই কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে বাজার পর্যবেক্ষন ও অবহিতকরণমূলক অভিযান পরিচালিত হয়।
যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে লাইসেন্স সংগ্রহ না করা, মূল্য তালিকা না রাখা, হোটেলে নোংরা পরিবেশে খাদ্য তৈরি করাসহ বিভিন্ন অপরাধে শাহজালাল হোটেলকে ৩হাজার টাকা, তাহির ষ্টোরকে ২হাজার টাকা, শোকরানা ভেরাইটিজ ষ্টোরকে ৫শত টাকাসহ মোট ৫হাজার ৫শত টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
এ সময় সহযোগীতায় ছিলেন কমলগঞ্জ থানার পুলিশ দল।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT