1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
১৬ মাদক ব্যবসায়ীর কারাদণ্ড, সকলেই বাংলাদেশী বংশোদ্ভূত নিবাস টাওয়ার হ্যামলেটস - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

১৬ মাদক ব্যবসায়ীর কারাদণ্ড, সকলেই বাংলাদেশী বংশোদ্ভূত নিবাস টাওয়ার হ্যামলেটস

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২৪ আগস্ট, ২০১৮
  • ১৫৭৮ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদ।। মাদক ব্যবসার অপরাধে বৃটেনের একটি আদালত ৪৯ বছরের জেল দিয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন ব্রিটেনে বাঙ্গালিপাড়া খ্যাত টাওয়ার হ্যামলেটসের ১৬জন বাংলা‌দেশি বং‌শোদ্ভূত মাদক ব্যবসায়ী। চার মাসের অপারেশন শেষে তাদের বিচারের আওতায় আনা হয়েছিল। অপারেশন কনটিনিউআম নামের এই অভিযানটি পুলিশ, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এবং স্থানীয় হাউজিং এসোশিয়েশন্স গুলোর যৌথ উদ্যোগে পরিচালিত হয়।  তিনশ’ জনেরও বেশি অফিসার এই অপারেশনে নিয়োজিত ছিলেন। অপারেশন চলাকালে পুলিশ মোট ৫০টি ঠিকানায় তল্লাশি চালিয়ে ৬০ হাজার পাউন্ড ক্যাশ, ক্লাস এ ড্রাগস এবং ৪টি শর্টগান জব্দ করে। টাওয়ার হ্যাম‌লেটস কাউ‌ন্সি‌লের বরাত দিয়ে গতকাল বৃহস্প‌তিবার, ২৩শে আগস্ট ‘ডকল্যান্ড ও ইষ্টলণ্ডন এডভারটাইজার’এ খবর প্রকাশ করেছে।
‘ডিইএড’ লিখেছে, গত ১৭ আগস্ট স্নেয়ার্সব্রুক ক্রাউনকোর্ট তাদের এই শাস্তি প্রদান করে। এছাড়াও এ সপ্তাহের শেষের দিকে একই ঘটনায় গ্রেফতার আরও ১৪ জনের শাস্তি ঘোষণা করা হবে। এরা নিজেদের দোষ স্বীকার করে নেয়ায় এই ১৪ জনের শাস্তির তারিখ আলাদাভা‌বে নির্ধারণ করা হয়েছে।
জানা যায়, এর বাইরে আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা তদন্তাধীন রয়েছে। একই ধরনের ঘটনায় আগে আরও ৪ জনের শাস্তি দেয়া হয়েছিল। পুলিশ গ্রেফতারকৃত ব্যক্তিদের মধ্য থেকে ৪৯ জনের বিরুদ্ধে মাদক লেনদেনের অভিযোগ আনে। এর মধ্যে ৩৫ জন আদালতে দোষ শিকার করেন। এছাড়া আরও ১০ জনকে একই অভিযোগে গ্রেফতার করা হয় এবং পরে জামিনে মুক্তি দেওয়া হয়।
১৭ আগস্ট স্নেয়ার্সব্রুক ক্রাউনকোর্টে যে ১৬ জনের জেল হয়েছে তারা হলেন– সোয়াটন রোডের হাবিবুর রহমান(২২), ট্রাফালগার গার্ডেনের রাজা মিয়া(২৩), শ্যাডওয়েল গার্ডেনের জামিল হোসাইন(২৪); চ্যাপম্যান স্ট্রিটের ওলিউর রহমান(২৩), টার্লিং স্ট্রিটের রাকিব উদ্দিন(১৯), হোবার টাওয়ার এলাকার সোলায়মান রাবিধ্ব(১৮); গ্লাসওয়ার্থ অ্যাভিনিউ’র আবু তাহের সিদ্দিকী(২৪), কমোডর স্ট্রিটের রুহেল আহমদ(৩১); বেকলেস স্ট্রিটের ইমতিয়াজ ইসলাম(২১), ব্যাকন স্ট্রিটের মোহাম্মদ আহমদ(২৫), হ্যাজেলডেন রোড ইলফোর্ড-এর রাশিক উদ্দিন(২৬); অরডেল রোড-এর এনামুর রহমান(২২), সেন্টপলস ওয়ে-এর মোহাম্মদ মহিবুর রহমান(২২), আমমেদুর রহমান(২১)কোন ঠিকানা নেই; আব্দুল আজিজ(৩৯) মিয়া, টেরেস এবং হ্যালি স্ট্রিটের আকবর হোসাইন(২৪)।
সূত্র: ডকল্যান্ড ও ইষ্টলণ্ডন এডভারটাইজারস

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT