1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শিক্ষক সমিতির মতবিনিমিয়, আনন্দ মিছিল, পরিচয় পত্র ও বৃক্ষমেলা - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

শিক্ষক সমিতির মতবিনিমিয়, আনন্দ মিছিল, পরিচয় পত্র ও বৃক্ষমেলা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮
  • ৪২৩ পড়া হয়েছে

মৌলভীবাজারে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মতবিনিমিয় সভা

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ে গেল শুক্রবার সকালে। শহরের রঘুনন্দনপুর এলাকায় সৈয়দ আশরাফ আলী প্রাথমিক বিদ্যালয়ে সংগঠনের জেলা সভাপতি অনুপম সিংহ এর সভাপতিত্বে ও মোঃ আবু জাহের’এর পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয়কমিটির সহ-সভাপতি মোঃ ফিরোজ উদ্দিন। প্রধানবক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-সচিব বদরুল আমিন সরকার(ফরহাদ)। বিশেষ অতিথি ছিলেন সিলেট বিভাগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মোঃ ছাদিকুর রহমান রুবেল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আব্দুল মালেক, সিলেট বিভাগের সহ-সভাপতি মোঃ আব্দুল মতিন, সিলেট জেলা সভাপতি বোরহান উদ্দিন, হবিগঞ্জ সভাপতি মোঃ শাহজাহান মিয়া, সুনামগঞ্জ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, সিলেট বিভাগের মহিলা বিষয়ক সম্পাদিকা ফাহিমা আক্তার, মৌলভীবাজার সদরের সাবেক সভাপতি প্রফুল্ল চন্দ্র দেব ও চন্দন কুমার পাশী।
জানা যায়, মৌলভীবাজার জেলায় ৬৯টি বিদ্যালয় এখনও জাতীয়করণ হয়নি। ওই বিদ্যালয় গুলোতে ২৭৬ জন শিক্ষক বিনা বেতনে দীর্ঘ দিন ধরে ১৪হাজার শিক্ষার্থীকে পাঠদান করাচ্ছেন। জাতীয় করণ না করায় শিক্ষকরা অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছেন। বিদ্যালয়গুলো জাতীয়করনের জন্য বক্তারা সরকারের কাছে জোরদাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন।

মৌলভীবাজারে মখলিছুর রহমান ডিগ্রী কলেজের আনন্দ মিছিল

মৌলভীবাজার প্রতিনিধি।। শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিরাপদ সড়কের দাবী মেনে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে মৌলভীবাজার সদর উপজেলার আলহাজ্ব মো: মখলিছুর রহমান ডিগ্রী কলেজ। বৃহস্পতিবার দুপুরে কলেজে ক্যাম্পাসে ছাত্রজমায়েত ও আনন্দ মিছিলের মাধ্যমে এই অভিনন্দন জানানো হয়। এসময় কলেজের প্রতিষ্ঠাতা, গভর্নিং বডির সদস্য, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির উপর আস্থা রেখে শিক্ষার্থীরা স্কুল ও কলেজে ফেরায় তাদেরকেও অভিনন্দন জানানো হয়।
মিছিল পরবর্তী ছাত্রজমায়তে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন কলেজের গভর্নিং বডির সদস্য (আজীবন দাতা সদস্য) ও প্রতিষ্ঠাতা সদস্য মুজিবুররহমান মুজিব, কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক, প্রভাষক অর্ধেন্দু বিকাশ দে, কাকলী ভট্টাচার্য্য, আব্দুল্লাহ আলফারুক, সুদীপ ভট্টাচার্য্য, সামছুল মিয়া,জননী রানী দত্ত, মাহমুদুল হাসান, ফাহমিদা বেগম,কাকলী রানী দাস। এসময় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য
রাখেন,শিক্ষার্থী ফারজানা আক্তার, লাজি আক্তার, রায়হান মিয়া, অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মো: এরশাদ মিয়া, আবু সায়েদ মোঃ শুকুর প্রমুখ।
বক্তারা বলেন, শিক্ষার্থীদের নায্য দাবী মেনে নেয়ায় এবং প্রতিশ্রুত দাবীর অনেক কাজ শুরু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাচ্ছি সেই সাথে কোমলমতি শিক্ষার্থীরা রাজপথে না থেকে পড়ালেখায় মনোযোগি হওয়ায় তাদেরকেও কলেজের পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।

মৌলভীবাজার পৌরসভায় স্মার্ট কার্ড বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার পৌরসভা এলাকার নাগরিকদের জাতীয় পরিচয়পত্রের “স্মার্ট কার্ড” বিতরণের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ সালাম, জেলা আইনজিবী সমিতির সভাপতি এডভোকেট রমাকান্ত দাশ।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র ফয়সল আহমদ, মৌলভীবাজার প্রেসক্লাব সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা সাংবাদিক সমিতির সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহিন, এডভোকেট রাধাপদ দেব সজল, ব্যবসায়ী সুমন আহমদ, মহিলা কাউন্সিলর শ্যামলী পুরকায়স্থ, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবুলহোসেনসহ পৌরসভার বিশিষ্ট নাগরিকবৃন্দ। এসময় পৌরসভার বিশিষ্ট নাগরিকদের মাঝে স্মার্ট কার্ড তুলে দেন পৌর মেয়র। পৌরসভার ৯ ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ চলবে আগামী ২০ আগষ্ট পর্যন্ত। উদ্বোধনী দিনে স্মার্ট কার্ড বিতরণ করা হয় পৌরসভার ১নং ওয়ার্ডের শমসেরনগর রোড, সৈয়ারপুর ও বর্ষিজোড়া শমসেরনগর রোডের (উত্তর) বাসিন্দাদের মাঝে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্মার্ট কার্ড বিতরণের কার্যক্রম পরিচালিত হবে। সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান, কোন নাগরিক যদি নির্দিষ্ট দিনে স্মার্ট কার্ড নিতে না পারেন তাহলে পরবর্তীতে নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে কার্ড সংগ্রহ করতে পারবেন।

মৌলভীবাজারে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা শুরু

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারে জেলা প্রশাসন, বণ্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা ২০১৮ শুরু হয়েছে।
এ উপলক্ষে মঙ্গলবার সকালে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার ফিতা কেটে শুভ উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসীন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, জেলা আওয়ামীলগের সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শাহজাহান, বণ্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বনকর্মকর্তা আবু মুছা সামছুল মুহিত চৌধুরী।
শেষে অতিথিরা বৃক্ষ মেলার বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন। এ উপলক্ষে মেলা প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। মেলায় বিভিন্ন জাতের ফলজও ও বনজ বৃক্ষের মোট ২২ টি স্টল স্থান পায়। মেলা ৭ থেকে ১৩ আগষ্ট পর্যন্ত প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT