1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জোরদাবী মেডিকেল কলেজ চাই, ধর্ষণের দায়ে গ্রেফতার, কৃতি সম্বর্ধনা ও অভিষেক - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন

জোরদাবী মেডিকেল কলেজ চাই, ধর্ষণের দায়ে গ্রেফতার, কৃতি সম্বর্ধনা ও অভিষেক

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৯ আগস্ট, ২০১৮
  • ২৭৫ পড়া হয়েছে

অবকাঠামোর সবকিছু থাকার পরও কেন মেডিকেল কলেজ হচ্ছেনা, একই প্রশ্ন সকলের

মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবীতে গণস্বাক্ষ’র উদ্বোধন হয়ে গেল বুধবার দুপুরে শহরের রেস্ট ইন হোটেলের কনফারেন্স হলে। প্রবাসীদের মৌলভীবাজার সরকারি কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড ওয়াটস আ্যাপ গ্রুপ ও সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার এর যৌথ আয়োজনে এতে জন প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনী পেশার শতাধিক মানুষ অংশ গ্রহন করেন। সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ, মৌলভীবাজার এর আহবায়ক ও বাসস এর জেলা প্রতিনিধি ডাঃ সাদিক আহমদের সভাপতিত্বে ও খালেদ চৌধুরী’র সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রবীন রাজনীতিবিদ ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান।

মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবীতে গণস্বাক্ষর কর্মসূচি উদ্বোধন পূর্বক আলোচনায় তিনি বলেন, আজকের এই গণস্বাক্ষর অভিযান এ জেলার প্রাণের দাবী। এ দাবী বাস্তবায়নে মাননীয় স্বাস্থ্যমন্ত্রী আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও বিষয়টি তুলে ধরা হয়েছে। পরে তিনি গণস্বাক্ষরের উদ্বোধন করেন।

সভায় বক্তারা বলেন, সিলেট বিভাগের অন্যান্য জেলায় স্থাপন হচ্ছে মেডিকেল কলেজ। মৌলভীবাজারে একটি আধুনিক ২৫০শয্যা বিশিষ্ট হাসপাতাল রয়েছে। অবকাঠামোসহ এখানে সকল ধরণের সুযোগ-সুবিধা বিদ্যমান থাকার পরও কেন মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে না,  এ নিয়ে সকল বক্তাই সভায় প্রশ্ন উত্থাপন করেন।  মৌলভীবাজারে কেন মেডিকেল কলেজ হচ্ছেনা তার কারণ খুজে বের করারও আহবান জানান সাবেক সমাজকল্যানমন্ত্রীর কন্যা ও জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি সৈয়দা সানজিদা শারমীন।
বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন মাতুক বলেন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ ভাইয়ের কাছে  আমাদের দাবী, কবে কখন আমাদের বহু আকাঙ্ক্ষিত এই দাবীর বাস্তবায়ন নিয়ে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে গণঅনশণ করবেন। আমরা তার পাশে থাকবো।
অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী, জেলা আ’লীগের যুগ্নসাধারণ সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহিন রহমান, এমদাদুল হক মিন্টু, সাংবাদিক বকসি ইকবাল আহমদ, প্রবাসী মর্তুজ আলী, আব্দুল মালিক, আব্দুর রব তালুকদার, প্রবাসী সাংবাদিক মোস্তাক আহমদ অপু, মোস্তফাপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ, কনকপুর ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান রেজা, এমএ সামাদ, কামরুজ্জামান খান, সৈয়দা জেরিন আক্তার, মাহমুদুর রহমান, সুরাইয়া আক্তার, নূরজাহান সুয়ারাসহ অনেকেই। এময় প্রিন্ট ও ইলেকন্ট্রনিকস মিডিয়ার সাংবাদিকগণও উপস্থিত ছিলেন।

মৌলভীবাজারে ধর্ষন মামলার আসামী গ্রেফতার

মৌলভীবাজারে এক কিশোরী ধর্ষনের মামলায় শ্রীজন নন্দী জন্টু নামে ৩২ বছর বয়সী এক যুবককে আটক করেছে মৌলভীবাজার সদর মডেল থানা পুলিশ। সোমবার সকালে শহরের পশ্চিমবাজার থেকে তাকে আটক করেন সদর মডেল থানার এসআই মোঃ তোফাজ্জল হোসেন। শ্রীজন নন্দী জন্টু রাজনগর উপজেলার মজিদপুর গ্রামের প্রভাষ নন্দি জন্টুর ছেলে। বর্তমানে সে মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার এলাকায় বসবাস করে আসছে বলে জানিয়েছে পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ তোফাজ্জল হোসেন বলেন, মামলার এজহার সূত্রে জানা গেছে, গত ৮ আগষ্ট রাত্রে কমলগঞ্জ
উপজেলার বাসিন্দা ও বর্তমান শহরঘেষা বর্ষিজোড়া এলাকার বাসিন্দা ১৪/১৫ বয়সী এক কিশোরীকে বর্ষিজোড়ায় ধর্ষন করে ওই যুবক। ওই ঘটনায় তার মা রিতা দেবী বাদী হয়ে গত ২৬ আগষ্ট থানায় নারী ও শিশু নিযাতন আইনে মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে সোমবার অভিযান চালিয়ে জন্টুকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মৌলভীবাজারে এসএসসি-এইচএসসি কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

মৌলভীবাজারে এসএসসি ও এইচএসসি জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ও হতদরিদ্র শিক্ষার্থীদের নগদ অর্থ দিয়েছে অন্বেষা নামের একটি সংগঠন। শনিবার পৌর জনমিলন কেন্দ্রে অনুষ্ঠিত এই মহতি অনুষ্ঠানে সভাতিত্ব করেন সংগঠনটির সহ-সভাপতি সৈয়দ মশাহিদ আহমদ চুন্নু। রাজনগর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক রজত কান্তি গোস্বামী-এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান অর্থনীতিবিদ কাজী খলিকুজ্জামান আহমদ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল আলী, অতিরিক্ত পুলিশ সুপার সারওয়ার আলম প্রমূখ। জানা যায়, অনুষ্ঠানে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ৭শ ১ ও এইচএসসিতে ১শ ১৪ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। পাশাপাশি ১৬জন হতদরিদ্র শিক্ষার্থীর হাতে নগদ ৩ হাজার টাকা করে দেয়া হয়।

ছাত্রকল্যাণ পরিষদ বাছিরপুরের অভিষেক ও কমিটি গঠন সম্পন্ন
সভাপতি সাজেদুল, সাধারণ সম্পাদক আশরাফ

আশরাফ আলী, মৌলভীবাজার, ২৯ আগষ্ট ২০১৮ইং।। “শিক্ষার আলো ঘরে ঘরে, কোন শিশু যাবে না ঝরে” এই স্লোগানকে সামনে রেখে ছাত্রকল্যাণ পরিষদ বাছিরপুর এর অভিষেক ও কমিটি গঠন সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (২৮ আগষ্ট) রাতে বাছিরপুর পয়েন্ট সংলগ্ন মাঠে অভিষেক অনুষ্ঠানে সাজেদুল ইসলামকে সভাপতি ও আশরাফ আলীকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি আব্দুল ওয়াদুদ তানভীর, সুমিত বৈদ্য, সহ-সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, কোষাধ্যক্ষ হাফেজ আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আফজাল হোসাইন হাসান, সমাজসেবা সম্পাদক তানভীর আহমদ, শিক্ষা ও মানব উন্নয়ন সম্পাদক আব্দুল ওয়াহিদ তামিম, নির্বাহী সদস্য আব্দুল আজীজ শাহিন ও সালেহ আহমদ। এবং ৮ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়।
পরে সংগঠনের উপদেষ্টা এম এ সালামের সভাপতিত্বে ও সহ-সভাপতি আব্দুল ওয়াদুদ তানভীরের পরিচালনায় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রীকান্ত দাশ। বিশেষ অতিথি ছিলেন জেলা পল্লী চিকিৎসক সমিতির সহ-সভাপতি ইসমাঈল হোসেন মাস্টার, বিশিষ্ট সংগঠক মাহবুবুল আলম জলিল, সমাজসেবী জয়নাল আবেদীন, নাট্যকার সৈয়দ আলতাফ মাহমুদ, জুড়ী স্টুডেন্ট এসোসিয়েশন সিলেট এর সভাপতি ইমরান হোসাইন।
সংগঠনের পক্ষ থেকে সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মসূচী নিয়ে বক্তব্য রাখেন ছাত্রকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক আশরাফ আলী। এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সাজেদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আফজাল হোসাইন হাসান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT