1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শতভাগ বিদ্যুতায়ন, বৃত্তিপ্রদান ও শিশুভাতা বিতরণ - মুক্তকথা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

শতভাগ বিদ্যুতায়ন, বৃত্তিপ্রদান ও শিশুভাতা বিতরণ

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮
  • ৫৪০ পড়া হয়েছে

মৌলভীবাজার সদর উপজেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে

-ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজার সদর উপজেলাকে শতভাগ বিদুতায়নের আওতায় নিয়ে আসা হয়েছে। রোববার সারা দেশের ২১টি উপজেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী কথা বলেন একজন চা-শ্রমিক ও জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামের সাথে।
এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, পৌর মেয়র মো. ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ শতভাগ বিদ্যুতের উপকারভোগী এবং স্থানীয় জনপ্রতিনিধিরা।
প্রধানমন্ত্রী তার বক্তব্যে মৌলভীবাজারের চা, আগর, মৎস্যসহ জেলার সমৃদ্ধ অন্যান্য সম্পদ নিয়ে আলোকপাত করেন। জেলা প্রশাসক তোফায়েল ইসলাম জানান, মৌলভীবাজার সদর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের জন্য ১৯১ কোটি টাকা ব্যয়ে ১ হাজার ২ শত ৭৫ কি.মি. বিদ্যুত লাইন নির্মান করা হয়, এতে মোট ৬২ হাজার ৫৬০ টি সংযোগ প্রদান করা হয়েছে এবং ৩৫ এমভিএ ক্ষমতা সম্পন্ন ৩ টি উপকেন্দ্র নির্মাণ করা হয়েছে।

মৌলভীবাজারে বিদ্যুতায়িত হলো একটি গ্রাম

মৌলভীবাজারে বিদুতায়িত হলো সদর উপজেলার একাটুনা ইউনিয়নের বড়বাড়ি নামের একটি গ্রাম। শুক্রবার ওই গ্রামের ১.৯৬ কিমিঃ লাইনে বিদ্যুতের শুভ উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসীন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব আব্দুল মালিক তরফদার সুয়েবসহ অনেকেই। জানা যায়,ওই গ্রামে ১.৯৬ কিমিঃ লাইনে ৩১ লাখ ৩৬ হাজার টাকা ব্যয়ে নতুন করে আলোর মুখ দেখলো ৮৩ জন গ্রাহক।

মৌলভীবাজারে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

মৌলভীবাজারে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সদর উপজেলা পরিষদের অর্থায়নে বৃত্তি প্রদান করা হয়।
সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান এর সভাপতিত্বে এই মহতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসীন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিন রহমানসহ ইউপি চেয়াম্যান ও অন্যান্য জনপ্রতিনিধিরা। এসময়  এসএসসি কৃতকার্যদের ২৭৫জন মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে জন প্রতি ২ হাজার, জেএসসিদের ১৫শ ও প্রাথমিক কৃতকার্যদের জন প্রতি ১ হাজার টাকা প্রদান করেন অতিথিগন।

কমলগঞ্জে শিশু ভাতা বিতরণ

কমলগঞ্জ প্রতিনিধি।। মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভায় সামাজিক নিরাপত্তার আওতায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার দুপুর ১২টায় পৌরসভার ৯টি ওয়ার্ডের ৫০জন শিশুর মধ্যে ভাতার কার্ড বিতরণ করা হয়। কমলগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ এসব কার্ড বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান, নারী কাউন্সিলর আয়েশা আক্তার, উপজেলা যুবলীগ নেতা লায়েক খান, আজিজুল হক পিপুল প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT